এবার যেকোন গাণিতিক সমস্যা সমাধান করবে আপনার এন্ড্রোয়েড শুধু স্ক্যান করুন এবং সমাধান বের করুন - পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)
Latest Update

এবার যেকোন গাণিতিক সমস্যা সমাধান করবে আপনার এন্ড্রোয়েড শুধু স্ক্যান করুন এবং সমাধান বের করুন

Linux Host Lab Ads

এবার যেকোন গাণিতিক সমস্যা সমাধান করবে আপনার এন্ড্রোয়েড শুধু স্ক্যান করুন এবং সমাধান বের করুন

সবাইকে আমার সালাম এবং শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের টিউন।

গণিত বিজ্ঞানের একটি গুরুত্বপূর্ণ শাখা হলেও আমাদের কাছে ব্যক্তিবিশেষে গণিতের মূল্যায়ন একেক রকম। ছোটবেলায় পাড়া-প্রতিবেশি অনেকেই দেখতাম গণিত পরীক্ষায় প্রত্যেক বছর ফেল করছে আমার অনেকের কাছে গণিত নাকি অনেক মজার ব্যাপার। যখন হাইস্কুলে পড়তাম তখন বন্ধুরা মিলে মজার মজার গাণিতিক সমস্যা সৃষ্টি করে সেগুলো নিজেরা সমাধানের চেষ্টা করতাম। অবসর সময় গুলোতে গণিত নিয়ে মজার কোন ম্যাজিক কিংবা ধাঁধা সৃষ্টি করাও ছিলো মজার কাজ। কিন্তু দুঃখের কথা সেদিনের সেই গণিত এখন আর আগের মতো টানেনা, গণিত মানেই ক্যালকুলেটর ব্যবহার করে সহজ সমাধানের প্রচেষ্টা। বর্তমান ছাত্র-ছাত্রীরা এখন এতোটাই যন্ত্র নির্ভর হয়েছে যে আমার এক স্টুডেন্টের হাত থেকে একদিন ক্যালকুলেটর কেড়ে নিয়ে বললাম ১ ভাগ ১ = কত? সে উত্তর দিলো শুন্য (কেউ আমারে মাইরালা!)! তবে কেউ ভাববেন না যে আমি তাদেরকে পরিশ্রমী বানানোর উদ্দেশ্যে আজকের টিউন করছি। আমি আজ তাদের অলস মস্তিষ্ককে আরো অলস করার লক্ষ্যে টিউনটি করছি। না বুঝলে বুঝিয়ে বলছি, আসলে আমরা যে ক্যালকুলেটর ব্যবহার করি সেটা দিয়ে হাতে টাইপ করে ক্যালকুলেশন করতে হয়। তাও সেটা আবার কিছু সীমাবদ্ধ ক্ষেত্রের মাঝে থেকে। আজ আমি দেখাবো কিভাবে আপনার স্মার্টফোন ব্যবহার করে জটিল জটিল গাণিতিক সমস্যা শুধু মাত্র স্ক্যান করে সমাধান বের করতে পারবেন। তবে দেরী না করে চলুন শুরু করি।

Linux Host Lab Offer

PhotoMath – ফটোম্যাথ

PhotoMath হলো এমন একটি স্মার্টফোন অ্যাপ্লিকেশন যার সাহায্যে খুব সহজেই যেকোন গাণিতিক সমস্যাকে ফোন দিয়ে স্ক্যান করলে সেটা সেকেন্ডের মধ্যে তার সমাধান বের করে দিবে।  কাল অ্যাপ্লিকেশনটির অ্যান্ড্রোয়েড ভার্সন অফিশিয়ালি রিলিজ হওয়াতে আপনারা গরম গরম পেয়ে গেলেন। ডাউনলোড শুরু করার আগে চলুন অ্যাপ্লিকেশনটি সম্পর্কে বিস্তারিত জানা যাক। তবে প্রথমেই দেখে নেওয়া যাক যে অ্যাপ্লিকেশনটি কীভাবে কাজ করে। নিচের ছবিটি দেখলে হয়তো আপনাদের ধারনা স্পষ্ট হবে।

1

ডাউনলোড PhotoMath

PhotoMath Special Feature – ফটোম্যাথ বিশেষ সুবিধা

আমি আগেই বলেছি যে অ্যাপ্লিকেশনটি খুব দ্রুত ম্যাথমেটিকেল ক্যালকুলেশন করতে পারে। অ্যাপ্লিকেশনটি আমি যখন আমার ফোন দিয়ে প্রথম ব্যবহার করি তখনি খুব আশ্চর্য হয়ে যাই এর দ্রুত ক্যালকুলেশন ক্ষমতা দেখে। অ্যাপ্লিকেশনটি দিয়ে সাধারন ক্যালকুলেশন সহ কিছু জটিল হিসাবও খুব সহজে করা যায়। তবে আমি তাদের মধ্যে কিছু ফিচার সমন্বনিত একটি চিত্র আপনাদের সামনে তুলে ধরছি।

উপরের টার্মগুলো ছাড়াও আপনি মডুলাস তথা পরম মানের অঙ্কগুলোরও সমাধান করে ফেলতে পারবেন। যোগ বিয়োগ গুন কিংবা ভাগ অঙ্ক তো চোখের পলকে করে ফেলতে পারবেন কিন্তু আরো জটিল কিছু হিসাব কতো সহজে হয় সেটাই চলুন দেখে নেই কিছু সমস্যার চিত্রের সাহায্যে। যা আপনি এখনি চেক করে দেখতে পারবেন।

  • জটিল বীজগাণিতিক সমীকরন খুব সহজেই সমাধান করতে পারবেন।

  • ভগ্নাংশের অঙ্ক সমাধান করতে পারবেন।

  • সরল সমীকরন সমাধান করে অজানা রাশির মান নির্ণয় করতে পারবেন।

  • রুট কিংবা পাওয়ারের অঙ্কের সমাধান বের করতে পারবেন।

  • সহজ ক্যালকুলেশন সুবিধা, শুধু নিজের ইচ্ছেমতো সমীকরন স্ক্যান করুন। তারপর তাৎক্ষণিক ফলাফল কিংবা সম্প্রতি স্ক্যান করা ফলাফল সমূহ দেখতে পারবেন।

ডাউনলোড PhotoMath 

ডাউনলোড করার নিয়ম

রুলস
download লিংক এ প্রবেশ করার পর get ling এ প্রবেশ করতে হবে। তারপর একটা capcha আসবে ।ফাকা ঘর capcha লেখা দিয়ে পুরোন করলে download link পাবেন ।সেখানেই click করলে ডাউনলোড হবে।

ব্লগে আমি 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.