Linux Host Lab Ads

নীতিমালা

পোষ্ট সংক্রান্ত নীতিমালা

১. ব্লগ পোষ্টঃ এটি একটি প্রযুক্তি বিষয়ক ব্লগ।তাই ব্লগে প্রকাশিত সকল লেখা প্রযুক্তি সম্পর্কিত হতে হবে। লেখা মানসম্মত না হলে পোষ্ট প্রকাশ না করার অধিকার কর্তৃপক্ষ সংরক্ষন করে।

২. লেখার ভাষাঃ এখানে সর্ব প্রথম ভাষা হিসেবে বাংলা এবং ২য় ভাষা হিসেবে ইংরেজি ব্যবহার করা যাবে। তবে কোন পোষ্ট ইংরেজি এবং বাংলা মিশ্রিত করে পোষ্ট করা যাবে না পোষ্টের মূল ভাষা অবশ্যই ৮০% বাংলা হতে হবে।আপনি চাইলে পুরোপুরি ইংরেজি ভাষায়ও পোষ্ট করতে পারবেন।

৩. লেখার কার্যকরিতাঃ কোন পোষ্ট করার পূর্বে আপনার পোষ্ট সম্পর্কিত কাজের ব্যাপারে শতভাগ নিশ্চিত হয়ে নিবেন যেন অন্য কেউ আপনার জন্য হয়রানির শিকার না হয়। আর কারো পোষ্ট এর কাজ বুঝতে সমস্যা হলে কমেন্টে জানাবে তাই যথারীতি কমেন্টের উত্তর দিতে হবে।

৪. হ্যাকিং ক্র্যাকিংঃ হ্যাকিং, ক্র্যাকিং, ফিশিং এবং সাইবার ক্রাইম ইত্যাদি সম্পর্কিত লেখা আপনি চাইলে লিখতে পারবেন।

৫. লিংকঃ এখানে পোষ্ট করে অর্ধেক লিখে বাকি লেখা পড়ার জন্য আপনার সাইট অথবা অন্য কোন সাইটের লিংক দেয়া যাবে না। অবশ্যই সম্পূর্ন লেখা এখানেই শেষ করতে হবে। তবে আপনার লেখাটি পূর্বে কোথাও প্রকাশ করা হলে পূর্বে প্রকাশিত লিংক শেয়ার করা যাবে। শুধুমাত্র অর্থ উপারর্জনের উদ্দেশ্য নিয়ে কোন লিংঙ্ক শেয়ার করা যাবে না। Advertisement জাতীয় কোন পোষ্ট অথবা লিংঙ্ক শেয়ার করা যাবে না।

৬. সিরিয়াল কীঃ কোন সফটওয়্যারের ক্র্যাক, সিরিয়াল কী অথবা প্যাচ ফাইল এই সাইটে সরাসরি শেয়ার বা আপলোড করা যাবে না।এক্ষেত্রে অন্য কোন ফাইল শেয়ারিং সাইটে আপলোড করে লিংক শেয়ার করা যাবে। তবে শেয়ার করা লিংকে যদি কর্তৃপক্ষ আপত্তি করে তবে তা অপসারন করা হবে।

৭. লেখা কপিঃ নিজের লেখা নয় এরকম অন্যের মানসম্মত লেখা হুবহু কপি করে পোষ্ট করা যাবে।তবে এক্ষেত্রে আসল লেখকের নাম এবং লেখাটি পূর্বে প্রকাশের সূত্র কিংবা পূর্বে প্রকাশিত কোন লিংক শেয়ার করা উত্তম।

৮. লেখার উদ্দেশ্যঃ বিজ্ঞাপনের উদ্দেশ্যে কোন লেখা পোষ্ট করা যাবে না।অন্য কোন সাইটের সুনাম অথবা বদনামের উদ্দেশ্যে কোন লেখা প্রকাশ করা যাবে না।আপনি পোষ্ট লেখার পূর্বে অবশ্যই ভেবে দেখবেন লেখাটি মান সম্মত কিনা কিংবা কেউ লেখাটি দ্বারা উপকৃত হবে কিনা। কারণ আমাদের মূল উদ্দেশ্য একে অপরের সহযোগিতা করে প্রযুক্তির পথে এগিয়ে যাওয়া।

৯. শেয়ারিং নৈতিকতাঃ অনৈতিক, অশ্লীল ও কপিরাইট আইন ভঙ্গ করে এমন কোনো ছবি ও তথ্য প্রকাশ অথবা শেয়ার করা যাবে না।

১০. সামাজিক ধর্মীয়ঃ সামাজিক, ধর্মীয় ও রাজনৈতিক ইত্যাদি কোন বিষয় বা ঘটনা নিয়ে সমালোচনা বা ইঙ্গিত করে লেখা প্রকাশ করা যাবে না।

