Linux Host Lab Ads

ব্লগার ব্লগ দিয়ে নিজের একটি সম্পূর্ণ ব্লগ তৈরী করুন [পর্ব-২৭] :: ওয়ার্ডপ্রেস ব্লগকে ব্লগার ব্লগে কনভার্ট ( Convert ) করুন । A to Z টিউটোরিয়াল ।

এটি 28 পর্বের ব্লগার টিউটোরিয়াল বিষয়ক টিউনের 27 পর্ব

বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি সবাই খুব ভালো ও সুস্থ আছেন । যাই হোক আপনাদের দোয়াই আমিও খুব ভালো ও সুস্থ আছি । সবাই জানেন আমার এই ব্লগটি ব্লগার ব্লগের বিভিন্ন টিপস নিয়ে পোস্ট করা হয় । তাই আজকেও আমি আপনাদের সেই রকম দারুন একটি ব্লগার টিপস দেবো । আমার যারা ব্লগিং করতে শুরু করি তখুন বুজতে পারিনা ঠিক কোন প্লাটফর্ম টিকে বেছে নেব ব্লগিং করার জন্য বা কোন প্লাটফর্ম বেশি ভালো হবে । হুম ওয়ার্ডপ্রেস বর্তমান সময়ে খুব জনপ্রিয় এবং এটাও ঠিক বড় বড় ব্লগ সাইট গুলো ওয়ার্ডপ্রেস দিয়ে তৈরি হয় । তবেই এই বলে ব্লগার ও ওয়ার্ডপ্রেস থেকে পিছেয়ে নাই সব থেকে বড় কথা ওয়ার্ডপ্রেস এর থেকে ব্লগার ব্লগের ফ্রী ব্যবহার সুবিধা অনেক ভালো । তাই অনেকে ব্লগার টিকে ব্লগিং হিসাবে বেছে নেই ।

তবে অনেকেই না বুঝার কারনে ওয়ার্ডপ্রেস ব্লগে একটি অ্যাকাউন্ট খুলে ফেলেছে এবং অনেক পোস্ট ও করে ফেছে এবং সে এখুন চাইছে ব্লগার ব্লগে ফিরে আসতে তাহলে ওয়ার্ডপ্রেস ব্লগের পোস্ট গুলোর এখুন কি হবে আরে তার জন্যই তো আজকের পোস্ট । দেখে নিন কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস ব্লগকে খুব সহজে ব্লগার ব্লগে কনভার্ট করবেন ।

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

TEST DEMO

 

➥ কিভাবে কাজটি করবেন ? খুব সোজা মাত্র কয়েকটি স্টেপ পার করলেই হবে । নীচে থেকে স্টেপ বাই স্টেপ দেখে নিন ।


১// প্রথমে আপনার ওয়ার্ডপ্রেস ব্লগ লগইন করুন তারপর ড্যাশবোর্ড থেকে Tools > Export এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।

২// এবার আর একটি পেজ আসবে সেখান থেকে আপনি কোন বিষয়টি ডাউনলোড করতে চান , আমারা যেহেতু আজকে সম্পূর্ণ ওয়ার্ডপ্রেস ব্লগ কনভার্ট করবো তাই কোন কিছু পরিবর্তন না করেই All Content সিলেক্ট করে Download Export File এ ক্লিক করুন তাহলেই অটো ডাউনলোড শুরু হয়ে যাবে । নীচের চিত্রে দেখুন ।

৩// এবার উপরের ডাউনলোড করা content টিকে ব্লগার ব্লগে ব্যবহার করার উপযোগী করতে হবে । চিন্তা করবেন না খুব সোজা এর জন্য এই লিঙ্কে ক্লিক করুন > http://WordPress2blogger.appspot.com/ এবার এই লিঙ্ক ক্লিক করলেই একটি পেসজ আসবে সেখান থেকে Choose file এ ক্লিক করে আপনার ডাউনলোড করা ওয়ার্ডপ্রেস ফাইলটি সিলেক্ট করুন তারপর Convert এ ক্লিক করুন , ক্লিক করলেই অটো ডাউনলোড হয়ে যাবে এবার এই ফাইলটিকে ব্লগার ব্লগে ব্যবহার করতে পারবেন। নীচের চিত্রে দেখুন ।

