Latest Update

[পর্ব-২] ফ্রিলান্সিং এ হাতেখড়ি – “Neobux” অনলাইন এ আয় করতে কে আটকায় দেখি………(মেগা পোস্ট না দেখলে চরম মিস)

Linux Host Lab Ads

yes

গত পোস্ট এর পরে অনেকেই জানতে চেয়েছেন ভাই অনলাইনে কাজ করার পরে টাকা পাবো কিভাবে?

অথবা,

Linux Host Lab Offer

ভাই Payza কি? আমার তো Payza তে অ্যাকাউন্ট নাই।

তাই যারা জানেন না তাদের জন্য পেমেন্ট প্রসেসর সম্পর্কে একটু আলোচনা করে নেই। যারা পেমেন্ট প্রসেসর সম্পর্কে জানেন তারা সরাসরি মূল লেখা থেকে পড়া শুরু করুন।

আর যারা আগের টিউন পড়েননি তারা এখানে ক্লিক করে পরে আসতে পারেন।

 

Payza কি?

Payza একটি আন্তর্জাতিক পেমেন্ট প্রসেসর। যা আপনার ডলার বা অন্য কোন কারেন্সি সরাসরি আপনার ব্যাংক অ্যাকাউন্ট এ আনতে সাহায্য করবে। ফ্রীলান্সারের ভাষায়, আপনার অনলাইনে আয় করা ডলার টাকায় রূপান্তর করে আপনার হাতে আসা পর্যন্ত মাঝখানে যে দালাল কাজ করবে সেই হল Payza। Payza  ছাড়াও আরো অনেক পেমেন্ট প্রসেসর আছে যারা আপনার আয় করা ডলার আপনার হাতে আসতে সাহায্য করতে পারে। এর মধ্যে জনপ্রিয় কিছু পেমেন্ট প্রসেসর হল, Paypal, Payza, Skrill(Monyebookers), Webmoney, Neteller ইত্যাদি। এদের মধ্যে Paypal ছাড়া বাকি সবাই বাংলাদেশ সাপোর্ট করে।

Payza থেকে আমি কিভাবে টাকা পাবো?

খুব সহজ,

১. আপনি চাইলে এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্ট এ ডলার ট্রান্সফার করে ঐ অ্যাকাউন্ট এর মালিকের কাছে থেকে টাকা বুঝে নিতে পারেন।(এক্ষেত্রে আপনাকে অবশ্যই বিশ্বস্ত কারো সাথে লেনদেন করতে হবে।)  লেনদেন করতে গিয়ে ধোঁকাবাজির শিকার হলে আমি কোন ভাবেই দায়ী থাকব না।

২. আপনি Payza থেকে সরাসরি আপনার বাংলাদেশি ব্যাংক অ্যাকাউন্ট এ টাকা হিসেবে ট্রান্সফার করে টাকা পেতে পারেন। এক্ষেত্রে আপনাকে অবশ্যই আপনার অ্যাকাউন্ট ভেরিফাই করতে হবে।

কিভাবে আমি Payza অ্যাকাউন্ট খুলবো?

অনলাইনে অনেক ওয়েবসাইট এ আমরা আমাদের অ্যাকাউন্ট খুলে থাকি। সহজ কথায় আপনি ফেসবুক এ যেভাবে অ্যাকাউন্ট করেছেন Payza তে অ্যাকাউন্ট করা প্রায় একই রকম।

কিভাবে আমি Payza অ্যাকাউন্ট ভেরিফাই করব?

আচ্ছা, ভেরিফাই করার আগে কিছু কথা বলে নেওয়া ভাল তা হল, আপানার যদি মাসে সামান্য কিছু ডলার লেনদেন হয় এবং শুধু মাত্র এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্ট এ ডলার ট্রান্সফার এর মাধ্যমে টাকা তুলেন তাহলে আপনার Payza অ্যাকাউন্ট ভেরিফাই না করলেও চলবে। আর ব্যাংক এর মাধ্যমে টাকা পেতে হলে আপনাকে অবশ্যই অ্যাকাউন্ট ভেরিফাই করতে হবে।

Payza  অ্যাকাউন্ট ভেরিফাই করা খুব বেসি কঠিন কিছু না। নিচের ধাপগুলো সঠিকভাবে অনুসরণ করলে আপনি একটি ভেরিফাইড অ্যাকাউন্ট এর মালিক হতে পারবেন।