১১. ব্যাক্তিগত যোগাযোগের তথ্যঃ ব্যক্তিগত যোগাযোগের তথ্য যেমনঃ মোবাইল নাম্বার, ই-মেইল ঠিকানা অথবা নিজের ব্লগের লিংঙ্ক প্রকাশ করা যাবে না।

১২. আয়ঃ অনলাইনে আয় কিংবা অন্য কোন আয় সংক্রান্ত লেখাসমূহ অবশ্যই সঠিক, যুক্তিযুক্ত হতে হবে। রেফারাল সংগ্রহ, নিজস্ব টিম গঠন অথবা ধোকা দিয়ে বিনামূল্যে কাজ করানো এবং অসৎ ধোঁকাবাজি ব্যবসায়ীক উদ্দেশ্যে কোন প্রকার লেখা প্রকাশ করা যাবে না।

১৩. তথ্যসমূহঃ বিভিন্ন সংবাদপত্র ‍ও উইকি থেকে কোন তথ্য, সংবাদ বা অন্য কোন লেখা প্রকাশ করা হলে লেখাটি পেনডিং করে রাখা হবে। তবে কর্তৃপক্ষ বিবেচনায় লেখাটি দরকারি হলে প্রকাশিত করা হবে।

১৪. শব্দ সংখ্যাঃ সর্বনিম্ন ৩০ শব্দ দিয়ে লেখা পোষ্ট করতে হবে। অন্যথায় আপনার পোষ্টটি যত দরকারিই হোক না কোন কেন পেনডিং করা হবে।

১৫. লেখা জমাকৃত যে কোন ধরনে পরিবর্তন, পরিবর্ধন করার অধিকার রাখে কর্তৃপক্ষ।

[বিঃদ্রঃ পিসি হেল্প সেন্টার”  কর্তৃপক্ষ কোন রকম পূর্ব ঘোষণা ব্যতিত নীতিমালা পরিবর্তন/পরিবর্ধন ও যেকোনো রকম সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা রাখে।]

 

 

মন্তব্য সংক্রান্ত নীতিমালা

০১. আচরণবিধিঃ খারাপ আচারণ, অরুচীপূর্ণ, অপমানজনক, উস্কানিমূলক কিংবা আপত্তিকর ও ইঙ্গিতপূরর্ণ কোন শব্দ বা বাক্য ব্যবহার করা যাবে না।কাউকে ব্যক্তিগত ভাবে আক্রমন করা যাবে না।

০২. ক্র্যাক-সিরিয়ালঃ মন্তব্যে সরাসরি সিরিয়াল কী বা ক্রাক শেয়ার করা যাবে না।প্রয়োজনে কোন ফাইল হোষ্ট সাইট এ আপলোড করে শেয়ার করা যাবে।

০৩. বিজ্ঞাপন উদ্দেশ্যঃ বিজ্ঞাপন দেয়ার উদ্দেশ্যে কোন সাইটের লিংঙ্ক শেয়ার করা যাবে না।

 

[বিঃদ্রঃ পিসি হেল্প সেন্টার”  কর্তৃপক্ষ কোন রকম পূর্ব ঘোষণা ব্যতিত নীতিমালা পরিবর্তন/পরিবর্ধন ও যেকোনো রকম সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা রাখে।]

আইডি সংক্রান্ত নীতিমালা

০১. আইডি ও নামঃ কোন ব্যক্তি, গোষ্ঠী, সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ব্যঙ্গ করে কিংবা অরুচীপূর্ণ, আপত্তিকর ও অশ্লীল শব্দ ব্যবহার করে আইডি ও নাম তৈরী করা যাবে না।

০২. প্রোফাইলের ছবিঃ কোন ব্যক্তি, গোষ্ঠী, সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ব্যঙ্গ করে কিংবা অরুচীপূর্ণ, আপত্তিকর ও অশ্লীল কোন ছবি আইডির প্রোফাইল ছবি হিসাবে ব্যবহার করা যাবে না।

[বি:দ্র: পিসি হেল্প সেন্টার”  কর্তৃপক্ষ কোন রকম পূর্ব ঘোষণা ব্যতিত নীতিমালা পরিবর্তন/পরিবর্ধন ও যেকোনো রকম সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা রাখে।]

এই ব্লগে প্রকাশিত কোন লেখা, ছবি অথবা মন্তব্যের দায়ভার পিসি হেল্প সেন্টার কর্তৃপক্ষ বহন করবে না।

 

Last Update: অগাস্ট ২১, ২০১৪ | ৪:৫৪ PM