➥ এবার ব্লগার ব্লগে যুক্ত করার পালা খুব সোজা নীচের স্টেপ গুলো লক্ষ করুন ছোট্ট কয়েকটি স্টেপ ।

১// আপনার ব্লগার ব্লগ লগইন করুন । ড্যাশবোর্ড থেকে Settings > Other এ ক্লিক করুন । এবার Blog Tools থেকে Import এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।

২// এবার একটি নতুন পেজ আসবে সেখান থেকে Choose file এ ক্লিক করে উপরের যে ওয়ার্ডপ্রেস ফাইল কনভার্ট করলেন সেটি সিলেক্ট করুন । তারপর ক্যাপচা ঠিক ভাবে পুরন করুন তারপর Import বাটন এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।

৩// ব্যাস কাজ শেষ আপনি কাজটি করতে সফল হয়েছেন । আশাকরি কাজটি আমি করতে কোন সমস্যা হল না আমি ২ মিনিট বলেছিলাম সময় ধরে এবার কাজটি করুন দেখুন তার কম সময় লাগবে ।


নোটঃ এই কাজটি করার বিষয়েও একটি লিমিট আছে আপনি ১ এমবি মতো ফাইল Upload করতে পারবেন । তার বেশি পারবেন না । বিস্তারিত এই লিঙ্কেই দেখতে পাবেন > http://WordPress2blogger.appspot.com/ ভালো করে পড়ুন নীচে Note: বলে লিখে আছে ।

☞ পোস্টটি পূর্বে প্রকাশিত এখানে  😀

✔ শুধু মাত্র ব্লগার বিষয়ক যেকোনো টিপস , ওয়েডগট পেতে ভিজিট করুন এসো বন্ধু । 😀

✔ ব্লগার বিষয়ক যেকোনো হেল্প এর জন্য আমারা আছি ফেসবুকে  😀  এসো বন্ধু  |  ব্লগার হেল্প 

➥ তাহলে আজকের মতো এই পর্যন্ত কোন রকম সমস্যা হবার কথা না তবুও কোন সমস্যা হলে আমাকে কমেন্ট করে যানাবেন আমি হেল্প করবো । যাই হোক পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।

Series Navigation<< ব্লগার ব্লগ দিয়ে নিজের একটি সম্পূর্ণ ব্লগ তৈরী করুন [পর্ব-২৬] :: প্রতিটি পোস্ট এর নীচে অসাধারন একটি লেখক পরিচিতি বক্স যুক্ত করুন ।ব্লগার ব্লগ দিয়ে নিজের একটি সম্পূর্ণ ব্লগ তৈরী করুন [পর্ব-২৮] :: আপনার ব্লগের পোস্ট অন্য কেউ কপি করছে ! তাহলে আজি DMCA – Google এ রিপোর্ট করুন । >>

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

৫ thoughts on “ব্লগার ব্লগ দিয়ে নিজের একটি সম্পূর্ণ ব্লগ তৈরী করুন [পর্ব-২৭] :: ওয়ার্ডপ্রেস ব্লগকে ব্লগার ব্লগে কনভার্ট ( Convert ) করুন । A to Z টিউটোরিয়াল ।”

  1. অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য, যত বড় পোষ্ট তত বড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড় ধন্যবাদ 😀 🙄

    1. বশার ভাই আপনাকেও অনেক ধন্যবাদ । 😀

    1. ধন্যবাদ ব্লগার বিষয়ক আরও নতুন পোস্ট পেতে http://www.asobondhu.blogspot.com

Leave a Reply