আসসালামুয়ালাইকুম,

কেমন আছেন সবাই ? আশা করি আল্লাহুর রহমতে ভালই আছেন। আমিও ভালই আছি। দোয়া করি সবাই যেন নামাজ নিয়মত পড়তে পারেন। গত দুইটি পোষ্টে ব্যাকআপ করার দুইটি অপশন সম্বন্ধে আলোচনা করেছিলাম, দেখিয়েছিলাম কিভাবে উইন্ডোজ ১০ ব্যাকআপ করতে হয়। আজকের পোষ্টে রিষ্টর করা দেখাবো।উইন্ডোজ ১০ এ ব্যাকআপ করার জন্য দুইটি অপশন রয়েছে, যা গত দুইটি পোষ্টে দেখিয়েছিলাম, আজকে সেই দুইটি অপশন এই কিভাবে রিষ্টর করবেন সেটা একটি ছোট ভিডিওতে নিচে দেওয়া আছে।

“ফাইল হিস্ট্রি” অপশন এর জন্য আপনি যে এক্সটারনাল হার্ড ড্রাইভ টি ব্যবহার করেছিলেন, রিষ্টর করার জন্য সেই ড্রাইভ টাই লাগবে। আর “ব্যাকআপ অ্যান্ড রিষ্টর” অপশন এর ব্যাকআপটি যেখানে সেভ করেছিলেন সেটা কম্পিউটার এর সাথে কানেক্ট রাখতে হবে এবং উইন্ডোজ এর ডিস্ক অথবা রিপেয়ার ডিস্ক থাকতে হবে। রিপেয়ার ডিস্ক কিভাবে বানাইতে হয় সেটা ভিডিওতে দেখানো হয়েছে। কোন সমস্যা হলে কমেন্ট করিয়েন।

  • আপনার উইন্ডোজ ১০ ব্যাকআপ করুন। (ভিডিও) ঃ পোস্ট লিঙ্ক
  • উইন্ডোজ ১০ ব্যাকআপ করুন এক্সটারনাল হার্ড ড্রাইভ দিয়ে (ভিডিও) ঃ পোস্ট লিঙ্ক

আমার পোস্ট গুলো যদি আপনাদের ভাল লেগে থাকে তবে আমার ফেসবুক গ্রুপ এ যোগ দিতে পারেন এবং কম্পিউটার সম্পর্কিত যেকোনো সমস্যা আলোচনা করতে পারেন। ফেসবুক গ্রুপ

আপনি হয়তো বিষয়টি জানেন বা প্রয়োজন নেই কিন্তু অন্যরা জানে না বা অনেকের প্রয়োজন, তাই Social media site গুলোতে শেয়ার করে অন্যদের জানিয়ে দিন। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।