Linux Host Lab Ads

Clear Sound দিয়ে HD ভিডিও টিউটোরিয়াল তৈরি করার সহজ কৌশল। (১ম পর্ব)

সম্মানীত পাঠক বৃন্দ,
আপনাদের সকলকে শুরুতেই জানাচ্ছি আন্তরিক সালাম- আসসলামু আলাইকুম। আমি আজকে আপনাদের সাথে যে বিষয়টি নিয়ে আলোচনা করবো সেটা হচ্ছে-  অনেকেই এডিটিংএর সুবিধা সহ স্পষ্ট সাউন্ড সম্পন্ন ঝকঝকে ফ্রেশ এইচডি ভিডিও টিউটোরিয়াল তৈরি করতে চায় কিন্ত কিভাবে সেটা করবে তার কোন সহজ কৌশল খুজে পায় না কারণ একাজ গুলো কয়েকটি স্টেপে করতে হয়। যেমন-

প্রথমত আমরা যদি স্পষ্ট সাউন্ড রেকর্ড করতে চাই তাহলে আমার কম্পিউটারের ভালো একটি সাউন্ড রেকওর্ডার অথবা ভালো একটি ল্যাবটব থাকার পরেও সাউন্ড রেকর্ড হওয়ার পর দেখা যায়, সাউন্ড ভালো শোনা যাচ্ছে না, সাউন্ড আস্তে আস্তে শোনা যাচ্ছে অথবা সাউন্ড ভালো হচ্ছে না ইত্যাদি সমস্যা হয়ে থাকে। তাই আমাদের কথা স্পষ্ট ভাবে রেকর্ড করার জন্য একটি ভালো সাউন্ড রেকরর্ডার সফটওয়্যারের প্রয়োজন হয়।

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

দ্বিতীয়ত আমরা যদি ঝকঝকে ফ্রেশ এইচ ভিডিও টিউটোরিয়াল তৈরি করতে চাই সেক্ষেত্রে ক্রিণ রেকর্ড করার জন্য আমাদের প্রয়োজন হয় একটি ভালো স্ক্রিণ রেকর্ডার সফটওয়্যারের।
তৃতীয়ত আমরা যদি সেই অডিও এবং ভিডিওগুলো এডিটিং করতে চাই সেজন্য আবার একটি ভিডিও স্টুডিও অথবা অন্য কোন একটি ভালো এডিটিং সফট্রয়্যারের প্রয়োজন হয়।
এখন কথাহলো এডিটিংএর সুবিধা সহ স্পষ্ট সাউন্ডসম্পন্ন ঝকঝকে ফ্রেশ এইচডি ভিডিও টিউটোরিয়াল তৈরি করার জন্য এতোগুলো সফট্রয়ার ব্যবহার না করে যদি একটি ভালো সফট্রয়ার দিয়েই সবকিছু করতে পারি তাহলে কেমন হয়?
অনেকেই আছেন যারা এই সফট্রয়ারটি চিনেন বা ব্যবহার করে থাকেন। সেই সফটওয়ার টি হলো ক্যামটেশিয়া স্টুডিও এইট পয়েন্ট ছিক্স। যাদের কাছে এই সফট্রয়ারটি নেই তারা এই ডাউনলোড লিংক থেকে ডাউনলোড করে নিতে পারেন। সফট্রয়ারটির ভিতরে ক্রাক ফাইলসহ দেওয়া আছে। কিভাবে ইনস্টল করে ক্রাক করবেন  সেটার জন্য আমি একটি ভিডিও তৈরি করছি।

কিভাবে সফট্রয়ারটি ব্যবহার করবেন ও ভিডিও এডিটিং এর সবকিছুই প্যাকটিক্যাল পরবর্তীতে পর্যায়ক্রমে আলোচনা করা হবে।

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Software Ads

Leave a Reply