Linux Host Lab Ads

এক্সপি সহ সকল সফটওয়ার ইস্টল করুন মাত্র ২মিনিটে,আপনার কম্পিউটারের Backup রাখুন খুব সহজে

আমাদের কম্পিউটার বিভিন্ন কারনে স্লো হয়ে যায় এবং যে কোন সময় যে কোন কারনে কোন ফাইল মিসিং হয়,তাই আবার নতুন করে Windows Xp সেটাপ দিতে হয়.এর পর আবার সকল সফটওয়ার এক এক করে সেটাপ দিতে হয় তাতে অনেক যামেলা তাই.আজ যা আপনাদের সাথে শেয়ার করেছি তা হল শুধু একবার কষ্ট করে সকল সফটওয়ার সেটাপ করে কম্পিউটার গুছিয়ে নিন তার পর একবার Computer backup করে নিন এর পর আর আপনার কোন ভয় নেই,যে কোন সময় Windows Xp সেটাপের যামেলা থেকে রক্ষাপান মাত্র 2-3 মিনিটের মধ্যে আগের মত সুস্থ কম্পিউটার করে ফেলতে পারবেন।

এর জন্য যা যা দরকার

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

1। সফটওয়ার

2। একটি ব্যলাং ডিক্স

প্রথমে এই ঠিকানা থেকে বিনা মূল্যে সফটওয়ারটি নামিয়ে নিন.

ডাউনলোডের জন্য লিংক ০১। এখানে  লিংক ০২। এখানে ক্লিক করুন (সাইজ 160 এম.বি)

 

সিরিয়াল কি: এখানে গিয়ে Acronis True Image Home 2011 SERIAL নামের ফাইলটি নামিয়ে নিন। download pass: www.pchelpcenterbd.com

করনীয়: ০১। ডাউনলোড করার পর সেটাপ করুন সেটাপ হতে একটু বেশি সময় নিবে।

ডেক্সটপ থেকে Acronis True Image Home 2011 ওপেন করুন Go to main Screen>Disc and partition backup এবার নিচের ছবি অনুসরন করুন।

বিবরন: ০১। কোন Drive backup রাখবেন সেই ডেরাইভ  সিলেক্ট করুন।

০২। কোন Drive এ backup রাখবেন তা সিলেক্ট করুন।

০৩। backup নাম লিখুন।

০৪। ও খানে কিল্কিক করলেই ব্যাস আপনার কাজ শেষ,অপেক্ষা করুন এবার কম্পিউটারের কাজ শেষ হওয়া পযন্ত।

০২ …এবার একটা ব্যলাং ডিক্স ৭০০ এম.বি ডিক্স প্রবেশ করুন,

তারপর Acronis True Image Home 2011 ওপেন করুন Create bootable media>Next>বাম বাশের উপরের Acronis True Image Home টিক দিন> Next>Next>Cd drive সিলেক্ট করুন>Next>Proceed,


এবার কাজ শেষে CD টি সংরক্ষনে রাখুন,

Cd কাজ

পর পরবর্তিতে আপনি যখন backup রিষ্টোর করবেন তখন cd প্রবেশ করুন এবং Computer Restart করুন এবার কম্পিউটার লোড নিবে,লোড হলে আপনার দুইটি Account আসবে

01.  Acronis True Image Home 2011

02.  Windows

এখানে ০১. Acronis True Image Home 2011 এটা সিলেক্ট করুন এবার আবার লোড হবে তার পর Recover সিলেক্ট করুন,এখান থেকে backup ফাইল সিলেক্ট করুন এবার পরের কাজ গুলো নিজেই পারবেন,শুদু Next চাপতে হবে।

আর চাইলে backup File আপনি DVD তে রাইট করে রাখতে পরবেন। তাতে ৪.৪০০জি.বি এর মধ্যে যদি আপনার backup ফাইলটি থাকে তাহলে। তাতে উপরের এই নিয়মে যেতে হবে এবং পিক্সারের ০২ নাম্বারের যায়গায় আপনি সিডি ডেরাইপ সিলেক্ট করুন।

backup রাখা হয়ে গেলে,আপনি চাইলে সফটওয়ারটি রিমোভ করে ফেলতে পারেন।

ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

by: PC HELP CENTER

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

১৭ thoughts on “এক্সপি সহ সকল সফটওয়ার ইস্টল করুন মাত্র ২মিনিটে,আপনার কম্পিউটারের Backup রাখুন খুব সহজে”

  1. omar faruk says:

    ভাই পোস্টটি আপডেট করা দরকার।কারন ৭০০ mb এই সাইজের একটা cd তে কিভাবে ফুল c drive ব্যাকআপ রাখবেন?

