Linux Host Lab Ads

বিশ্বের সব ভয়ংকর হ্যাকারদের সেরা পাঁচের কথা

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

পৃথিবীজুড়ে প্রতিদিন প্রতি মুহূর্তে অপরাধী ও রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় থাকা হ্যাকারদের হামলার শিকার হচ্ছে নেটওয়ার্ক।

বেশির ভাগ সময় সাইবার নিরাপত্তার ঘেরাটোপে নেটওয়ার্ক থাকে সুরক্ষিত।

কিন্তু আক্রমণ সফল হলে তা হয়ে ওঠে প্রযুক্তিবিশ্বে চায়ের টেবিলে ঝড় তোলা খবর।

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

এখানে তাদের কথাই বলা হচ্ছে।

কিন্তু বিশ্বের বড় বড় ইন্টারনেট নিরাপত্তাবেষ্টনীতেও একটা যেন এক একজন মূর্তিমান বিভীষিকা।

এখানে চিনে নিন বিশ্বের সব ভয়ংকর হ্যাকারদের সেরা পাঁচের কথা।

এরা চাইলে এমন কোনো নিরাপত্তাব্যবস্থা নেই যা কিনা ভেদ করা সম্ভব নয় বলে ধরে নিতে পারেন।

 

 

১. কোডি ক্রেটসিঙ্গার :

হ্যাকার দল ‘লুলজসেক’ এর সঙ্গে যুক্ত ছিলেন। অন্যান্য সদস্যদের কাছে তিনি ‘রিকার্সিওন’ নামে সুপরিচিত ছিলেন। ২০১১ সালে সনির প্লেস্টেশন হ্যাক করে তিনি ৭৭ মিলিয়ন মানুষের তথ্য হাতিয়ে নেন। টানা ২৪ দিনের জন্য সেই নেটওয়ার্কে বিভ্রাট সৃষ্টি করে রাখেন। তাকে অভিযুক্ত করা হয় ২০১৩ সালে। কোনো কর্মআদর্শ ছাড়াই স্রেফ খেয়াল বশে তিনি মারাত্মক সব হ্যাকিংয়ের কাজ করে বসেন। পয়সার লোভেও এসব করতেন না তিনি।

২. জ্যাকব অ্যাপেলবাউম :

বিখ্যাত উইকিলিকস হ্যাকিংয়ের সঙ্গে যুক্ত তিনি। খারাপ অতীত কেটেছে তার। দত্তক সন্তান হিসাবে বেড়ে ওঠেন। পরে হেরোইনে আসক্ত বাবার কাছে ছিলেন। পরে কম্পিউটারে আসক্ত হন। পরে উইকিলিকস ঘটনার চেনামুখ হয়ে ওঠেন। ই-মেইল পাঠানোর পথ বদলে দিতেন তিনি। আমেরিকা থেকে ইরাকে কোনো ই-মেইল পাঠালে তার কল্যাণেই তা গন্তব্যে পৌঁছানোর আগে আরো অনেক স্থান হয়ে তবেই ইরাকে পৌঁছতো।

৩. রবার্ট টাপ্পান মোরিস :

সেরা পাঁচের শেষেই বলা যায় রবার্ট টাপ্পান মোরিসের কথা। তিনিই কুখ্যাত ‘মোরিস ওয়ার্ম’ তৈরি করেছিলেন। সেই ১৯৮৮ সালে কর্নেল বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় এটি ইন্টারনেটে ছেড়ে দেন। সেই সময় ৬ হাজার কম্পিউটার ক্ষতিগ্রস্ত হয় এই ভাইরাসে। তিনিই প্রথম যাকে ‘কম্পিউটার ফ্রড অ্যান্ড অ্যাবইউজ অ্যাক্ট’ এর অধীনে অভিযুক্ত করা হয়।

৪. কেভিন মিটনিক :