যা যা লাগবেঃ

Document Validation পদ্ধতি ব্যাবহার করে একাউন্ট ভেরিফাই করতে গেলে
আপনার ন্যাশনাল আইডি কার্ড অথবা পাসপোর্ট অথবা ড্রাইভিং লাইসেন্সের স্ক্যান কপি।
আপনার এক মাসের ব্যাংক স্টেটমেন্ট ( সর্বচ্চো ছয় মাসের পুরোনো )
Photo ID Validation পদ্ধতি ব্যাবহার করে একাউন্ট ভেরিফাই করতে গেলে

আপনার ন্যাশনাল আইডি কার্ডের সাথে পাসপোর্ট কিংবা ড্রাইভিং লাইসেন্সের দরকার হবে।
এক্ষেত্রে  ব্যাংক স্টেটমেন্টের কোনো প্রয়োজন নেই।

যা যা করতে হবেঃ

আপনার পেজা একাউন্টে লগইন করে আপনার নাম এর উপর ক্লিক করুন।

তারপর Verification এ ক্লিক করুন।

এবার যেকোনো একটি  অপশন বেছে নিন।
ধরুন আমরা Document Validation অপশনটি বেছে নিলাম।
Photo ID অপশন  থেকে যেকোনো একটি অপশন বেছে নিন

এবং Choose File এ ক্লিক করে  আপনার ডকুমেন্টের স্ক্যান কপিটি সিলেক্ট করুন।
এবার তার নিচে Bank Document এর নিচে Bank Statementএ টিক চিহ্ন দিয়ে ব্যাংক স্টেটমেন্টের স্ক্যান কপিটি সিলেক্ট করে দিন।
এবার Next চাপুন।

আপনার আপলোড করা ডকুমেন্ট গুলো যাচাই করুন।
এবার  সেন্ড অপশনে ক্লিক করুন।
ভেরিফিকেশন রিকোয়েস্ট পাঠানোর ৩-৪ দিন এর মধ্যে আপনাকে Payza থেকে ইমেইল পাঠাবে।

একাউন্ট ভেরিফাই  না হবার কিছু কারন :
আপনার সাবমিট করা ন্যাশনাল আইডি কার্ডের স্ক্যান কপি অস্পষ্ট হলে।
আপনার ব্যাংক স্টেটমেন্টে দেয়া নাম বা ঠিকানার সাথে যদি আপনার Payza একাউন্টের নাম বা ঠিকানার মিল না থাকলে।
আপনার সাবমিট করা ডকুমেন্ট করাপ্টেড বা নষ্ট হলে।

********************

গত পোস্ট এ আমি শুধু Neobux কিভাবে কাজ করে সেই বিষয়ে আলোচনা করেছিলাম। যদি কেউ মিস করে থাকেন তাহলে এখানে ক্লিক করে পরে আসতে পারেন।

আমরা অনেকেই হয়তো অলরেডি Neobux এ কাজ করা শুরু করেছি। অথবা শুরু করব ভাবছি, নয়তো এটা ভাবছি যে, এমন তো অনেক সাইট এর কথাই শুনলাম। আসলে আপনি কাজ করার ইচ্ছা নিয়ে শুরু করলে ইনশাল্লাহ আপনিও সফল হবেন। তবে এক্ষেত্রে একটু ভাল দিক নির্দেশনার প্রয়োজন রয়েছে।

তাই আজ আমি Neobux এর দিক নির্দেশনা নিয়েই কিছু লিখবো। কারন বেশির ভাগ ভাইয়েরাই আমি কিভাবে কাজ করি সেটি জানতে চেয়েছেন। তো চলুন শুরু করি।
যারা এখনো শুরু করেন নাই তারা এই টিউন এর যেকোনো ব্যানার এর ক্লিক করে আমার টিম এ জয়েন করতে পারেন।
আমরা সবাই Neobux কে একটি PTC সাইট হিসেবেই জানি। আর এতাই মনে করি যে, এখানে শুধু ক্লিক এর মাধ্যমেই টাকা আয় করা যায়। আমিও তাই মনে করি। তবে শুধু নিজে ক্লিক করে আপনি Neobux থেকে ভাল আয় করতে পারবেন না। Neobux থেকে ভাল আয় করতে হলে আপনার দরকার অন্যদের ক্লিক আর একটি ভাল গাইড লাইন এবং লক্ষ ঠিক রেখে কাজ করার মত ধৈর্য।

