Latest Update

How to Change the Default Gravatar on WordPress

Linux Host Lab Ads

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন, আজ আপনাদের দেখাবো আপনার ওয়ার্ডপ্রেস সাইটে ডিফল্ট Gravatar লোগো কিভাবে আপনার নিজের ইচ্ছে মত দিবেন অথবা আপনার সাইটের লোগো ব্যবহার করবেন, যাতে করে আপনার সাইটে যদি কোন ইউজার রেজিষ্ট্রেশন করে তারপর যদি তার প্রোফাইল পিক্সার সেট করে তাহলে সেটা দেখাবে আর যদি সে কোন প্রোফাইল পিক্সার সেট না করে তাহলে আপনার দেয়ার ডিফল্টটি তার প্রোফাইলে শো করবে, চেক করতে পারেন আমাদের এই পিসি হেল্প সেন্টারের বিভিন্ন পোষ্টের কমেন্ট গুলো সেখানে দেখবেন আমাদের লোগো শো করে যারা নিজেদের প্রোফাইল পিক্সার সেট করে নি। এটা করার জন্য আপনি কি পিক্সার ব্যবহার করবেন সেটা 32×32 px এর সাইজ করে defaultgravatar.png নামে সেইভ করে নিন (খেয়াল রাখবেন আপনার পিক্সারটি যেন .png তে সেইভ হয়) এবার আপনার সিপ্যানেল লগইন করুন সেখান থেকে ফাইল ম্যানেজার>public_html>wp-content>themes>আপনার ব্যবহারীত থিম ফোল্ডার ওপেন করে যদি images নামে ফোল্ডার পান তাহলে সেই ফোল্ডারের ভিতরে আপনার পিক্সারটি আপলোড করুন, আর যদি images নামে ফোল্ডার না থাকে তাহলে তৈরী করে সেই ফোল্ডারের ভিতরে পিক্সারটি আপলোড করুন, আপলোড শেষ হলে আবার থিম ফোল্ডারে এসে functions.php নামের ফাইলটি এডিটর দিয়ে ওপেন করুন, সেখানে একদম নিচে ?> কোডটির উপরে নিচের দেয়া কোড টুকু কপি করে পেষ্ট করুন, ব্যাস কাজ শেষ।

এবারে আপনার সাইটের ড্যাশবোর্ড এ যান, সেখান থেকে settings>discussion>Default Avatar দেখুন নিচের ছবিটির মত নাম এবং আপনার দেয়া পিক্সারটি শো করতেছে তারপর ওটা সিলেক্ট করে Save করুন, ব্যাস কাজ শেষ,

Gravatar Default logo

Linux Host Lab Offer

এবার দেখুন চেক করে যারা তার নিজের প্রোফাইলে কোন পিক্সার সেট করে নি তাদের প্রোফাইল পিক্সারটি পরিবর্তন হয়ে আপনারটা সেট হয়ে গেছে। ধন্যবাদ। পোষ্টটি দরকারী মনে হলে পোষ্ট আপনার ফেসবুক/টুইটারে শেয়ার করতে ভুলবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.