    1. ধন্যবাদ মন্তব্য করার জন্য। আমি উপরে লিখেছি হয়তো বা আপনার বুঝতে অসুবিধা হচ্ছে। আমি বলেছি উপরে 700এম.বি এর সিডিতে বেকাপ রাখা যাবে না, শুদু সেই সফটওয়ারটির বুটাবল করে রাইট করতে হবে, আর বেকাপ আপনার পিসিতে যে কোন ডেরাইভে রাখতে হবে। আর যদি সিডি তেই বেকাপ রাখতে চান তাহলে ডিভিডি কিনতে হবে, এবং আপনার বেকাপ ফাইল যদি 4.200-300জিবি এর মধ্যে হয় তাহলে আপনি ডিভিডিতে রাখতে পারবেন। বুঝলতে অসুবিধা হলে জানাবেন। 😀

      1. Musarrof Hussen says:

        ভাই 160 MB ফাইলটা নাই….. দেখাইতেছে…..। Mediafire Invalid or Deleted File

        1. ভাই আমার লিংক ঠিকই ছিল, শালার মিডিয়াফায়ার আমার একাউন্ট ডিলেক্ট করে দিছে। দেখুন এখন লিংক আপডেট করে দেয়া হয়েছে।

  2. Musarrof Hussen says:

    আপনাকে কষ্ট দেওয়ার জন্য দুঃখিত ভাই……. এটার সিরিয়াল নাম্বার এর লিন্ক টা কাজ করেনা…..আগেরটার মতই ।।। Mediafire Invalid or Deleted File দেখাইতেছে ।

    1. হুম সিরিয়াল নতুন করে আপলোড করে দেয়া যাবে কোন সমস্য নেই, আপনি সফটওয়ারটি ডাউনলোড করুন, আমি সিরিয়াল কী আপলোড করে লিংক আপডেট করে আপনাকে জানিয়ে দিব।

    2. হুম ভাই লিংক আপডেট করা হয়েছে, দেখুন কাজ হয় কিনা।

  3. Musarrof Hussen says:

    shajjo korar jonno..onek dhonnobad vai…..software ti shofol vabe…install hoeche….tobe back rakar bishoeti valo vabe bujte parinai…..ami chaitechi amar C:/ drive k backup kore bootable korbo…jathe oi bootable Dvd theke ami windows shoho…amar purber shob software eki shathe eki time setup hoe….eta kivabe korthe hobe doya kore bolben ki….

    1. উপরেতো বিস্তারীত বলা আছে, তারপরও কোন যায়গাতে গিয়ে আপনার বুঝতে সমস্যা হচ্ছে? বলুন, দেখি আবার সেখান থেকে বুঝিয়ে বলতে পারি কিনা।

  4. Musarrof Hussen says:

    Vai…@ Mone koren ami amar pc te notun kore win xp or win7 setup korlam tar pore ami graphcs, sound & dorkari kichu software setup korlam….ekhon ami chaitechi j amar ei shob file k Bootable kore blank kuno CD/DVD te rakthe…jodi kunodin amar windows ta noshto hoegele jathe kore ami Backup raka oi CD/DVD theke kub sohoje new win xp or win7 ta setup korte parbo…..!! Eta kivabe korbo ektu bolben ki…!!!

    1. এটাতো ভাউ পরেই বলা আছে, আপনি একটু সময় নিয়ে ধর্য্য ধরে পড়ুন, এবং প্রতিটি কথা বোঝার চেষ্টা করুন, তাহলে আপনার প্রয়োজনীয় কথা আমার পোষ্টে ভিতরে পেয় যাবেন, তারপরও যদি কোন অনুবিধা হয় তাহলে এখানে পোষ্ট করুন https://www.facebook.com/groups/pchelpcenter/

  5. অনেক প্রয়োজনীয় একটি টিপস্ শেয়ার করলেন ধন্যবাদ।

    1. ধন্যবাদ মন্তব্য করার জন্য।

  6. atikullah58 says:

    A lot of thanks for sharing with us

    serial key er downlowd linkinvalid dekay, downlowd kore dile kushi hotam

    1. E52FGZKJ-N6QYEVYA-RNRL8E23-SQLNYBBW-U2NKLFZU-YRBEVXVB-BKE8HK3Z-G7SLRBTG

Leave a Reply