Latest Update

ওয়ার্ডপ্রেস সকল ব্লগে যে ভাবে প্রোফাইল পিক্সার এ্যাড করবেন

Linux Host Lab Ads

 

WordPress logo-photos

WordPress logo-photos

পরম করুনাময় মহান আল্লাহ্ পাকের নামে শুরু করিতেছি।

 

Linux Host Lab Offer

আসসালামু আলাকুম কেমন আছেন সবাই? আশা করি ভালই আছেন, আমিও আপনাদের দোয়ায় অনেক ভাল আছি, আজ আপনাদের দেখাব কি ভাবে ই-মেইল এর সাথে ছবি এ্যাড করে যে কোন ওয়ার্ডপ্রেস এর মত সাইটে আপনার প্রোফাইলে ছবি দেখবেন,  আজ এই কাজটি করলে আপনি নিচের ছবির মত আপনার প্রোফাইলেও ছবি দেখতে পারবেন, আর এটা শুদু আপনি একবার আপনার ই-মেইল এ এ্যাড করে নিবেন, তারপর থেকে আপনি যত ওয়ার্ডপ্রেসে নেয়া ব্লগ সাইট আছে তারপরে মিডিয়াফার আছে, এই সাইট গুলোতে আপনার কখনও ছবি এ্যাড করতে হবে না, শুদু রেজিষ্ট্রেশন এর সময় আপনার এই ই-মেইলটি দিয়ে রেজিষ্ট্রেশন করবেন তাহলেই হবে, তাহলে নিচের পিক্সারটি দেখুন।

পিক্সার ০১।

তাহলে কিভাবে করতে হবে তা দেখুন, প্রথমে এখানে ক্লিক করুন তারপরে নিচের ছবির মত একটি পেজ আসবে।

পিক্সার ০২।

উপরের ছবির মত যখন পেজটি আসবে তখন উপরের গরে আপনার ই-মেইল দিন এবং Signup এ ক্লিক করুন, ক্লিক করার পরে লোড নিবে এবং নিচের পিক্সারটির মত আসবে।

 

পিক্সার ০৩।

এই রকম আসলে আপনার বুঝতে হবে আপনার ই-মেইল এ একটি মেইল চলে গেছে, তাই আপনার ই-মেইলে লগইন করুন যদি ইয়াহু হয় তবে এখানে,আর জিমেইল হলে এখানে, আর অন্যান্য হলে তার ওয়েব ঠিকানা আপনিতো যানেনই, এবং ই-মেইল চেক করুন, আর যদি এই ছবিটির মত না আসে যদি লালছা কালারে লেখা আসে ই-মেইল অলরেডি ইউজ, তবে আপনি বুঝবেন কোন একদিন আপনি এখানে এই ইমেইল দিয়ে রেজিষ্ট্রেশন করে ছিলন তাই এই কথা বলছে, যদি আপনার সেই রেজিষ্ট্রেশন এর পাসওয়ার্ড মনে না থাকে তাহলে আপনি এখানে ক্লিক করে ফরগেট পাসওয়ার্ড থেকে আপনি নতুন পাসওয়ার্ড নিতে পারেন। আর উপরের ছবির মত আসলে ই-মেইল এ লগইন করার পরে নিচের ছবির মত এই নামে ই-মেইল পাবেন, লাল দাগ দেখুন।

 

পিক্সার ০৪।

ঐ ই-মেইলটি উপরে ক্লিক করে ই-মেইলটি ওপেন করুন।

ওপেন করার পরে ই-মেইলটি ঠিক নিচের ছবিটির মত থাকবে, এবং উপরে যে লাল দাগ দেয়া ঐ লিংঙ্ক পাবেন সেই লিংঙ্কটিতে ক্লিক করুন।

 

পিক্সার ০৫।

 

লিংঙ্কটিতে ক্লিক করার পরে নিচের ছবির মত একটি পেজ আসবে,

তখন ফরমটি পূরন করুন।

Username: এখানে আপনি সব সময় এই সাইটটিতে কি নামে লগইন করবেন সেই নামটি দিন, নামটি দেয়ার পরে Check এ ক্লিক করুন দেখুন আপনার দেয়া নামে অন্য কেহ আছে কিনা, যদি থাকে তবে লাল রংঙ্গে লেখা আসবে (আপনার দেয়া নাম) is not available, মানে এই নামে অন্য কেহ আছে, তাই আপনার নামটি পরিবর্তন করে অন্য নাম দিয়ে বা কোন সংক্ষেত দিয়ে দিন সাথে যেমন bd, bdp, যে কোন নাম্বার দিন আগে পরে যে ভাবে মিলে, নামটি দিয়ে Check এ ক্লিক করার পরে এটা লেখা আসবে (আপনার দেয়া নাম) is available সবুজ রংঙ্গে তখন বুঝবেন আপনার এই নামে আর কেহ নেই, তাহলে আপনি এই নামে রেজিষ্ট্রেশন করতে পারবেন, এবার নিচের দুই গরে একই পাসওয়ার্ড দিন এবং ihave read and agree to Gravatar’s terms of service and privacy policy. টিক দিন, এখন Signup এ ক্লিক করুন।

পিক্সার ০৬।

WordPress blog photo add

Signup এ ক্লিক করার পরে নিচের মত ছবি আসবে সেই ছবিটি দেখে লাল দাগ Add one by clicking here! এখানে ক্লিক করুন।

