Linux Host Lab Ads

ব্লগার ব্লগ দিয়ে নিজের একটি সম্পূর্ণ ব্লগ তৈরী করুন [পর্ব-১১] :: টেম্পলেট সেট করার নিয়ম

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Ads

yhtu67

 

 

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকে আমি ব্লগার নিয়ে চতুর্থ পোস্ট শুরু করছি । এর আগে আমি দেখিয়ে ছিলাম কিভাবে ব্লগ তৈরী করতে হয় , ড্যাশবোর্ড পরিচিতি , এবং পোস্ট করার নিয়ম , যারা আমার আগের সেই সকল পোস্ট দেখেন নি তারা যথাক্রমে দেখে নিন > ১) এখানে  ২) এখানে  ৩) এখানে  ক্লিক করে । আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনার ব্লগার ব্লগের থিম  বা  টেম্পলেট পরিবর্তন করতে হয় । এর জন্য নীচের টিপস গুল একটু লক্ষ করুন ।

 

*প্রথমে এখান থেকে আপনার পছন্দ মতো একটি  টেম্পলেট ডাউনলোড করে ফেলুন । তারপর নীচের ধাপগুলো উনসরন করুন ।

১) Template ডাউনলোড সম্পূর্ণ হলে এবার আপনার ব্লগার ব্লগ লগ অন করুন , তারপর ড্যাশবোর্ড থেকে Template অপশনে যান তারপর ডান দিকের উপরে দেখুন  Backup/Restore  নামে একটি অপশন আছে তাতে ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।

Capture

* উপরের কাজ ঠিক ভাবে করলেই নীচের চিত্রের মতো একটি পেজ ওপেন হবে । এখানে Download full Template এ ক্লিক করে আগের Template টি ডাউনলোড করে ফেলুন তারপর Choose file এ ক্লিক করে আপনার ডাউনলোড করার Template টি Upload করে তারপর Upload বটনে ক্লিক করুন । ব্যাস হয়ে গেল Template সেট করার । নীচের চিত্রে দেখুন ।

parez

( বিঃদ্রঃ আমি যে লিঙ্ক দিয়েছি সেখান থেকে Template ডাউনলোড করে Win RAR দিয়ে ওপেন করুন তারপর XML নামক ফাইল টি Upload করবেন । )

* আশাকরি বুজতে কোন অসুবিধা হয় নি আর কোন অসুবিধা হলে আমাকে জানাবেন আমি হেল্প করার চেষ্টা করবো ।

* তাহলে আজকের মতো এই পর্যন্ত আবার দেখা হবে । আল্লা হাফেজ ।

Series Navigation<< ব্লগার ব্লগ দিয়ে নিজের একটি সম্পূর্ণ ব্লগ তৈরী করুন [পর্ব-১০] :: পোস্ট করার নিয়মব্লগার ব্লগ দিয়ে নিজের একটি সম্পূর্ণ ব্লগ তৈরী করুন [পর্ব-১২] :: বিভাগ যুক্ত করার নিয়ম । >>

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

৫ thoughts on “ব্লগার ব্লগ দিয়ে নিজের একটি সম্পূর্ণ ব্লগ তৈরী করুন [পর্ব-১১] :: টেম্পলেট সেট করার নিয়ম”

  1. হুম স্বাগতম ১০০ নং পোষ্টে। কিন্তু ভাই আপনি আপনার ধারাবাহিক পোষ্ট গুলো দেখুন, http://www.pchelpcenterbd.com/blogsport-bangla-tutorial এখানে আপনার পর্ব ৪ নামে একটি পোষ্ট লেখা হয়েছে, একটু সাজিয়ে সিরিয়াল মেন্টেন করে পোষ্ট করার জন্য অনুরোধ করা হল।

    1. o ho, apni sajiya diyachen , ami dakhi ni, ami to ekebare prothom theke korchilam , thik ache kore dichi .

  2. আল মামুন says:

    আমি Radiale টেমপ্লেটটি ডাউনলোড করছি, কিন্তু সেইখানে তো __MACOSX এবং Radiale নামে 2টি ফোল্ডার আছে, সেইখানে তো কোন XML নামে নাই, কি করবো, একটু বলবেন

  3. sujon says:

    হু হু হু ভাই জান ,আপনাকে ধন্যবাদ/////////////

Leave a Reply