কাজ না করলেও $ জমা হতে থাকবে আপনার ব্যাংক একাউন্টে!!! - পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)
Latest Update

কাজ না করলেও $ জমা হতে থাকবে আপনার ব্যাংক একাউন্টে!!!

Linux Host Lab Ads

বিসমিল্লাহীর রহমানির রাহীম

আসসালামুআলাইকুম, কেমন আছেন সবাই? কেমন কাটলো পবিত্র ঈদুল ফিতর? নিশ্চই মহান আল্লাহ তায়ালার রহমতে সকলের ঈদই ভালোই কেটেছে 🙂

প্রথমেই বলে নিইঃ “আমার এই লেখাটি নতুনদের জন্য উৎসর্গ করলাম। সুতরাং অভিজ্ঞরা দূরে থাকলেই ভালো।”

Linux Host Lab Offer

তো এসে পড়ছি মূল কথায়…….. প্রায় সকল বাংলা সাইটেই ইদানীং প্রচুর পরিমানে ইন্টারনেট থেকে আয় সংক্রান্ত লেখা পাচ্ছি। তবে বেশীরভাগই পাচ্ছি পিটিসি সংক্রান্ত!!! কেউ কেউ আবার দশ-বারোটি পিটিসি সাইটের লিংকও দিয়ে থাকে। ঐ সকল লেখকদের যুক্তি হচ্ছে দশ-বারোটি পিসিটি সাইটে একত্রে কাজ করে প্রতি দিন কম হলেও দুই ডলার আয় হবে।

কিন্তু আমি পিটিসি দিয়ে উন্নতি করার আশাবাদী নই। আপনি দেখবেন যারা নেট থেকে প্রতিমাসে শত শত ডলার আয় করছেন তারা কেউই পিটিসিতে কাজ করে না। সকলেই ওয়েব ডিজাই, গ্রাফিক্স ডিজাইন, এসইও, ব্লগিং বা অন্য কোন কাজে অভিজ্ঞতা অর্জন করে ওডেক্স, ফাইভার বা অন্য কোন সাইটে কাজ করেই বিপুল পরিমাণ ডলার উপার্জন করছেন।

আর ঐ রকমের ভালো মানের ফ্রিল্যান্সারদের কাছে গিয়ে আপনি যদি পিটিসির কথা বলেন, তাহলে তাদের হাসির পাত্র ছাড়া আপনি আর কিছুই হতে পারবেন না। সুতরাং আমি বলতে চাচ্ছি যারা ভালো কিছু করতে চান তারা পিটিসির কথা ছেড়ে অন্য কথা ভাবুন……

আপনি যদি ওয়েব ডিজাই, গ্রাফিক্স ডিজাইন, এসইও, ব্লগিং বা অন্য কোন কাজে অভিজ্ঞতা অর্জন করে ওডেক্স, ফাইভার বা অন্য কোন সাইটে কাজ করেই বিপুল পরিমাণ ডলার উপার্জন করেন; তাহলে অবশ্যই ভালো। আপনাকে আমি স্বাগত জানাই। কিন্তু কথা হচ্ছে ঐ সকল ফ্রিল্যান্সাররা যখন কাজ করে, শুধু তখনই পেমেন্ট পেয়ে থাকেন। কাজ না করলে পেমেন্ট পান না। কিন্তু আমি আপনাকে এমন একটি কাজ শেখাবো যাতে আপনি একবার কাজ করে; আজীবনই কম হোক আর বেশী হোক অবশ্যই পেমেন্ট পেয়ে যাবেন ইনশাআল্লাহ।

তো চলুন শুরু করা যাক…..

