Latest Update

ব্লগার ব্লগ দিয়ে নিজের একটি সম্পূর্ণ ব্লগ তৈরী করুন [পর্ব-১৫] :: আপনার ব্লগার ব্লগে HTML কোড পোস্ট করুন ভিন্ন স্টাইলে ।

Linux Host Lab Ads

আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদের দেখাবো কিভবে আপনি আপনার ব্লগার ব্লগে কোন HTML কোড পোস্ট করার সময় একটু আলাদা ভাবে পোস্ট করবেন । এই কাজ টি করার জন্য নীচের টিপস গুল একটু লক্ষ করুন এবং নীচে থেকে এর লাইভ ডেমো দেখে নিন ।

 

Linux Host Lab Offer

১) প্রথমে আপনার ব্লগার ব্লগ লগ অন করুন তারপর ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করে Edit HTML এ ক্লিক করুন , এবার যে বক্সে ওপেন হবে তাতে মউস দিয়ে একবার ক্লিক করুন এবার Ctrl + F চাপুন । নীচের চিত্রে দেখুন।

 

 

২) উপরের চিত্রে দেখুন লাল ঘরে যে সার্চ বক্স আছে সেখানে ]]></b:skin> এই কোড টি খুজেবের করুন তারপর নীচের কোডটি ]]></b:skin>  ঠিক এর উপরে বসান তারপর Save এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন।

 

 

****—কোড পেতে নীচে যান —****

 

 

.tgbox {

overflow:auto;width:auto;height:auto;

font-family: “Georgia”, “Verdana”, Courier, mono, serif;

color:#848176;

margin : 15px 35px 15px 15px;

padding : 10px 10px 10px 35px;

clear : both;

list-style-type : none;

background : #ffc0cb url(http://2.bp.blogspot.com/-y0gH2fSDFbo/UQqFLEnQiOI/AAAAAAAABwc/ufRWnmxXiL4/s1600/Untitled-1.png) repeat-y top left;

border : 1px solid #000000;

}

.tgbox:hover{

background : #ffc0cb url(http://2.bp.blogspot.com/-SMhIT3VpOq8/UQeezUekI4I/AAAAAAAABuI/ahb39VUXkgA/s1600/bkb.png) repeat-y top left;

color:#FEF9BF;

border : 1px solid #000;

}

 

 

* এবার যখন কোন HTML কোড পোস্ট করবেন তখুন আপনার পোস্ট বক্সের বাম পাশে HTML এ ক্লিক করে এই কোড টি পেস্ট করুন    <div>Your text here</div>  এবার লাল রঙের Your text here টিকে মুছে আপনার HTML কোড বসিয়ে দিন । 

 

* আশাকরি বুজতে কোন অসুবিধা হল না আর যদি কোন প্রকার সমস্যা হয় তাহলে আমাকে কমেন্ট করে জানবেন আমি হেল্প করার চেষ্টা করবো ।

* তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে । আল্লা হাফেজ । 

* পোস্ট টি আমার দ্বারা পূর্বে প্রকাশিত এখানে । 
==================================================================== * আমার ব্লগ এখানে আর আমার একটি ফেসবুক ফ্যান পেজ আছে সময় পেলে ঘুরে আসুন এখান থেকে । 

====================================================================

 

 

Series Navigation<< ব্লগার ব্লগ দিয়ে নিজের একটি সম্পূর্ণ ব্লগ তৈরী করুন [পর্ব-১৪] ::আপনার ব্লগার ব্লগের SCROLLING BAR পরিবর্তন করে একটি সুন্দর SCROLLING BAR যুক্ত করে নিন ।ব্লগার ব্লগ দিয়ে নিজের একটি সম্পূর্ণ ব্লগ তৈরী করুন [পর্ব-১৬] :: আপনার ব্লগার ব্লগে কিভাব READ MORE অপশন যুক্ত করবেন দেখে নিন । >>

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.