Latest Update

Windows 10 এর .net framework ইন্সটল করুন কোন রকম ইন্টারনেট কানেকশন ছাড়া’ই

Linux Host Lab Ads
net framework in windows 10

net framework in windows 10

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি ভালো আছে, আমিও আপনাদের দোয়াতে ভালো আছি, আজ আপনাদের সাথে শেয়ার করবো, কিভাবে উইন্ডোস ১০ এর .net framework এনাবল করতে পারেন, সকলেই জানি কিছু দিন আগে উইন্ডোস ১০ রিলিজ হয়েছে, এখন অধিকাংশ লোকেই এটা ইন্সটল করতেছে তারপর বিশেষ প্রয়োজনীয় একটি সফটওয়ার .net framework নিয়ে ঝামেলায় পরতেছেন, এটা ইন্সটল নিয়ে, তাই তারা এই ঝামেলায় আছেন তাদের জন্য আমার এই পোষ্ট। প্রথমে আপনার সিডি ড্রেরাইভে Windows 10 এর DVD প্রবেশ করান, অথবা যদি আপনার কাছে Windows 10 এর ডিভিডি না থাকে তাহলে, Windows 10 কোন Pandrive এ Boot করে নিন। যাদের কাছে উইন্ডোস ১০ এর ISO ফাইল নেই, তারা চাইলে এখান থেকে ডাউনলোড করতে পারেন। তারপর আপনার বুট করা পেনড্রেরাইভটি পিসিতে লাগান। এবার দাপ অনুশরন করুন।

পদ্ধতি এক: এবার পিসির সার্চ অপশনে গিয়ে লিখুন CMD তার একটি CMD Comment বক্স আসবে সেটাতে রাইট ক্লিক করে Run Administrator  দিয়ে ওপেন করুন, এরপর এই কোডটি হুবাহু লিখুন অথবা কপি পেষ্ট করুন dism.exe /online /enable-feature /featurename:NetFX3 /Source:H:sourcessxs /LimitAccess

এখানে খেয়াল করবেন, :H: নামে একটি ওয়ার্ড আছে, এখানে আপনার সিডি অথবা পেনড্রেরাইভের ড্রেরাইভ লেটারটি লিখুন,

Linux Host Lab Offer

Microsoft .NET Framework Windows 10উপরের ইমেজটি দেখুন, আবার সিডি ড্রেরাইভের ড্রেরাইভ লেটার হলো I, () চিহ্নের মধ্যের ওয়ার্ডটি লিখতে হবে, এবার ইন্টার প্রেস করে অপেক্ষা করুন। যদি এই পদ্ধতিতে কাজ না হলে তাহলে আরো সহজ পদ্ধতি আছে। এ জন্য দ্বিতীয় পদ্ধতি দেখুন।

পদ্ধতি দুই: প্রথমে এখান থেকে Microsoft .NET Framework 3.5 Offline Installer  টি ডাউনলোড করে নিন। এবার এটিতে রাইট ক্লিক করে Run as Administrator ক্লিক করুন।

Screenshot_2এবার এখান থেকে আপনার ড্রেরাইভ লেটার সিলেক্ট করে Start Instillation এ ক্লিক করুন।

Screenshot_4এবার অপেক্ষা করুন 10-15 মিনিটের মত এর মধ্যে কাজ হয়ে যাবে, কাজ শেষ হলে সাকসেস মেসেজ দিবে। আশা করি আপনাদের উপকার হবে। ধন্যবাদ। ভালো লাগলে শেয়ার এবং কমেন্ট করতে ভুলবেন না।

How to Enable .net framework in windows 10, how to use net framework for windows 10

২ thoughts on “Windows 10 এর .net framework ইন্সটল করুন কোন রকম ইন্টারনেট কানেকশন ছাড়া’ই”

  1. অসাধারন নিয়ম 🙂 যানা ছিলনা

    1. 😀 ধন্যবাদ কমেন্ট করার জন্য। <3

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.