আপনারা অনেকেই adf.ly এর নাম শুনছেন অবশ্যই! আমি প্রায় আড়াই বছর আগে adf.ly তে একটা একাউন্ট খুলেছিলাম। এর পর অবশ্য কিছু দিন কাজও করে ছিলাম। তার পর থেকে আনুমানিক প্রায় দুই বছর যাবত কোন কাজই করতে পারিনি। এমন কি প্রায় ভূলেই গিয়ে ছিলাম যে আপনি ঐ সাইটে একাউন্ট খুলেছিলাম! হঠাৎ কিছু দিন আগে মনে পড়ার সাথে সাথেই লগইন করলাম। আমিতো দেখে অবাক বিশ ডলারের বেশী জমে আছে একাউন্টটিতে!!!! নিচের স্ক্রীনশর্ট দেখুন…..
adf.ly থেকে আয়

তাই নতুন পদক্ষেপ নিলাম যে, আজ থেকেই আবার ইনশাআল্লাহ কাজ শুরু করবো।

চলুন জেনে নিই এই সাইট কিসের বিনিময়ে আপনাকে ডলার দিবেঃ

এরা মূলত এড মিডিয়া। ধরুন আপনি, একটি ওয়েব সাইটে একটি সফটওয়্যার এর ডাউনলোড লিংক শেয়ার করবেন। এখন আপনি ঐ ডাউনলোড লিংকটি adf.ly এর মাধ্যমে শর্ট বা Shrink করলেন। এর পর সেই শর্ট লিংকটি শেয়ার করলেন যেকোন সাইটে। তখন কোন ভিজিটর যদি আপনার ঐ শর্টলিংকটিতে ক্লিক করেন তাহলে তিনি একটি এড দেখতে পাবেন মাত্র পাঁচ সেকেন্ডের জন্য। এর পর Skip Ad এ ক্লিক করলেই ভিডিটর মূল ডাউনলোড পেজে যেতে পারবেন।

 

কাজটি খুবই ছোট এবং সহজ। শুধু তাই নয় আপনার ঐ লিংকে যতদিন কেউ ক্লিক করবে, আপনি প্রতি ক্লিকের বিনিময় অবশ্যই অর্থ পাবেন।  adf,ly সর্বনিম্ম প্রতি পাঁচশ ক্লিক এবং সর্বোচ্চ প্রতি দশ হাজার ক্লিকে পাঁচ ডলার দিয়ে থাকে। এটা হচ্ছে বিভিন্ন দেশের উপর নির্ভরশীল। আর পেমেন্ট আপনার ব্যাংক একাউন্টে অটোমেটিকেলি পৌছে যাবে প্রত্যেক মাসের তিন থেকে চার তারিখের মধ্যেই। পেআউট করতে পারবেন পেপাল, পেইজা এবং পাইওনিয়ার এর মাধ্যমে। পেপাল ও পেইজা তে পাঁচ ডলার হলেই উইথড্রো এবং পাইওনিয়ার এ মিনিমাম দশ ডলার হলেই উইথড্রো। এছাড়াও আছে রেফালে সিস্টেম; যার মাধ্যমে আপনি রেফারেল এর আয়ের 20% কমিশন পাবেন। আপনার রেফারেল যদি প্রতি মাসে একশ ডলার আয় করতে পারে তাহলে আপনাকে ‍adf.ly দিবে বিশ ডলার।

সবকিছুই জানালাম এখন যারা কাজ করতে আগ্রহী আছেন তারা বাকিটুকু মনোযোগ সহকারে পড়ুন এবং তদানুযায়ী কাজ করুন ইনশআল্লাহ আমরা সকলেই সফল হবো।

১। প্রথমে এখানে ক্লিক করে রেজিস্ট্রেশন করুন। স্ক্রীনশর্টটা দেখুন

adf.ly থেকে আয় reg form

২। সবকিছু ঠিকঠাক কত করতে পারলে। নিচের ছবির মত দেখাবে…..

adf.ly থেকে আয় Email confirmation

 

৩। এখন আপনাকে সর্বনিম্ম একঘন্টা থেকে সর্বোচ্চ তিন দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে একাউন্ট ইমেইল ভেরিফাইয়ের জন্য। এই তিন দিনের মধ্যেই আপনি আপনার ইমেইলের ইনবক্সে (inbox) না হয় স্প্যাম(Spam) বক্সে অবশ্যই একটি ইমেই পাবেন।

