Latest Update

জিমেইল বন্ধে ক্ষমা চাইল গুগল

Linux Host Lab Ads

Gmail Photos

জিমেইল বন্ধে ইয়াহুর টুইট২৫ জানুয়ারি প্রায় আধঘণ্টার জন্য গুগলের জিমেইল সেবাটি বন্ধ হয়ে গিয়েছিল। এসময় মেইল আদান-প্রদানে সমস্যার মুখে পড়েন জিমেইল ব্যবহারকারীরা। এ সমস্যার কারণে জিমেইল ব্যবহারকারীদের কাছে ক্ষমা চেয়েছে গুগল। গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, সফটওয়্যার ত্রুটির কারণে জিমেইলে এ সমস্যা দেখা দিয়েছিল।
এদিকে, গুগল ইঞ্জিনিয়ারিংয়ের ভাইস প্রেসিডেন্ট বেন ট্রেনর এক ব্লগ পোস্টে জানিয়েছেন, শুক্রবার সকালে মেইল সেবা জিমেইল ও সামাজিক যোগাযোগের নেটওয়ার্ক গুগল প্লাস, গুগল ক্যালেন্ডার, ডকুমেন্টস সেবা প্রায় ২৫ মিনিট বন্ধ হয়ে গিয়েছিল। অবশ্য ১০ শতাংশের বেশি ব্যবহারকারী ৩০ মিনিটের বেশি জিমেইলে লগ-ইন করতে পারেননি।
অবশ্য আধঘণ্টা জিমেইল নিষ্ক্রিয় থাকায় ঠিক কতজন সমস্যার মুখে পড়েছিলেন সে বিষয়ে গুগল বিস্তারিত কিছু জানায়নি। তবে ধারণা করা হচ্ছে কয়েক লাখের বেশি ব্যবহারকারী এই সমস্যায় পড়েছিলেন।
ট্রেনর জানিয়েছেন, যাঁরা দীর্ঘক্ষণ জিমেইল ব্যবহার করতে পারেননি তাঁদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। আমরা সব সময় গুগল সেবাকে দ্রুত ও সহজলভ্য করতে কাজ করে গেলেও আজ আমরা তা পারিনি।
ট্রেনর আরও জানিয়েছেন, সমস্যা দ্রুত সমাধান করা হয়েছে। এই সমস্যা যে বাগ বা সফটওয়্যার ত্রুটির কারণে ঘটেছিল তা পরীক্ষা করে দেখা হচ্ছে। ভবিষ্যতে যাতে এ ধরনের সমস্যা না হয় তা খেয়াল রাখা হবে।
অবশ্য, গুগলের এ দুর্দশায় একটু খোঁচাই দিয়েছে জিমেইলের প্রতিদ্বন্দ্বী ইয়াহু। তারা জিমেইলের ক্ষমা চাওয়ার বিষয়টির একটি স্ক্রিন-শট দিয়ে তা ব্যবহার করে টুইট করেছে।

প্রসঙ্গত, এর আগে গত বছরের ডিসেম্বরে ইয়াহু মেইলও এ ধরনের সমস্যার মুখে পড়েছিল।

Linux Host Lab Offer

সংগ্রীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.