যে কোন অশ্লীল Website Block বা বন্ধ করে রাখুন। - পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)
Latest Update

যে কোন অশ্লীল Website Block বা বন্ধ করে রাখুন।

Linux Host Lab Ads

শুরুতে আমার সালাম নিবেন। কেমন আছেন সবাইআশা করি ভালই আছেন? আমিও আল্লাহর অশেষ রহমতে ভালই আছিএকটু সময় করে দেখুন আপনার কাজে আসতে পারেআজ আপনাদেরকে শিখাব,কি করে যে কোন ওয়েবসাইট কম্পিউটারে  ব্লক করে রাখা যায়আমাদের  কম্পিউটার দিয়ে  বাসার ছোট ভাই বোনেরা  ইন্টারনেট ব্যবহার করে  থাকে তাই আমরা চাই না  তারা যেন ফেসবুকের প্রতি বা অন্য  অশ্লীল কোন সাইটের প্রতি আসক্ত হয়ে না পড়ে তাই আমরা চাইলে কিছু নির্দিষ্ট সাইট আমাদের কম্পিউটার থেকে বন্ধ করে রাখতে পারিআর কথা বাড়িয়ে আপনাদের বিরক্ত করতে চাই নাচলেন শুরু করি।

 

  • প্রথমে My Computer প্রবেশ করুন
  • C:WINDOWSsystem32driversetc এই ফোল্ডারে যান
  • Hosts ফাইলটি Notepad এর সাহায্যে ওপেন করুন
  • এখন লক্ষ করুন ফাইলটির শেষের দিকে 127.0.0.1 localhost একটি লাইন আছে ঐ লাইনটার নিচে 127.0.0.1 http://www.facebook.com এই ভাবে লিখে যোগ করে দিন
  • আপনার ইচ্ছামত যে কোন ওয়েবসাইটের ঠিকানার আগে এই 127.0.0.1 লেখাটি দিয়ে একটা স্পেস যোগ করে সাইটের নাম দিয়ে ফাইলটি সেভ করে বন্ধ করে দিনকাজ শেষ।
  • যদি Unblock বা পূণরায় সাইটটি খুলতে চান তাহলে আগের  জায়গায় গিয়ে  Hosts  ফাইলটি ওপেন করে ব্লককৃত ওয়েবসাইটটির নাম ডিলেট করে দিয়ে ফাইলটি সেফ করে দিন।

বিঃদ্রঃ প্রতিবার কোন ওয়েব সাইট Block কিংবা Unblock করার সময় আপনার ব্রাউজার এবং ইন্টারনেট সংযোগ  বন্ধ রাখুন তা না হলে দেখা যাবে ব্লক করার পরও সাইটটি খুলে যাচ্ছে কিংবা আনব্লক করার পরও সাইটটি ব্লক হয়ে আছে তাই ব্রাউজার এবং ইন্টারনেট সংযোগ বন্ধ করে কাজটি করুন

Linux Host Lab Offer
আমার পোষ্ট টি ঘুরে দেখার জন্য ধন্যবাদ, ভাল লাগেলে কমেন্ট করুন। মানুষ মাত্রই ভুল হতে পারে,ভুল ত্রুটি,হাসি,কান্না,দু:খ,সুখ,এসব নিয়েই মানুষের জীবন। ভুলে ভড়া জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,ভুল ত্রুটি ক্ষমার দৃর্ষ্টিতে দেখবেন। আবার আসবেন।আমার জন্য দুয়া করবেন যেন আপনাদের সাহায্যে আছতে পারি।

৪ thoughts on “যে কোন অশ্লীল Website Block বা বন্ধ করে রাখুন।”

  1. রাজীব সাহা says:

    nice post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.