পরম করুনাময় আল্লাহ্ এর নামে শুরু করলাম

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি ভালই আছেন, আমি ও আমরা আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি। আজ পরম করুনাময় আল্লাহ্ এর নামে শুরু করিতেছি।

হ্যাঁ বন্ধুরা বর্তমানে নেটে দেখা যায় সকলে শুদু ফ্রি ফ্রি নেট ব্যবহার করতে চায়, টাকা খরচ করে নেট ব্যবহার করতে চায় না। কিন্তু আপনারা কি জানেন? ফ্রি নেট ব্যবহার করা হয় কি ভাবে? এটা বিভিন্ন হ্যাকার ভাইয়েরা বিভিন্ন মোবাইল কম্পানির পোর্ট হ্যাক করে এটা করে থাকে। তাই এটা কম্পানির অনুমতি ছাড়া ব্যবহার করা হয়ে থাকে, আর এই রকম কাজকে ইসলামের দৃষ্টিতে চুরি (পাপের) কাজ বলা হয়ে থাকে। কারণ এটা কম্পানির অনুমতি ছাড়া ব্যবহার হচ্ছে। আবার বিভিন্ন টিপস আছে যেটা কম্পানির কর্তৃপক্ষ ফ্রি ব্যবহার করতে দিয়ে থাকে। যেমন আজ যেটা আপনাদের সাথে আমি শেয়ার করব সেটা সম্পূর্ণ হালাল। কারণ এটা কম্পানির অনুমোদিত। এটা আপনি কম্পিউটার থেকেও ব্যবহার করতে পারবেন এবং মোবাইল থেকেও ব্যবহার করতে পারবেন। এটা যদি আপনি মোবাইলে ব্যবহার করতে চায় তাহলে কি দরকার হবে?

.         আপনার একটি অপেরামিনি ব্রাউজার

.         একটি জিপি সিম, (সিমে যদি টাকা না থাকে তাহলে ভাল হয়, টাকা কাটার ভয় থাকে না)

 

কিভাবে ব্যবহার করবেন?

প্রথমে আপনার সিমে যে কোন একটি জিপির প্যাকেজ চালু করুন, কোন প্যাকেজ চালু না থাকলে পি১ একটিভ করুন।

এরপরে আপনার বর্তমান ব্যালেন্স চেক করুন কত টাকা আছে এবং এটা মনে রাখুন।

এবার আপনার ব্রাউজার থেকে ভিজিট করুন 0.facebook.com [বিঃ দ্রঃ এখানে কিন্তু 0 (জিরো) ব্যবহার করা হয়েছে আবার আপনারা O (ও) ব্যবহার করিয়েন না।]

কিভাবে বুঝবেন, এটা ফ্রি হচ্ছে কিনা?

আপনি ভিজিট করার সময় দেখবেন উপরে Free access courtesy of Grameenphone. এই লেখাটা আছে, যদি এটা আসে তাহলে বুঝবেন এটা ফ্রি চলতেছে এবং কোন ছবি লোড নিবে না, মানে ছবি দেখা যাবে না, যদি ছবি দেখতে যান তাহলে টাকা/মেগা কাটবে।

নিচের ছবিটি দেখুন

পিক্সার-১

GP Free Internet photos 1

এবার পিসি থেকে ব্যবহার করার পদ্ধতিঃ-

[পিসিতে ব্যবহার করতে অবশ্যই সিমে টাকা রাখা যাবে না]

আপনার পিসিতে Mozilla Firefox ব্রাউজারটি ওপেন করুন, ভিজিট করুন 0.facebook.com এটাতেও উপরে Free access courtesy of Grameenphone. এই লেখাটা আছে, যদি এটা আসে তাহলে বুঝবেন এটা ফ্রি চলতেছে এবং কোন ছবি লোড নিবে না, মানে ছবি দেখা যাবে না, যদি ছবি দেখতে যান তাহলে টাকা/মেগা কাটবে।

নিচের ছবিটি দেখুন

পিক্সার-২

GP Free Internet photos 2

এবার কিছুক্ষণ ব্যবহার করে বেরিয়ে আসুন দেখুন আপনার ব্যালেন্স ঠিক আছে কিনা। নাকি টাকা কেটেছে।

[বিঃ দ্রঃ যদি টাকা কাঁটে তাহলে আপনার পিসিতে কি কি ইন্সটল করা আছে দেখুন হয়তো কোন সফটওয়ার আপডেট নিতেছে বা আপডেট চেক করতেছে সকল মেনু চেক করুন। ধন্যবাদ ভাল থাকবেন]

****বর্তমানে ৪৫০ টাকায় টপ লেভেল ডোমেইন দরকার হলে যোগাযোগ করতে পারেন Md Abul Bashar

তাহলে আজ এই পর্যন্তই আলোচনা রাখলাম, আবার পরবর্তি পোষ্ট নিয়ে খুব তারাতারিই আপনাদের মাঝে হাজির হব, ততক্ষন আমাদের সাথে থাকুন।

ভাল লাগলে কমেন্টে জানাতে ভুলবে না…

ভুলে ভরা জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,যদি আমার লেখার মাঝে কোন ভুলত্রুটি থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

আপনার কম্পিউটার সমস্যা সমাধানে আমরা আছি ফেসবুকে: পিসি হেল্প সেন্টার

আমাদের সাইটের সকল পোষ্ট আপনার ফেসবুকের ওয়ালে পেতে পেজ লাইক করুন (পিসি হেল্প সেন্টার)