Latest Update

প্যাটার্ন্ট লক ছাড়াই যেকোনো এন্ডোয়েড খুলুন

Linux Host Lab Ads

অনেক সময় অসাবধানতা বশত বাড়ির পিচ্চিরা লক করে ফেলতে পারে আপনার প্রিয় ডিভাইসটি কিংবা বারবার ভুল প্যাটার্ন দিয়ে পার্মানেন্ট লক করে ফেলতে পারে। যদি আপনি ডিভাইসে ইমেইল আইডি দিয়ে ইন্টিগ্রেটেড করে থাকে তবে প্যাটার্ন ভুলে গেলে খুব সহজে তা রিকভার করতে পারবেন। কিন্তু যদি তা না করে থাকেন তবে রিকভার করা অনেক কঠিন, তবে ঘাবড়ানোর কিছু নেই। চলুন জেনে নিই যদি প্যাটার্ন ভুলে যায় কেউ তবে কিভাবে লক খলা যাবে।
01

আপনাকে আপনার ডিভাইসের কাস্টম রিকভারীতে গিয়ে কাজ করতে হবে। এজন্য আপনার ডিভাইসে কাস্টম রিকভারি মুড থাকতে হবে এবং সাথে Aroma File Manager টি ডাউনলোড করে নিতে হবে।

১। ফাইল ম্যানেজারটি ডাউনলোড করুন, এক্সট্র্যাক্ট করবেন না।
১। স্মার্টফোনের মেমরী কার্ড খুলে মেমরী কার্ডের সাহায্যে অ্যারোমা ফাইল ম্যানেজারটি মেমরী কার্ডে প্রবেশ করান। মেমরী কার্ডের কোন ফোল্ডারে রাখবেন না, ফাইলটি মেমরী কার্ডের রুটে রাখুন।
২। আপনার ফোনটি রিকভারীতে রিবুট করুন।
৩। CWM এর ক্ষেত্রে, সবগুলো পার্টিশন মাউন্ট করুন, এমনকি আপনার যদি কোন sd-ext পার্টিশন থেকে থাকে তবে সেটিও মাউন্ট করুন। এবং এরপর ফাইলম্যানেজারটি ফ্ল্যাশ করুন। ফ্ল্যাশ করার সাথে সাথে দেখবেন ফাইল ম্যানেজারের একটি গ্র্যাফিক্যাল ইউজার ইন্টারফেস চলে এসেছে।
৪। এখন, /data/system – এ প্রবেশ করুন। এক্ষেত্রে, আপনার যদি কোন sd-ext পার্টিশন থেকে থাকে তবে /sd-ext/system – এ প্রবেশ করুন।
৫। আপনি একটি gesture.key নামের ফাইল দেখতে পারবেন, মুছে দিন। আর যদি আপনি পাসওয়ার্ড মুছে দিতে চান তবে password.key মুছে দিন। ব্যাস হয়ে গেল।

Linux Host Lab Offer

খেয়াল করুন, ৩ নম্বর প্রক্রিয়া থেকে TWRP রিকভারীর ক্ষেত্রেও একই হবে। আর স্টক রিকভারীতে যেহেতু মাউন্ট অপশন থাকেনা তাই সরাসরি ফাইলম্যানেজারটি রিকভারী থেকে ফ্ল্যাশ করে ৪ এবং ৫ নম্বর প্রক্রিয়া অনুসরণ করুন।

যদি এইভাবে না পারেন তবে ফ্যাক্টরি রিসেট করতে হবে, তবে এক্ষেত্রে আপনার ডিভাইসের সব ডাটা এপস এবং ডাটা নষ্ট হয়ে যাবে ।

প্রথমে ভলিউম আপ কি এবং হোম বাটন চেপে ধরুন।

একই সাথে পাওয়ার বাটন চেপে ফোনটি অন করুন। ফোন অন হলে বাটনগুলো ছেড়ে দিন।

02

এবার অ্যান্ড্রয়েড ‘রিকভারি মেনু’ আসবে। এখান থেকে Wipe data/ factory reset সিলেক্ট করুন। এক্ষেত্রে ভলিউম আপ ডাউন বাটনগুলো সিলেকশনের কাজ করবে।

03

এরপর ‘নো’ এবং ‘ইয়েস’ এর মধ্য থেকে ‘ইয়েস’ সিলেক্ট করুন। সিলেক্ট করার জন্যে পাওয়ার বাটন/হোম বাটন কাজ করতে পারে।

মনে রাখবেন factory reset দেয়ার পর আপনার ফোনের আগের সব ডাটা ডিলেট হয়ে যাবে।

‘factory reset’ সম্পন্ন হলে ফোন রি বুট হবে এবং প্যাটার্ন লক চলে যাবে।

তবে মনে রাখতে হবে বিভিন্ন ফোন কোম্পানির স্মার্টফোনের ‘রিকভারি মেনুতে’ যাওয়ার জন্যে উপরে বর্ণিত বাটনগুলো কাজ নাও হতে পারে। তাই আপনাকে অবশ্যই জানা উচিত আপনার ফোনে কিভাবে রিকভারি মেনু আনতে হয়। এজন্য গুগোল বা ইউটিউবের সাহায্য নিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.