পিক্সার 0৭।

Add one by clicking here! এখানে ক্লিক করলে নিচের ছবিটির মত আসবে, এখন থেকে আপনি সিলেক্ট করুন আপনি যে আপনার প্রোফাইলে ছবিটি ব্যবহার করতে চান সেই ছবিটি কোথা থেকে নিবেন, যদি আপনার পিসি থেকে সিলেক্ট করতে চান তবে আমার কম্পিউটারের হার্ডড্রাইভ থেকে এখানে ক্লিক করুন, আর যদি আপনি কোন ওয়েব সাইট থেকে নিতে চান তাহলে অন্য গুলো দেখুন।

পিক্সার ০৮।

wordprss blogsite profile photos add

WordPress blogsite profile photos add

 

আমার কম্পিউটারের হার্ডড্রাইভ এখানে ক্লিক করার পরে লোড নিবে অপেক্ষা করুন এবার Browse ক্লিক করুন এবং আপনার ছবিটি সিলেক্ট করে দিন।এরপরে Next চাপুন অপেক্ষা করুন লোড নিবে লোড শেষে নিচের ছবির মত একটি পেজ আসবে এখানে থেকে নির্বাচন করুন আপনার ছবি কতটুকু প্রোফাইলে দেখাবে।

পিক্সার ০৯।

wordprss blog site profile photos add

WordPress blog site profile photos add

 

চারপাশে যে লাল দাগ গুলো দেখতে পাচ্ছেন ঐ লাল দাগ এর ভিতরে দেখুন ছোট গরের মত আছে সেই গর গুলো ধরে টেনে আপনি আপনার ছবিটি নির্বাচন করুন, এবার সব শেষে (ক্রপ করে শেষ করুন) এখানে ক্লিক করুন। নিচের ছবিটির মত যখন পেজ আসবে তখন দেখুন উপরে কয়েকটা বড় বড় ইংরেজী শব্দ আছে, এবং সেই শব্দ গুলো বিস্তারীত নিচে লেখা আছে, এখান থেকে পড়ুন আপনি কোনটা চান সেই শব্দটির উপরে ক্লিক করুন, আর যদি এতো কিছু না বুঝেন তবে বেশি বোঝার দরকার নেই, আপনি লাল দাগ দেয়া (জি) শব্দটির উপরে ক্লিক করুন।

পিক্সার১০।

wordprss blog site profile photos add

wordperss blog site profile photos add

 

এবার নিচের ছবিটি দেখুন এবং যদি আপনি আরো ছবি এ্যাড করে রাখতে চান তাহলে এই নামে add a new image ক্লিক করে আপনি আরো অনেক ছবি এ্যাড করে রাখতে পারবেন। আর যদি এ্যাড করেন তবে নিচের ছবিটির এখানে আপনার অন্য ছবিগুলোও দেখাবে যে গুলো আপনি এ্যাড করেছেন, এ্যাড করার নিয়ম একই রকম, আর যে ছবিটি আপনি ব্যবহার করতে চান সেই ছবিটির উপরে ক্লিক করুন, আবার আপনি যদি কখনও ছবি পরিবর্তন করতে চান আপনার প্রোফাইল থেকে তবে সেই ছবিটি এ্যাড করুন এবং এখানে এসে সেই ছবিটি উপরে ক্লিক করে Confirm করুন।

পিক্সার ১১।

WordPress blog site profile photos add

WordPress blog site profile photos add

 

এবার নিচের ছবিটি দেখেন Confirm এ ক্লিক করুন। ব্যস কাজ শেষ।

পিক্সার ১২।

WordPress blog site profile photos add

WordPress blog site profile photos add

 

এবার আপনি আমাদের সাইটে লগইন করে আপনার প্রোফাইল ইডিট এ যান এবং দেখুন আপনি যে ই-মেইলটিতে এই মাত্র ছবির কাজ করলেন সেই ইমেইলটি এখানে দেয়া আছে কিনা যদি না থাকে তবে দিয়ে দিন, সব শেষে Update Profile ক্লিক করুন । নিচের ছবিটি দেখুন।

পিক্সার ১৩।

WordPress blog site profile photos add

WordPress blog site profile photos add

 

এখন দেখুন আপনার কোন পোষ্ট বা কমেন্ট অথবা আপনার প্রোফাইলে সেই ছবিটি এসে গেছে।

পিক্সার ১৪।

WordPress blog site profile photos add

WordPress blog site profile photos add

 

এখন আপনি চাইলে নিচের ছবিটি দেখে, আপনার সকল ইনফোরমেশন পরিবর্তন করতে পারবেন,  এবং কাজ শেষ হলে লগআউট করে বেরিয়ে আসুন।

পিক্সার ১৫।

ভাল লাগলে কমন্টে জানাতে ভুলবে না…

ভুলে ভরা জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,যদি আমার লেখার মাঝে কোন ভুলত্রুটি থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

আপনার কম্পিউটার সমস্যা সমাধানে আমরা আছি ফেইজবুকে: পিসি হেল্প সেন্টার

সাইট টু: পিসি হেল্প সেন্টার

আল্লাহ হাফেজ

২ thoughts on “ওয়ার্ডপ্রেস সকল ব্লগে যে ভাবে প্রোফাইল পিক্সার এ্যাড করবেন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.