আপনি শুরুতেই Neobux থেকে ভাল আয় করবেন এমন আশা করা থেকে বিরত থাকুন। ফ্রী মেম্বার হিসেবে যদি আপনি দিনে ১০টি অ্যাড ভিউ করেন তাহলে আপনার আয় হবে মাত্র ১ সেন্ট। তবে পরিকল্পনা করুন কিভাবে এই সেন্ট কে ডলারে রূপান্তর করবেন।

আসলে PTC  সাইট সম্পূর্ণ নির্ভর করে আপনার রেফারাল এর উপর যার রেফারাল যতো বেশি তার আয় ততো বেশি। তাই আপনার যদি কোন রেফারাল না থাকে তাহলে ১ সেন্ট কে ১ ডলারে রূপান্তর করতে বেশ সময় লাগবে। হয়তো বা আপনি ততদিনে আশায় ছেড়ে দিবেন। তাই Neobux এর সবথেকে ভাল দিক হল আপনার Direct রেফারাল না থাকলে তারা আপনাকে রেফারাল ভাড়া করতে দেবে।

Neobux এ তিন ধরনের রেফারাল আপনি পেতে পারেন।

1 আপনি সরাসরি আপনার রেফারাল লিঙ্ক এর মাধ্যমে রেফারাল পেতে পারেন।
2 আপনি অন্য কারো কাছে থেকে রেফারাল কিনতে পারেন।
3 অথবা Neobux থেকে রেফারাল ভাড়া নিতে পারেন।

উপরের ৩টির মধ্যে Neobux থেকে রেফারাল ভাড়া নেওয়াই সবথেকে সহজ ও কম খরচে করা যায়।

ভাড়া করা রেফারাল কি?

ভাড়া করা রেফারাল হচ্ছে Neobux থেকে নির্দিষ্ট সময়ের জন্য নির্দিষ্ট পরিমান রেফাল। যা আপনি Neobux থেকে ভাড়া নিতে পারেন এবং প্রয়োজন মত ভাড়ার সময় বাড়াতে পারবেন। এজন্য নির্দিষ্ট পরিমান অর্থ Neobux কে আপনার পরিশোধ করতে হবে। এই বিষয়ে নিচে আলোচনা করব।

কিভাবে আমি রেফারাল ভাড়া করবো?

Neobux থেকে রেফারাল ভাড়া নিতে হলে আপনার অ্যাকাউন্ট এর দুইটি জিনিস পুরন করতে হবে।

১. আপনার অ্যাকাউন্ট এর বয়স কম পক্ষে ১৫ দিন হতে হবে।

২. আপনার অ্যাকাউন্ট এ কম পক্ষে 0.60 ডলার থাকতে হবে।

মনে করলাম আপনার অ্যাকাউন্ট এর উপরোক্ত যোগ্যতা আছে।

এখন আপনি Neobux থেকে রেফারাল ভাড়া নিতে প্রস্তুত

প্রথমে আপনি আপনার নামের উপর ক্লিক করুন। এবার যে পেজ টি আসবে সেখান দান দিকে দেখুন একটি চার্ট দেখা যাচ্ছে এটি হল আপনার Activity চার্ট। তার উপরে দেখুন ৪টি অপশন রয়েছে।

Extend          Advertise         Referrals           Your Payment

এখান থেকে রেফারাল এ ক্লিক করুন।

এবার যে পেজটি আসবে সেখানে আপনাকে অনেক গুলো প্যাকেজ দেখাবে যেমন ৩,৫,১০,…… এর ভেতর আপনি ৩ প্যাক টি নির্বাচন করুন কারন আপনি আপনার অ্যাকাউন্ট এ 0.60 ডলার রেখেছেন। ব্যাস আপনার প্রথম রেন্টাল রেফারাল কেনা শেষ।

কিভাবে ভাড়া করা রেফারাল Maintain করতে হয়?

