Latest Update

WordPress ইন্সটল করুণ মাত্র ১ মিনিটে !!!!!

Linux Host Lab Ads

আসসালামুয়ালাইকুম । ট্রিক ডন ব্লগে এটা আমার প্রথম পোস্ট । আসা করি আমার এই নতুন পোস্টটা আপনাদের অনেক কাজে লাগবে ।

ব্লগ তৈরির ক্ষেত্রে বর্তমানে WordPress সবাই ব্যাবহার করেন । কিন্তু এই স্ক্রিপ্ট টা আপনাকে প্রথমে WordPress.Org থেকে ডাউনলোড করতে হবে । তারপর আপনাকে আপনার হোস্টে আপলোড করতে হবে। এটা অনেকে ঝামেলা মনে করেন। তাছাড়াও এটা করতে অনেক সময়ের প্রয়োজন হয়। তাই আজ আপনাদেরকে যে ট্রিকটা দিব সেটা দিয়ে আপনারা অনেক কম সময়ে দ্রুত ১ মিনিট এর মধ্যে আপনাদের ব্লগ তৈরি করতে পারবেন।

প্রথমে আপনি http://myftp.es.cx এই ওয়েবসাইট এ যান ।

এরপর আপানকে নিচের চিত্রের মতন করে প্রথম বক্সে অর্থাৎ (1) FTP server এর বক্সে আপনার ওয়েবসাইট এর ডোমেইন (www.) ছাড়া বা আপনার হোস্ট এর আইপি বসান। তারপর (2) Username বক্সে আপনার Username আর (3) Password বক্সে Password দিয়ে সবার শেষে (4) I believe that the privacy of my account is safe here. এ নিচের মতন করে টিক দিয়ে (5) connect বাটনে ক্লিক করুন ।

 myftpএরপর নিচের মতন দেখতে পারবেন।

myftp1এর পর public_html এর উপর ক্লিক করুন । নতুন পেজ ওপেন হলে দেখবেন নিচের দিকে দেখতে পারবেন Zip Installer নামে একটা অপশন আছে। ওর উপর ক্লিক করুন। নিচের মতন দেখতে পারবেন।

myftp3

(1)এবার Archive Package এর বক্সে আপনার ওয়ার্ডপ্রেস স্ক্রিপ্ট এর ডাইরেক্ট .zip লিঙ্ক দিন। মানে http://WordPress.org/latest.zip (2) INSTALL বাটনে ক্লিক করুন ।তারপর মিচের মতন একটা পেজ আসবে।

myftp4এবার লিঙ্কটির উপর ক্লিক করুন।সাকসেস ফুলি ইন্সটল দেখতে পারবেন । এবার আপনার সাইট এ যান এবং wp-config.php আসবে ওইখানে কাঙ্খিত তথ্য বসিয়ে ব্লগ তৈরি করুন।

আসা করি পোস্টটি ভাল লাগবে। ভাল থাকবেন। 🙂

One thought on “WordPress ইন্সটল করুণ মাত্র ১ মিনিটে !!!!!”

  1. প্রথমে আপনার পোষ্টে লেখা ”ট্রিক ডন ব্লগে এটা আমার প্রথম পোস্ট” কিন্তু এটা হলো ”পিসি হেল্প সেন্টার” আর আপনি যে সাইট দিয়েছেন এটা কতটুকু নিরাপদ? এর থেকে নিজে নিজে সিপি থেকে করুন কোন রিক্স থাকবে না। অন্য ওয়েব সাইটে দিয়ে নিজের ওয়েব সাইটের নাম পাসওয়ার্ড দিলে নিজের ওয়েব সাইট হ্যাক হওয়ার সম্ভবনা থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.