অ্যান্ড্রয়েড ফোন ভালো রাখার কিছু টিপস - পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)
Latest Update

অ্যান্ড্রয়েড ফোন ভালো রাখার কিছু টিপস

Linux Host Lab Ads

বন্ধুরা কেমন আছেন সবাই? আসাকরি ভালোই আছেন। আজকে আমি আপনাদের মাঝে অ্যান্ড্রয়েড কিভাবে ভালো রাখা যায় তার টিপস্ নিয়ে হাজির হয়েছি। আপনারা যারা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন তারা কি জানেন এই অ্যান্ড্রয়েড ফোন কিভাবে ভালো রাখা যায়? আসলে বলতে গেলে অ্যান্ড্রয়েড ফোন একটি মিনি কম্পিউটার বলাচলে। আমাদের কম্পিউটারকে রক্ষণাবেক্ষন করি ঠিক তেমনি অ্যান্ড্রয়েড ফোনকেও রক্ষণাবেক্ষন করতে হয়।চলুন আর বেশি কথা না বাড়িয়ে কাজে আসাযাক।

১. অ্যাপস: আপনার স্মার্টফোনের অ্যাপস গুলো চেক করুন। কারণ দেখাযায় অনেক পুরান অ্যাপ থেকে যায়। এই পুরান অ্যাপসটি আপনার স্মার্টফোনকে স্লো করে দিবে। এই অ্যাপস্ গুলো আপনার স্মার্টফোন থেকে রিমুভ করে দিন। তাহলে দেখুন কিছুটা হলেও আপনার স্মার্টফোনটির গতি বেড়ে যাবে।

২. রিস্টার্ট:  আপনার ফোনটি নিয়মিতভাবে রিস্টার্ট করলে  ফোনের অনেকগুলো সমস্যা থেকে বাচবেন । রিস্টার্টের করার মাধ্যমে যে সকল অ্যাপস ব্যাকগ্রাউন্ডে চলছিল সেগুলো বন্ধ হয় এতে করে গতি অনেকটুকু বাড়িয়ে দেয় ।রিবুট করলে এটা রিফ্রেশ হয়, কিছু ত্রুটি স্বয়ংক্রিয়ভঅবে দুর হয়ে যায়।
  প্রতিদিন বেশ কয়েকবার রিবুট করার  করুন এতে আপনার মোবাইলে নতুনের স্বাদ পেয়ে যাবেন।
৩. মোবাইল ডিভাইস প্রায়ই আমরা ওয়াইফাই, ব্লুটুথ,জিপিএস,ইন্টারনেট কানেকশন ইত্যাদি ব্যবহার করি এবং ব্যবহার শেষে বন্ধ করতে অনেক সময় ভুলে যাই। এতে করে আপনার স্মার্টফোনের কার্যকরিতা অনেকটা কমিয়ে দেয় এবং আপনার অ্যান্ড্রয়েড ফোনের ব্যাটারীকে খুব দ্রুত চার্জ শেষ করে ফেলে।
একটু চেষ্টা করুন সবসময়ই এগুলোকে বন্ধ করে রাখতে ।
৪. ব্যাটারী অনেকদিন ব্যবহার করার পর আর ঠিক মত কার করতে পারেনা । এতে করে আপনার ফোনের ব্যাটারী অনেক সমস্যা করতে পারে।  আপনি যদি ব্যাটারীর কার্যক্ষমতা বাড়াতে চান তবে স্ক্রিনের ব্রাইটনেস, টাইমআউট ইত্যাদি কমিয়ে রাখুন। গুগল প্লে স্টোরে কিছু অ্যাপস আছে যা আপনার ব্যাটারীর ক্ষমতাকে বাড়িয়ে দিতে পারে।এগুলো আপনি ইনষ্টল করতে পারেন।
৫. আমারা আমাদের স্মার্টফেনে অনেক ব্রাউজার ব্যবহার করি।আসলে বেশি ব্রাউজার ব্যাবহার করা ঠিক না। আপনার স্মার্টফোনে সর্বচ্চ ২টা ব্রাউজার ব্যবহার করুন। আমাদের সর্বচ্চ ২টার উপর ব্রাউজার এর বেশি লাগে না। তবে যদি খুব প্রযোজন হয় তাহলে যেই ব্রাউজারটা ব্যবহার করবেন তা ব্যবহার করে তা আবার রিমূভ করে দিন। ব্রাউজার মোবাইলের ক্যাশ ম্যামরীকে স্লো করে দেয়।
৬. আমার শখের বসে অনেক লাইভ ওয়ালপেপার ব্যবহার করি। কিন্তু আপনি কি জানেন এই লাইভ ওয়ালপেপার আপনার ফোনের কি কি অসুবিধা করতে পারে? আপনার স্মার্টফোনের ব্যাটারীর কার্যক্ষমতা কমেয়ে দেয়, ম্যামরী ব্যাস্ত থাকে, ক্যাশ ম্যামরী স্লো কাজ করে। তাই লাইভ ওয়াল পেপার থেকে বিরতো থাকুন।
৭. আপনার স্মার্টফোন নিয়োমিত পরিস্কার করে রাখন। আপনি চাইলে অ্যাপস্ ব্যবহার করে রিসাইকেল বিন সহ সকল টেমফালই মুঝে রাখতে পারবেন।
৮. আপনার স্মার্টফোনের ব্রাইটনেস কম রাখার চেষ্টা করুন। আর যদিও ব্রাইট ব্যবহার করেন তবে অবশ্যই ব্যবহার শেষে ব্রাইট কোমিয়ে দিন।
৯. স্মার্টফোনে অবশ্যই চামরার কভার ব্যবহার করবেন।আর ফোনটি কোন রোদ্র বা ভেজা  জায়গায় রাখবেন না।

 ভালো লাগলে ঘুরে আসুন এবং আপনিও লিখুনে এই ওয়েব সাইটে

Linux Host Lab Offer

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.