প্রথমেই ভাড়া করা রেফারাল গুলো সম্পর্কে কিছু কথা বলে নেই। মনে করুন Neobux হল আপনার নতুন ব্যবসায় প্রতিষ্ঠান যা আপনি কোন মূলধন ছাড়া শুধু মাত্র নিজের শ্রম আর বুদ্ধি দিয়ে বড় করে তুলছেন। যখন আপনার প্রতিষ্ঠান একটু বড় হবে তখন আপনি একা সবকিছু সামাল দিতে পারবেন না। তাই প্রতিষ্ঠানে নতুন কর্মী নিয়োগ দিবেন। এই কর্মী হল আপনার ভাড়া করা রেফারাল গুলো। যারা মাসিক বেতনে আপনার প্রতিষ্ঠানে কাজ করবে। এখন আপনার বড় হওয়ার সাথে সাথে আপনার নিজের কাজের পাশাপাশি খেয়াল রাখতে হবে আপনার প্রতিষ্ঠানের কর্মীরা ঠিক ভাবে কাজ করছে কিনা। কারন আপনি তাদের মাসিক বেতন দিচ্ছেন( Neobux এ নির্দিষ্ট পরিমান ফি দিচ্ছেন)। যদি আপনার কোন কর্মী ঠিক ভাবে কাজ না করে তাহলে আপনার দায়িত্ব হবে তাকে বাদ দিয়ে নতুন একজন কে নিয়োগ দেওয়া(Inactive Referrals recycle করা)। তবে আপনার কর্মীদের সাপ্তাহিক ছুটির কথাও আপনার মাথায় রাখতে হবে। :D সপ্তাহের ১ থেকে ২ দিন কোন রেফারাল ক্লিক নাও করতে পারে অথবা লম্বা ছুটি কাটাতেও যেতে পারে। এক্ষেত্রে সবথেকে বড় অসুবিধা হল আপনি আপনার ভাড়া করা রেফারাল দের সাথে কোন রকম যোগাযোগ করতে পারবেন না।

তাই সব কিছু মিলিয়ে আপনাকে একটি বড় মাপের হিসাব করতে হবে। আর এই হিসাব মত কাজ করতে পারলেই আপনি Neobux থেকে ভাল মানের আয় করতে পারবেন।

রেন্টাল রেফারাল Maintain policy:

 

প্রথমেই Neobux এ আপনার সার্ভার এর সময় এবং আপনার অ্যাড রিসেট হওয়ার সময় খুজে বের করুন। Neobux এর নিয়ম অনুযায়ী আপনি যদি আপনাকে দেওয়া ৪টি হলুদ রঙের অ্যাড ক্লিক না করেন তাহলে আগামিকাল আপনি আপনার কোন রেফারাল থেকে আয় করতে পারবেন না। এমনকি আপনার Direct Referral থেকেও না।

তার মানে আপনার আগামিকালের আয় নির্ভর করছে আপনার আজকের অ্যাড ক্লিক এর ওপর। তাই রেফারাল থেকে আয় করতে আপনার সার্ভার এর সময় এবং আপনার অ্যাড রিসেট এর সময় জানা খুবই জরুরি।

কিভাবে আপনি Neobux এর সার্ভারের সময় জানতে পারবেন?

নিচের চিত্রটি দেখুন।

local-time-and-server-time

প্রথমে আপনার Neobux এর অ্যাকাউন্ট এ লগিন করুন। তারপর View Advertisement এ ক্লিক করুন। নতুন পেজ আসলে পেজ এর উপরের দিকে বাম দিকে দেখুন আপনার অ্যাড রিসেট এর সময় এবং ডান দিকে বর্তমান সার্ভার এর সময় দেওয়া আছে। এখন আপনি হিসাব করে নিন।
সবথেকে ভাল আপনি একদিন খুব ভাল ভাবে খেয়াল করুন কখন আপনার অ্যাড রিসেট হচ্ছে। মানে বাংলাদেশী সময়ের ঠিক কোন সময় আপনার অ্যাড রিসেট হচ্ছে তাহলে আপনার ক্লিক করতে সুবিধা হবে। প্রতিদিন ঠিক ঐ সময়েই আপনি নতুন অ্যাড পাবেন। যেমন আমার অ্যাড রিসেট হয় প্রতিদিন বাংলাদেশী সময়ে বিকাল ৪ টা ৪৭ মিনিটে।

আমার মনে হয় সার্ভার এর সময় এবং অ্যাড রিসেট সময় সম্পর্কে একটু হলেও আপনাদের ধারনা দিতে পেরেছি। প্রথম প্রথম একটু কঠিন মনে হবে তবে এটা নিশ্চিত খুব তাড়াতাড়ি-ই আপনি সব শিখে যাবেন।

অটো পে কি?

