Latest Update

“আপনার firefox browser এর browsing গতি বাড়ান”

Linux Host Lab Ads

আসসালামু আলাইকুম, কেমন আছেন বন্ধু,বড় ভাইয়েরা/বোনেরা?? আশা করি ভালই আছেন?? আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহ্ এর রহমতে ভাল আছি, আপনাদের জন্য একটি টিউন নিয়ে এলাম একটু সময় করে দেখুন আপনার কাজে আসতে পারে, পোষ্ট টি আপনার ভাল লাগলে এবং না লাগলেও কমেন্ট এর মাধ্যমে জানান। ধন্যবাদ সবাই ভাল থাকবেন ।

 

address bar এ about:config লিখে enter চাপতে হবে । network.http.pipelining এর মান true দিতে হবে ।এইরকম ভাবে network.dns.disableIPV6 এবং plugin.expose_full_path এর মান true দিতে হবে ।true করতে হলে preference এর উপর ডাবল ক্লিক করতে হবে । তারপর network.http.pipelining.maxrequests এর মান 4 এর বদলে ৪ করতে হবে ।মান বসাতেও preference এর উপর ডাবল ক্লিক করে মান বসাতে হবে । এবার nglayout.intialpaint.delay নামের নতুন preference তৈরি করতে হবে এবং এর মান দিতে হবে 0। preference তৈরি করতে mouse এর ডান বাটন এ ক্লিক করে new এ ক্লিক করে ডান থেকে string/integer/boolean নির্বাচন করতে হবে তারপর preference এর নাম লিখে enter করতে হবে। তার পরবর্তী window তে value লিখে ok করতে হবে। একই ভাবে content.notify.backoffcount নামে নতুন integer preference তৈরি করে মান দিতে হবে 5 । তারপর vi.submenudelay নামে নতুন integer preference তৈরি করে মান দিতে হবে 7

Linux Host Lab Offer

content.max.tokenizing.time নামে নতুন integer preference তৈরি করে মান দিতে হবে 2250000 । তারপর content.notify.interval নামে নতুন integer preference তৈরি করে মান দিতে হবে 750000 . browser.cache.memory.capacity name notun integer preference তৈরি করে মান দিতে হবে 65536 ।এইবার content.interrupt.parsing এবং content.notify.ontimer নামে boolean preference তৈরি করে মান true দিতে হবে।

তাহলেই কাজ সম্পন্ন……

এখন দেখুন আগের থেকে আপনার firefox এর speed কত বেরে গেছে।।

৪ thoughts on ““আপনার firefox browser এর browsing গতি বাড়ান””

  1. হুম দারুন হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য। এই রকম আরো আশা করি। 😀

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.