আসসালামুয়ালাইকুম। আসা করি সবাই ভাল আছেন ।আজকে আমি আপনাদের কাছে পিয়ানো শেখার জন্য জন্য দুটি সফটওয়্যার নিয়ে হাজির হয়েছি । একটি পিসির জন্য আরেকটি এন্ড্রওয়েড এর জন্য । যদিও পিসির জন্য সফটওয়্যার টি দিয়ে কিভাবে বাজানো শিখবেন সেটা দেখাব না । এটা নিজে শিখবেন । android এর জন্য অ্যাপ টিতে ১০০% নির্দেশনা সহ দেয়া আছে ।

তাই শেখার জন্য এই অ্যাপ টি দারুন কার্যকরী । আমি আজকে আপনাদের দেখাবো কিভাবে এই অ্যাপ দিয়ে পিয়ানো বাযানো শিখবেন ।
আপনারা ভাবছেন একটি অ্যাপ দিয়ে কিভাবে পিয়ানো বাজানো শেখা যায় । পিয়ানো বাজাতে তাহলে সবার এত সময় লাগে কেন? আপনি ঠিক ই ভেবেছেন । পিয়ানো বাজানো আপনি হয়তোবা আপনি শিখবেন না কিন্তু আপনি যে শুর চান সেই সুর বাজানো শিখবেন । এটা আপনাকে নির্দেশনা দেবে কিভাবে কোন সুর বাজাবেন । নিচের ফটো গুলা দেখলে বুঝতে বারবেন এটা  কিভাবে কাজ করে

Screenshot_2015-03-03-00-37-02

প্রথমে আপনাকে মিউসিক সিলেকট করতে হবে । কাজ সেস । এই অ্যাপ টী দেখাবে এটী আপনি কিভাবে বাজাবেন

এই অ্যাপ টিতে অনেক মিউজিক দেয়া আছে  । তাছারাও আপনারা যে কোন গানের মিডি ফাইল .mid অথবা কার ফাইল .kar ফরমেট এর ফাইল নেট থেকে ডাউনলোড করে সেই সুর এই অ্যাপ এর সাহায্যে বাজানো শিখতে পারবেন । বাকিটা আপনারা নিজে শিখতে পারবেন ।

ডাউনলোড করুন

পিসির জন্য এখানে 

size : 2mb

এন্ড্রোয়েড এর জন্য এখানে

12mb

(উপরের ফটোগুলা এন্ড্রোয়েড এর , পিসির সাথে মিলবে না )

সময়ের অভাবে ভালভাবে লেখাটা উপস্থাপন করতে পারিনি , ভুল ত্রুটি হলে ক্ষমা করবেন 

ডাউনলোড করার নিয়ম

রুলস
download লিংক এ প্রবেশ করার পর get ling এ প্রবেশ করতে হবে। তারপর একটা capcha আসবে ।ফাকা ঘর capcha লেখা দিয়ে পুরোন করলে download link পাবেন ।সেখানেই click করলে ডাউনলোড হবে।