বিশ্বের ভয়ংকরতম হ্যাকারদের শীর্ষস্থান তার নাম আসতে পারে। তিনি এবং এ তালিকার পরেরজন নিঃসন্দেহে শীর্ষেই অবস্থান করেন। এখন তিনি সম্মানের সঙ্গে ব্যবসা করছেন। তিনি তার ক্লায়েন্টের প্রতিষ্ঠানের ইন্টারনেটে নিরাপত্তাব্যবস্থা প্রদান করেন। আমেরিকার ডিপার্টমেন্ট জাস্টিসের কম্পিউটারে অনধিকার প্রবেশ করে ১৯৯৫ সালে গ্রেপ্তার হয়েছিলেন। বলা হয়, হ্যাকিংয়ের মাধ্যমে তিনি চাইলে নিউক্লিয়ার মিসাইল আক্রমণ ঘটাতে পারতেন। বছর পাঁচেক জেল খাটার পর নিজেকে গুছিয়ে এনেছেন মূল ধারার ব্যবসায় এসে।

৫. গ্যারি ম্যাককিনন :

মিটনিককে ছাপিয়ে গেলেন ম্যাককিনন। তিনি পেন্টাগনের কম্পিউটারগুলোকে নিজের নিয়ন্ত্রণে নিয়েছিলেন। ২০০১-২০০২ সালের মধ্যে আমেরিকার স্পর্শকাতর সময়ে তিনি ইউএস মিলিটারি আর নাসার কম্পিউটার হ্যাক করেন লন্ডনে নিজের গোপন স্থানে বসে। এসব কম্পিউটারের তথ্য মুছে দেওয়াসহ তাদের পাসওয়ার্ড বদলে দেন তিনি। সরকারবিরোধী মেসেজও লিখে দেন কম্পিউটারগুলোতে। হুমকি দেন যে, সর্বোচ্চ স্তেএর নিরাপত্তাব্যবস্থা ভাঙতেই থাকবেন তিনি। আরো মারাত্মক ঘটনা ঘটানোর আগেই তাকে থামানো হয়।

সূত্র:   Bestearnidea.com

নির্ধারিত সময়ে ই-মেইল পৌঁছাবে

বাংলা উইকিপিডিয়া — শুরুর গল্প

How To Earn Dogecoin

BtcClicks থেকে ফ্রীতে বিটকয়েন আয় করুন পেমেন্ট প্রুফ সহ

তৈলাক্ত ত্বকের জন্য ৮ টি নাইট ক্রিম

গোসলের সময় প্রতিদিন যে ভুলগুলো করছেন আপনি

গোসল এমন একটি কাজ যা আমাদের দেহকে শুধু পরিষ্কারই করেনা, দেহের যত ক্লান্ততা থাকে সবকিছু নিমিষেই দূর করে দেয়। নিজের স্বাস্থ্যকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে ও সবসময় সতেজ থাকতে প্রতিদিন গোসল করার উপকারিতা আমরা সকলেই জানি। অবাক হলেও সত্যি গোসলের সময়…

ব্যক্তিগত জেনে নিন গর্ভাবস্থায় যা খেলে আপনার শিশুর মৃত্যু হতে পারে

গর্ভাবস্থায় কি বেশী খাবার খাওয়া উচিত?

গর্ভাবস্থায় কি খাবেন আপনি মা হতে যাচ্ছেন তাই এখন থেকেই স্বাস্থ্যকর খাবার খাওয়া উচিত। এক্ষেত্রে অব্যশই খেয়াল রাখতে হবে যে আপনি ও আপনার শিশু খাবার থেকে প্রয়োজনীয় পুস্টি পাচ্ছেন কিনা।আপনার প্রতিদিনের খাবারের তালিকায় অবশ্যই নিচের চার ধরনের পুস্টিকর খাবার থাকতে…

শ্বাসকষ্টের কারণ কি ও এর প্রতিকার

শ্বাসকষ্ট প্রতিরোধযোগ্য সমস্যা। বিভিন্ন কারণে শ্বাসকষ্ট হয়। এ বিষয়ে কথা বলেছেন ডা. রৌশনী জাহান। বর্তমানে তিনি শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজের রেসপিরেটরি মেডিসিন বিভাগে বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত। প্রশ্ন : সাধারণত শ্বাসকষ্টের কারণগুলো কী কী? উত্তর : শ্বাসকষ্টের কারণ অনেকগুলো হতে…

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Leave a Reply

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)