Latest Update

টপ ৫ টি মোবাইল ফটো এডিটিং এপ্লিকেশন।

Linux Host Lab Ads

বন্ধুরা আজকের সময়ে সবাই নিজেকে স্মার্ট এবং গুড লুকিং দেখাতে চায়। এখন লোক সোশাল মিডিয়া তে যে যত ভাল ছবি আপলোড করে তার ফটো তে তত বেশি লাইক পরে। আমরা জানি DSLR দিয়ে ছবি তুললে সেটা খুব ভালো হয়, কিন্তু DSLR দিয়ে ছবি তোলার মতো সবার সামর্থ্য সবার হয় না বা DSLR ক্যামেরা ভারি হওয়ায় সব জায়গায় নিয়ে যাওয়া যায় না। এই জন্য বেশির ভাগ লোক ছবি তুলার জন্য মোবাইল ব্যাবহার করে।

আজকের এই পোস্ট এ আমি আপনাদের জন্য কিছু মোবাইল ফটো এডিটিং এপ্লিকেশন এর ব্যাপারে বলব যেগুলো ব্যাবহার করে আপনি মোবাইল দিয়ে তুলা ফটো কে DSLR এর মতো করতে পারবে।এই এপ্লিকেশন এর মাধ্যমে আপনি আপনার ফটোর ব্যাকগ্রাউন্ড চেঞ্জ এবং
blur করতে পারবেন। আপনি আপনার ফটোর ব্রাইটনেস কে কমাতে এবং বাড়াতে পারবেন। এই এপ্লিকেশন এর মাধ্যমে আপনি যে কোন effects আপনার image এ লাগাতে পারবেন।

Linux Host Lab Offer

তো চলুন শুরু করা যাক, আজকের এই পোস্ট এ আমি টপ ৫ টি মোবাইল ফটো এডিটিং এপ্লিকেশন এর ব্যাপারে বলব।

#1 PicsArt Photo Studio

যেমন আপনারা জানেন ফটো এডিটিং এর ব্যাপারে PicsArt Photo Studio ওনেক ভাল একটি এপ্লিকেশন। এই এপ্লিকেশন এর মাধ্যমে আপনি আনলিমিটেড পর্যন্ত ফটো এডিটিং করতে পারবেন।এতাতে আপনি অনেক কালার, লেখার স্টাইল, এফেক্ট দেখতে পাবেন। প্রায় আমি ২ বছর থেকে এই এপ্লিকেশন কে ব্যাবহার করছি। এখন পর্যন্ত আমাকে এই এপ্লিকেশন টিকে অনেক বেটার মনে হয়েছে , আপনারা এটিকে ব্যাবহার করে দেখতে পারেন।

#2 Snapseed

গুগলের এই টুলস টি অনেক বেটার একটি ফটো এডিটিং এপ্লিকেশন। এই এপ্লিকেশন এর সাহায্যে আপনি যে কোন ফটো কে এডিটিং করতে পারবেন যদি আপনি একজন প্রো ফটো এডিটর হোন। আপনি পিক্স আর্ট এ লোগো, ব্যানার আরাম করে বানাতে পারবেন কিন্তু এতাতে একটু মুশকিল হয় কিন্তু এটা ফটো এডিটিং ব্যাপাক করতে পারে।

#3 Toolwiz Photos – Pro Editor

Toolwiz Photos – Pro Editor এ আপনি কিছু প্রফেশনাল টুলস দেখতে পাবেন যেটা আপনি পিক্স আর্ট এ দেখতে পাবেন না। পিক্স আর্ট এর কিছু paid features  আপনি এটাতে ফ্রী তে পেয়ে যাবেন। আপনি এই এপ্লিকেশন এ পিক্স আর্ট থেকে অনেক ভাল কিছু পাবেন তায় আমি আপনাকে বলব আপনি একবার এই এপ্লিকেশন টিকে ডাউনলোড করে দেখতে পারেন।

#4 Adobe Photoshop Express

যদি আমরা কথা বলি ফটো এডিটিং এর এপ্লিকেশন এর ব্যাপারে তাহলে  Adobe Photoshop Express এর কথা না বললে চলবে না। Adobe Photoshop Express এমন একটি সফটওয়ার যেটি আপনাকে সবসময় হাই কোয়ালিটি ছবি তৈরি করতে সাহায্য করে। Adobe মোবাইল এর জন্য তৈরি করে আমাদের অনেক সাহায্য করে দিয়েছে। এটাতে photoshop এর মতো সমস্ত ফিচার নেয় তবুও এটা অনেক ভালো। এটি আপনাকে এডভান্স ফটো এডিটিং করতে অনেক সাহায্য করবে।

#5 PixelLab

PixelLab ও একটি অনেক ভালো এপ্লিকেশন যেটা আপনাকে png logo, banner তৈরি করতে অনেক সাহায্য করে। এটি আপনাকে যে কোন advance features free তে দেয়। আমার মতে এই এপ্লিকেশন টেক্সট এডিটিং করার জন্য সব থেকে বেষ্ট। ফটোর উপর আপনি যদি টেক্সট দিতে ভালোবাসেন তাহলে আপনি এটি ডাউনলোড করতে পারেন।

Blog Post এর জন্য Free Stock Images কোথা থেকে পাবেন?

তো বন্ধুরা এই ছিল টপ ৫ টি মোবাইল ফটো এডিটিং এপ্লিকেশন যেগুলো আপনি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারেন। এই গুলি ছাড়া আপনার যদি আর অন্য কোন এপ্লিকেশন এর ব্যাপারে জানা থাকে তাহলে আমাকে কমেন্ট করে জানান। পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.