Latest Update

আপনার কম্পিউটারটি ওপেন করার সময় দুইটি উইন্ডো আসে নিচের ছবির মত?

Linux Host Lab Ads

সাধারনত এই অবস্থা হয় এক সাথে দুইটি xp ব্যবহার করলে দরুন আপনি একটা ডেরাইভে xp এবং আর একটা ডেরাইভে Windows 7 ব্যবহার করতেছেন এখন কম্পিউটারের পাওয়ার দিয়ে যখন কম্পিউটার ওপেন করবেন তখনই দুটি অপসন আসে দুটি সিষ্টেমের যে কোন একটি সিলেক্ট করতে বলবে এবং সময় দিবে 30সে. এর মধ্যে আপনাকে যে কোন একটি সিলেক্ট করতে হবে এবং যেটি সিলেক্ট করে ইন্টার প্রেস করবেন সেই সিষ্টেমটি ওপেন হবে, আবার আপনি যদি 30সে. এর মধ্যে কোন সিষ্টেম সিলেক্ট না করেন তবে ডিফল্ট হিসেবে যেটি সিলেক্ট করা থাকবে সেই সিস্টেমটি ওপেন হবে। এখন আপনি যদি চান যে আপনার কম্পিউটার ওপেন এর সময় সিলেক্ট করতে বলবে না, অথবা আপনার ওপেন এর সময় 30সে. এর টাইমটি কমিয়ে দিবেন এবং ডিফল্ট হিসেবে যেটি ওপেন হয় সেইটি না করে অন্যটি সিলেক্ট করবেন তবে নিচের পদ্ধতি অনুসরণ করুন।

my computer er upor right click kore properties e jan. tarpor advance tab e gie startup and recovery option er setting e jan টাইম টু ডিসপ্লে লিষ্ট অপ অপারেটিং সিষ্টেম ওখানে ইচ্ছেমত টাইম দিন অথবা যদি টাইম না রাখতে চান তবে টিকটি উঠিয়ে দিন। এবং ডিফল্ট অপারেটিং সিষ্টেম থেকে কোনটি আপনার দরকার সেইটি সিলেক্ট করুন।

Linux Host Lab Offer

আবার অনেকের আছে দুইটি ডেরাইভে আগে ব্যবহার করতেন এখন শুদু একটি সিষ্টেম ব্যবহার করেন কিন্তু এখনও সেই আগের ঝামেলা রয়েগেছে। যেমন আপনার সিষ্টেম সেটাপ দেয়া একটি কিন্তু ওপেন এর সময় ঠিকই দুটি আসে এবং একটি সিলেক্ট করতে হয় এবং অন্যটি সিলেক্ট করলে আসে না। তাদের জন্য নিচের পদ্ধতি।

my computer er upor right click kore properties e jan. tarpor advance tab e gie startup and recovery option er setting e jan edit e click korun tahole ekti notpad file open hobe notpad er moddhe theke je partision er boot ti rakhte chan sei line ti rekhe onno line ti delete kore din taholei r dual boot asbe na pc onek er somoy kono wait korte hobena

ধন্যবাদ সবাই ভাল থাকবেন, আশা করি পোষ্ট অনেকের কাজে লাগবে, যদি একবিন্দুও কাজে লাগে একটি ভাল কমেন্ট আশা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.