Latest Update

অডিও সিডি কপি করার নিয়ম (Audio CD Copy)

Linux Host Lab Ads

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশাকরি ভাল আছেন, আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেস রহমতে ভাল আছি।

Linux Host Lab Offer

ইতি মধ্যে অনেকেই আমাদের গ্রুপে “পিসি হেল্প সেন্টার” এ এই সমস্যা নিয়ে পোষ্ট করেছেন কিভাবে কপি করে তা জানার জন্য, আমি তাদের কথা ও দিয়ে ছিলাম যে আমি এই সাইটে এটা নিয়ে পোষ্ট করব, কিন্তু কাজের ব্যস্ততার কারণে সময় পাইনা, তাই পোষ্টটি করতে একটু দেরী হল। আজ আমি যা আপনাদের সাথে শেয়ার করব তাহল যে কোন সিডি যেমন MP3,ভিডিও সিডি, এই সব সিডি খুব সহজেই কপি করে কম্পিউটারে রাখা যায়, কিন্তু অডিও সিডি মানে যে সিডিতে 13-14 টি গান ধরে যাকে অডিও সিডি নামে চিনি সেই সিডি কপি করার নিয়ম টা একটু ভিন্ন রকম, এই সিডি যদি অন্য সিডির মত কপি করা হয়, তবে কপি করে যে ফোল্ডারটিতে রাখা হয় সেই ফোল্ডার ওপেন করে দেখুন সব গান গুলো কপি হয়েছে যার সাইজ 1কেবি করে, তার মানে সেই ফাইল গুলো চলবে না,আর এটা সাধারণত মিডিয়া পেলেয়ার দিয়ে কপি করা সহজ, যদিও অন্য কিছু সফটওয়ার আছে যা দিয়ে কপি করা যায়, কিন্তু মিডিয়া প্লেয়ার দিয়ে কপি করা সহজ বিধায় সহজ নিয়মটা আপনাদের দেখাতে চাই। তাহলে আর কথা না বাড়িয়ে কাজের কথায় আসি,আপনি অডিও সিডিটি আপনার সিডি রোম এ প্রবেশ করান এবং আপনার উইন্ডোস মিডিয়া প্লেয়ার ওপেন করুন (আমি মিডিয়া প্লেয়ার 11 দিয়ে করেছি) যাদের কাছে মিডিয়া প্লেয়ার নেই তারা এখানে অথবা এখানে ক্লিক করুন এবং সিডি প্রবেশ করানোর পরে নিচের ছবির মত আসবে। এর পরে নিচের ছবি দেখুন।

লাল দাগ দেয়া স্থানে ক্লিক করুন।

এরপর এখান থেকে mp3 ফরমেক্ট সিলেক্ট করুন।

এরপর খেয়াল করুন সব গুলো গানে টিক আছে কিনা,তারপর  Start Rip তে ক্লিক করুন।

নিচের ছবির মত দেখুন যে রিপ(কপি) হচ্ছে।

এবং একটি একটি করে কপি হবে কপি হয়ে গেলে আপনার মাই কম্পিউটারের ডকুমেন্টে মাই মিউজিক ফোল্ডারে পাবেন।

আশা করি কাজ হবে, আর যদি কোন সমস্যা হয় যানাতে ভুলবেন না, আমি আপনাদের পাশে এবং আপনাদের সাথে সব সময় আছি, এবং থাকার চেষ্টা করব। ধন্যবাদ সবাই ভাল থাকবেন। আল্লাহ হাজেফ।

আপনার কম্পিউটার সংক্রন্ত যে কোন সমস্যা সামাধান দিতে এবং পেতে আমাদের সাথে ফেজবুক গ্রুপে যোগদান করুন। “পিসি হেল্প সেন্টার”

ভাল লাগলে কমন্টে জানাতে ভুলবে না…

ভুলে ভরা জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,যদি আমার লেখার মাঝে কোন ভুলত্রুটি থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

আপনার কম্পিউটার সমস্যা সমাধানে আমরা আছি ফেইজবুকে: পিসি হেল্প সেন্টার

সাইট টু: পিসি হেল্প সেন্টার

আল্লাহ হাফেজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.