অটো পে হল Neobux এর এমন একটি পদ্ধতি যেখানে আপনার ভাড়া করা রেফারাল দের জন্য Neobux অটোমেটিক পে করবে। ভয়ের কিছু নেই Neobux শুধু মাত্র একটি রেফারাল এর জন্য পে করবে যখন রেফারালটি সেইদিন ক্লিক করবে। সহজ ভাষায় কোন রেফারাল যদি আজকে অ্যাড ক্লিক করে তাহলে Neobux আগামিকাল এর জন্য তার ভাড়া পে করবে। যদি ক্লিক না করে তাহলে ঐ রেফারাল এর জন্য Neobux কোন টাকা আপনার অ্যাকাউন্ট থেকে কাটবে না। মানে Neobux শুধু মাত্র তখনি কোন রেফারাল এর জন্য আপনার অ্যাকাউন্ট থেকে টাকা কাটবে যদি ঐ রেফারাল এর মাধ্যমে আপনার আয় হয়।

**ডিসকাউন্ট**

আপনি Autopay চালু রাখলে ১৫% ডিসকাউন্ট পাবেন। যেমন আপনার প্রতিটি রেফারাল এর জন্য প্রতি মাসে পে করতে হবে ৩০ সেন্ট তবে আপনি যদি অটো পে চালু রাখেন তাহলে পে করতে হবে ২৫.৫ সেন্ট

এবার আসি রিনিউ এর ডিসকাউন্ট এ

১৫ দিনের জন্য ০%
৩০ দিনের জন্য ৫%

৬০ দিনের জন্য ১০%
৯০ দিনের জন্য ১৮%
১৫০ দিনের জন্য ২৫%

২৪০ দিনের জন্য ৩০%
এখন দেখা যাচ্ছে ১৫,৩০ এবং ৬০ দিনের রিনিউ এর জন্য আমরা যে ডিসকাউন্ট পাচ্ছি তা অটো পে এর ডিসকাউন্ট থেকে কম (১৫%)। তাই অটো পে চালু রাখাই সবচেয়ে ভাল। তবে আপনি যদি ৯০ বা তার চেয়ে বেশি দিনের জন্য রিনিউ করেন তাহলে অটো পে বন্ধ রাখুন এবং আপনার রেফারাল এর মেয়াদ বাড়িয়ে নিন।

এবার বলবো সব থেকে ইম্পরট্যান্ট বিষয় BEP নিয়ে।

BEP কি?

BEP মানে হচ্ছে  break even point বা আপনার ভাড়া করা রেফারাল এর গড়(avg.)
ক্লিক এর পরিমান। এখন আপনার রেফারাল এর পরিমানের উপর আপনার BEP এর পরিমান কম বেশি হবে। আপনি যদি আপনার BEP এর নিচে থাকেন তাহলে আপনি লস এ আছেন আর যদি BEP এর উপরে থাকেন তাহলে লাভ এ আছেন।

কখন আপনি একটি রেফারাল Recycle করবেন?

এর জন্য প্রথমে আপনাকে আপনার BEP নির্ণয় করতে হবে।
Standard Member বা ফ্রি মেম্বার হিসেবে আপনি নিচের হিসাব অনুসরণ করুন।

আপনার যদি ১ – ২৫০টি রেফারাল থাকে তাহলে রিনিউ এর সময়ের ওপর আপনার BEP কমবে বা বাড়বে।
যেমন,

রেফারাল এর মেয়াদ

Break even point(BEP)

১৫ দিন

১.৩৩৩

৩০ দিন

১.২৬৭

৬০ দিন

১.২০০

৯০ দিন

১.০৮৯

১৫০ দিন

১.০০

২৪০ দিন

০.৯৩৩

যদি ২৫১ – ৩০০টি হয় তাহলে নিচের পদ্ধতি অনুসরণ করুন

রেফারাল এর মেয়াদ

Break even point(BEP)