৪। Adf.ly থেকে আসা ইমেইলটিতে একটি ভেরিফিকেশন লিংক থাকবে ঐটাতে ক্লিক করুন; সাথে সাথেই আপনার ইমেইল ভেরিফাই হয়ে যাবে।

এখন লগইন করুন। বা প্রয়োজনে আপনার পেইজা বা পাইওনিয়ার একাউন্ট এর ইমেইল চাইলে দিয়ে দিন। আর যদি পেইজা বা পাইওনিয়ার একাউন্ট না থাকে, তবে এখনই একটা পেইজা একাউন্ট খুলে নিন এখানে ক্লিক করে। এটা একদম ইজি কাজ।

এইতো গেলো একাউন্ট তৈরি করার কাজ। এখন দেখুন কিভাবে শর্টলিংক তৈরি করবেনঃ

১। প্রথমে লগইন করুন।

২। ধরুন আপনার ডাউনলোড লিংকটি হচ্ছে এটা= http://www.banglaislamicbook.com/

চিত্র দেখুন…..

adf.ly how to shrink আয়

৩। Shrink! এ ক্লিক করার পর একটি শর্টলিংক পাবেন ঠিক এই রকমের= http://adf.ly/1LLWwK

এখন নতুন এই লিংকটিকে বিভিন্ন সাইটে-ফোরামে বা ফেসবুকে শেয়ার করুন। যত ক্লিক পড়বে ততই উপার্জন।

এক্ষত্রে আপনি যদি নিজেই একটি ব্লগ ফ্রিতে নিয়ে নিন বা টাকা দিয়ে একটি প্রিমিয়াম .com/.net প্রভূতি ডোমেইন কিনে কাজ শুরু করেন তাহলে আরোও বেশী ভালো হবে। আপনার ব্লগে যত ভিজিটর আনতে পারবেন ততই উপার্জন বাড়বে। এখন মাত্র 400-850/- টাকার মধ্যেই .com/.net ডোমেইন পাওয়া যায়। আর যদি ডোমেইন না নিতে চান তাহলে ব্লগস্পট থেকে ফ্রি ব্লগ তৈরি করে নিন। কিন্তু মনে রাখবেন .tk ডোমেইন গুলো নিবেন না। কারণ এই ধরনের ডোমেইনের গুগলের কাছে কোন মূল্য ই নেই।

ADF.LY এর কাজ করতে হলে যেসকল দিক খেয়াল রাখতে হবেঃ

১। একটি আইপি একটি একাউন্ট। একাধিক একাউন্ট খুললে ব্যান খাইবেন শিউর।

২। নিজের শর্টলিংকে নিজেই ক্লিক করা থেকে অবশ্যই বিরত থাকুন।

ভালো মানের ব্লগে শর্ট লিংকটি শেয়ার করে এখন আপনি ঘুমাতে থাকুন। আর ভিজিটররা আপনার লিংকে ক্লিক করতে থাকবে, সাথে সাথে আপনার একাউন্টে জমা হবে ডলার! অবশেষে আপনার ব্যাংক একাউন্ট (পেইজাতে) নিয়ে আসুন উপার্জিত অর্থ গুলো।

আজ আর লিখতে পারলাম না। অনেক বড় করে ফেলেছি। আশা করছি সকলেই উপকৃত হবেন ইনশাআল্লাহ। যাক পরবর্তীতে আবার দেখা হবে।

আরেকটি কথা- আপনাদের যেকোন ধরনের সমস্যা অবশ্যই টিউমেন্ট করুন। আমি চেষ্টা করবো সমাধান দিতে।

এই নিন আমার ফেসবুক আইডি যোগাযোগ করতে পারেন= http://facebook.com/ronysinfo

আর যদি কোন ভূল-ত্রূটি হয়ে থাকে তাহলে অবশ্যই ক্ষমার সূন্দর দৃষ্টিতে দেখবেন।

প্রথম প্রকাশিত হয়েছিলো= www.techtonesbd.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.