ব্লগার ব্লগ দিয়ে নিজের একটি সম্পূর্ণ ব্লগ তৈরী করুন [পর্ব-১১] :: টেম্পলেট সেট করার নিয়ম

Linux Host Lab Ads

yhtu67

 

 

Linux Host Lab Offer

আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকে আমি ব্লগার নিয়ে চতুর্থ পোস্ট শুরু করছি । এর আগে আমি দেখিয়ে ছিলাম কিভাবে ব্লগ তৈরী করতে হয় , ড্যাশবোর্ড পরিচিতি , এবং পোস্ট করার নিয়ম , যারা আমার আগের সেই সকল পোস্ট দেখেন নি তারা যথাক্রমে দেখে নিন > ১) এখানে  ২) এখানে  ৩) এখানে  ক্লিক করে । আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনার ব্লগার ব্লগের থিম  বা  টেম্পলেট পরিবর্তন করতে হয় । এর জন্য নীচের টিপস গুল একটু লক্ষ করুন ।

 

*প্রথমে এখান থেকে আপনার পছন্দ মতো একটি  টেম্পলেট ডাউনলোড করে ফেলুন । তারপর নীচের ধাপগুলো উনসরন করুন ।

১) Template ডাউনলোড সম্পূর্ণ হলে এবার আপনার ব্লগার ব্লগ লগ অন করুন , তারপর ড্যাশবোর্ড থেকে Template অপশনে যান তারপর ডান দিকের উপরে দেখুন  Backup/Restore  নামে একটি অপশন আছে তাতে ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।

Capture

* উপরের কাজ ঠিক ভাবে করলেই নীচের চিত্রের মতো একটি পেজ ওপেন হবে । এখানে Download full Template এ ক্লিক করে আগের Template টি ডাউনলোড করে ফেলুন তারপর Choose file এ ক্লিক করে আপনার ডাউনলোড করার Template টি Upload করে তারপর Upload বটনে ক্লিক করুন । ব্যাস হয়ে গেল Template সেট করার । নীচের চিত্রে দেখুন ।

parez

( বিঃদ্রঃ আমি যে লিঙ্ক দিয়েছি সেখান থেকে Template ডাউনলোড করে Win RAR দিয়ে ওপেন করুন তারপর XML নামক ফাইল টি Upload করবেন । )

* আশাকরি বুজতে কোন অসুবিধা হয় নি আর কোন অসুবিধা হলে আমাকে জানাবেন আমি হেল্প করার চেষ্টা করবো ।

* তাহলে আজকের মতো এই পর্যন্ত আবার দেখা হবে । আল্লা হাফেজ ।

Series Navigation<< ব্লগার ব্লগ দিয়ে নিজের একটি সম্পূর্ণ ব্লগ তৈরী করুন [পর্ব-১০] :: পোস্ট করার নিয়মব্লগার ব্লগ দিয়ে নিজের একটি সম্পূর্ণ ব্লগ তৈরী করুন [পর্ব-১২] :: বিভাগ যুক্ত করার নিয়ম । >>

৫ thoughts on “ব্লগার ব্লগ দিয়ে নিজের একটি সম্পূর্ণ ব্লগ তৈরী করুন [পর্ব-১১] :: টেম্পলেট সেট করার নিয়ম”

  1. হুম স্বাগতম ১০০ নং পোষ্টে। কিন্তু ভাই আপনি আপনার ধারাবাহিক পোষ্ট গুলো দেখুন, http://www.pchelpcenterbd.com/blogsport-bangla-tutorial এখানে আপনার পর্ব ৪ নামে একটি পোষ্ট লেখা হয়েছে, একটু সাজিয়ে সিরিয়াল মেন্টেন করে পোষ্ট করার জন্য অনুরোধ করা হল।

    1. o ho, apni sajiya diyachen , ami dakhi ni, ami to ekebare prothom theke korchilam , thik ache kore dichi .

  2. আল মামুন says:

    আমি Radiale টেমপ্লেটটি ডাউনলোড করছি, কিন্তু সেইখানে তো __MACOSX এবং Radiale নামে 2টি ফোল্ডার আছে, সেইখানে তো কোন XML নামে নাই, কি করবো, একটু বলবেন

  3. sujon says:

    হু হু হু ভাই জান ,আপনাকে ধন্যবাদ/////////////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.