১৫ দিন

১.৪৬৭

৩০ দিন

১.৩৩৩

৬০ দিন

১.২৬৭

৯০ দিন

১.১৫৬

১৫০ দিন

১.০৫৩

২৪০ দিন

০.৯৮৩

উদাহরণস্বরূপ:
50 refs এ BEP 1.200 হয়
সুতরাং, 50 × 1.2 = 60 ক্লিক

আপনার কোন রেফারাল এর avg. আপনার BEP এর নিচে নামলেই তাকে Recycle করে ফেলুন।

মানে প্রতিদিন গড়ে ৬০টি রেফারাল ক্লিক থাকতে হবে লাভে থাকতে হলে।

ক্লিক করা ছাড়া আর কি কি ভাবে Neobux থেকে আয় করা যায়?

আপনি ক্লিক করা ছাড়া Neobux এর মিনি জব এবং AD prize থেকে আয় করতে পারবেন।

মিনি জব কি?

মিনি জব হল Neobux এর আরেকটি আয় করার পদ্ধতি যেখানে আপনি ছোট ছোট কাজ করার মাধ্যমে ছোট একটি অংকের টাকা আয় করতে পারবেন। যা অনেকটা Micro Workers এর মত। এই বিষয়ে হয়তো পরের টিউন এ বিস্তারিত আলোচনা করবো।

Adprize কি?

এটি হল Neobux এর একটি গেম যেখানে অনেক মেম্বার একইসাথে ক্লিক করে কিন্তু সবার ক্লিক এর টাকা একজন পায়। এটি একটি লটারির মত যা সম্পূর্ণ ভাগ্য এর উপর নির্ভর করে। আপনি Adprize এর মাধ্যমে ডলার, পয়েন্ট এমনকি Golden মেম্বারশীপ ও পেয়ে যেতে পারেন যা মূল্য ৯০ ডলার।

আবারো বলছি আপনি যদি সাফল্যকে ধাওয়া করেন এবং ক্লান্ত হয়ে ফিরে না আসেন তাহলে সাফল্যই এক সময় ক্লান্ত হয়ে আপনার কাছে মাথা নত করবে।

আর যারা আগের টিউন পড়েননি তারা এখানে ক্লিক করে পরে আসতে পারেন।

যোগাযোগ রাখবেন যথাসাধ্য সাহায্য করার চেষ্টা করব………

জিমেইল ঃ msaju001@gmail.com
ফেসবুক ঃ Hurt Locker Sanjay

আমার রেফেরাল হিসাবে জয়েন্ট করতে এখানে ক্লিক করুন। এতে আপনার কোন ক্ষতি হবে না কিন্তু আমার লাভ হবে (যদি আপনার ইচ্ছা থাকে)।অথাবা এখানে ক্লিক করুন www.neobux.com

আপনারা যদি সমর্থন করেন তবে আগামিতে “Neobux” সম্পর্কে আরও লিখব। আজ বিদাই………

আপনাদের মতামতের অপেক্ষা করছি……………………

২ thoughts on “[পর্ব-২] ফ্রিলান্সিং এ হাতেখড়ি – “Neobux” অনলাইন এ আয় করতে কে আটকায় দেখি………(মেগা পোস্ট না দেখলে চরম মিস)”

  1. Ashok hasan says:

    vaia ami neobux account khulsi matro koakdin hoisa.maze maze advertisements gulo ta click korle ‘another users using your ip address’ ata amar shoshha na. kntu advertisement gulo to thakba jahatu click hoynai.prothom prothom chilo kntu koak din dhora agulo thaktasana. chola gachha. kntu k no????????

  2. মোঃ আমিনুল ইসলাম says:

    আপনি বাংলালায়ন ওয়াইম্যাক্স মডেম দিয়ে চেষ্টা করতে পারেন, আশা করি কাজ হবে। আমিও এই সমস্যায় ভূগছিলাম, বাংলালায়ন ব্যবহার করার পর এই সমস্যা থেকে মুকি পেয়েছি। তবে সব এরিয়াতে এটা কাজ নাও হতে পারে। যদি কাজ নয় তবে আপনি স্থায়ীভাবে সমস্যা সমাধানের জন্য আপনাকে “রিয়েল আইপি” বা ফিক্সড আইপি ব্যবহার করতে হবে। আর বাংলালায়ন ইনডোর মডেমে আপনি এই সুবিধাটি পাবেন।

    ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.