বিজয়ের মাসে চালু হল নতুন একটি শিক্ষাবিষয়ক ব্লগ! সবাই লিখুন, জানুন এবং পরামর্শের জন্য আমন্ত্রিত!! - পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)
Latest Update

বিজয়ের মাসে চালু হল নতুন একটি শিক্ষাবিষয়ক ব্লগ! সবাই লিখুন, জানুন এবং পরামর্শের জন্য আমন্ত্রিত!!

Linux Host Lab Ads

আসসালামু আলাইকুম।

সম্মানীত ভিজিটর/পাঠকগণকে শিক্ষা দূত এর পক্ষ হইতে জানাচ্ছি মহান বিজয় দিবসের শুভেচ্ছা ও সালাম। আশা করি সবাই ভাল আছেন।

প্রারম্ভিক কথাঃ

আমার বন্ধুটীমের অনেক দিনের ইচ্ছা ছিল প্রযুক্তি ও শিক্ষা সম্পর্কিত সমন্বয়ভাবে একটি ব্লগ সাইট তৈরি করবার। যদিও বাংলাদেশে বেশ কিছু এডু বিষয়ক সাইট আছে। তারপরেও আশা রাখি শিক্ষা দূত সাইটটি অন্যদের হতে ভিন্ন হবে। সেই আকাংখা নিয়ে বন্ধুরা মিলে কাজ শুরু করেছি। এবং আমাদের টার্গেট ছিল ভাল একটি দিন দেখে সাইটটির শুভ সূচনা হবে। সেই প্রেক্ষিতে ১৬ ই- ডিসেম্বরে সাইটটি উন্মু্ক্ত করলাম। অর্থাত ডোমেইন রেজিঃ হতে শুরু করে সব কিছু। যদিও ট্রায়াল ভাবে শুরু করেছি তারপরেও অনেক কিছু আপডেট করব, ভবিষ্য হিসাবে বেশ কিছু পরিকল্পনা আছে।

Linux Host Lab Offer

শিক্ষা দূত ডট কম সম্পর্কে কিছু ধারনা

  • শিক্ষা দূত ব্লগটি হবে সম্পূর্ণ এডু অর্থাৎ শিক্ষা বিষয়ক। যেখানে লেখাপড়া সংক্রান্ত টিউটোরিয়াল গুলো থাকবে যেমনঃ আইসিটি, গণিত, বিজ্ঞান, ইংরাজী ইত্যাদি।
  • প্রতিভাবাণ এবং মেধাবী শিক্ষার্থীদের কিছু জীবনী ও স্টাডি কেস থাকবে যেখান অন্য শিক্ষার্থীরা ধারনা নিয়ে ভালভাবে পড়াশোনাতে নিয়োজিত হবে এবং অনুপ্রেরনা হিসাবে কাজ করবে।
  • শিক্ষা দূত ব্লগে টার্গেট করছি এখানে যারা ব্লগার (লেখক), ভিজিটর থাকবেন তার শতকরা ৬০% শিক্ষার্থী রিলেটেড হবেন যারা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করছেন ও করেছেন। অবশ্য এর ব্যতিত অন্য কেউ ব্লগে লেখা করতে পারবেন।
  • শিক্ষা বিষয় এর সাথে ইতিহাস, ভূগোল, বিজ্ঞান প্রযুক্তি, ভ্রমন বিষয়ক, সাহিত্য, ছোট গল্প, আপনার ভাললাগা-ভালবাসা, অনুভূতি বিষয়ক গল্প, পরিবেশ প্রকৃতি, জীবনী বিষয়ক ব্লগ করা যাবে।
  • ১ম দিকে একজন লেখক এখানে গেষ্ট রাইটার হিসাবে অন্তভূক্ত হবেন। অতপর তার প্রকাশিত টিউনগুলো মডারেট অর্থাৎ পর্যবেক্ষণ অবস্থাতে থাকবে। ১০ টি টিউন করার পর সরাসরি তাকে অথরশিপ করা হবে। বিস্তারিত ওয়েব সাইটের নীতিমালাতে উল্লেখ আছে।

শিক্ষা দূত ব্লগ এর অ্যাডমিন কে ও কারা মডিফাই করবে?

  1.  এই বিষয় নিয়ে এখন ব্যাখ্যা করতে চাচ্ছিনা। পরবর্তীতে সুযোগ হলে আপনাদেরকে জানাব। তবে এই মুহুর্তে যারা আছেন তারা সবাই স্টুডেন্ট ইন্টারমিডিয়েট হতে শুরু করে অনার্স পাঠে অধ্যয়নরত। অবশ্য ভবিষ্য পরিকল্পনা আছে সাইটটি যদি ভাল রেস্পন্স করতে পারে তাহলে উল্লেখযোগ্য লেখকদের মধ্য হইতে কাউকে অ্যাডমিন/মডারেটর হিসাবে অন্তভূক্ত করব।
  2. পরবর্তীতে বিভিন্ন ক্যাটাগরীতে পুরষ্কারের ব্যবস্থা থাকবে এবং ব্লগ কন্টেন্ট প্রতিযোগীতা চালু করার আশা রাখছি।

সার কথা

যেহেতু যে কোন ব্লগ/ওয়েব সাইটের প্রাণ হল ভিজিটর। সুতরাং আপনারাই আমাদের অনেক কিছু ও অনুপ্রেরনার উৎস। তাই বিশেষ ক্ষেত্রে আপনাদের মতামত, পরামর্শ অত্যন্ত গুরুত্বতার সাথে গ্রহন করা হবে। সুতরাং শিক্ষা দূত ব্লগে আপনি ব্লগার হিসাবে শুরু করুন, নিজে জানুন, অন্যকে জানান। এবং আপনার কোন অভিমত/পরামর্শ থাকলে আমাদের টীমকে জানানোর অনুরোধ রাখছি। মহান আল্লাহ তায়ালা যদি আমাদের প্রার্থনা কবুল করেন তবে আশা রাখি এই ব্লগ সাইটিকে অনেক দূর এগিয়ে নিতে পারব ইনশাআল্লাহ। পরিশেষে আজ এই পর্যন্তই। সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.