Latest Update

গিজার কেনার কথা ভাবছেন? কেনার আগে খেয়াল করুন

Linux Host Lab Ads

সামনেই আসছে শীত। অনেকেই শীতে ঠান্ডা পানি দিয়ে গোসল করতে পারেন না। আবার সবসময় পানি ফুটিয়ে নেয়াটাও ঝামেলার একটি কাজ। ইলেকট্রিক গিজার হিটার মূলত পানি গরম করার মেশিন যা আপনাকে দিবে ঠান্ডা পানি থেকে সুরক্ষা। আপনি যদি গিজার মেশিন কেনার কথা ভেবে থাকেন অথচ গিজারের দাম কত বা ভালো গিজার কোথায় কিনতে পাওয়া যায় না জানেন, তবে আপনার সহজ গন্তব্য হতে পারে বিভিন্ন অনলাইন শপ। ফলে এখন আর গিজার কেনার জন্য দোকানে যেতে হবে না। কারণ ঘরে বসেই এখন আপনি জানতে পারবেন ইলেকট্রিক গিজার এর দাম, ছবি, গিজারের ফিচার ও বিস্তারিত স্পেসিফিকেশন যা দেখে আপনি সহজেই নিজের জন্য পছন্দ করতে পারবেন সেরা গিজার। 

ভালো গিজার কেনার আগে যেসব বিষয় লক্ষ্য রাখা উচিৎ

গিজার যেহেতু প্রতিদিন কেনা সম্ভব না তাই দেখেশুনে কেনাটাই সবচেয়ে ভালো হবে। অনেক সময়ই আমরা দোকানে গিয়ে ভালো করে ফিচারগুলো দেখার সুযোগ পাই না। কিন্তু বিভিন্ন অনলাইন শপ যেমন- দারাজ ওয়েবসাইটে আপনি পাচ্ছেন উন্নত মানের সব গিজার সম্পর্কে দরকারি তথ্য। তাই সহজেই বিভিন্ন ধরণের গিজারের তথ্য জেনে তুলনা করে বেছে নিতে পারবেন সেরা গিজারটি। চলুন এক নজরে দেখে নেওয়া যাক গিজার কেনার আগে কি কি বিষয় মনে রাখা উচিৎ-

১) ব্র্যান্ডের গিজার

যেহেতু গিজার দীর্ঘসময় ব্যবহার করার জন্য কিনবেন, তাই দেখেশুনে ভালো ব্র্যান্ডের গিজার কেনা উচিৎ। কারণ কম দামের সাধারণ গিজারে অনেক সময়ই সমস্যা দেখা দেয়। এছাড়া অধিকাংশ সময়েই এসব গিজারের BIS স্ট্যান্ডার্ড, BEE এনার্জি স্টার রেটিং থাকে না। তাই কিছুটা বেশি মূল্য হলেও ব্র্যান্ডের গিজার কেনাই উচিৎ।

Linux Host Lab Offer

২) বিদ্যুৎ সাশ্রয়ী গিজার

যেহেতু বিদ্যুতের সাহায্যে পানি গরম করা হয়, তাই অবশ্যই বিদ্যুৎ খরচ যেন কম থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। তাই গিজার কেনার আগে বিদ্যুৎ সাশ্রয়ী গিজারের খোঁজ করতে হবে। নইলে সবকিছু ঠিক থাকলেও লাফিয়ে লাফিয়ে বাড়বে কারেন্ট বিল।

৩) গিজার ট্যাঙ্কের উপাদান

কেনার আগে অবশ্যই গিজারের ট্যাঙ্কটা কী দিয়ে তৈরি তা জেনে নেবেন। কারণ গিজারের ট্যাঙ্কটা খুবই গুরুত্বপূর্ন। কম দামি গিজারগুলোর ট্যাঙ্ক তৈরী হয় মাইল্ড স্টিল বা অন্য কোনও ধাতু দিয়ে। এর ফলে বেড়ে যাবে আপনার বিদ্যুৎ খরচ। তাছাড়া গিজারের আয়ুও অনেকটাই নির্ভর করে ট্যাঙ্কের ওপর। যদি লবনাক্ত পানি ব্যবহার করতে হয় তাহলে এমন গিজার ব্যবহার করা উচিৎ যার ট্যাঙ্কের বাইরেরটা ফাইবার আর ভেতরের আবরণ সম্পূর্ণ তামার। এর ফলে গিজারের ট্যাঙ্ক সহজে ক্ষয় হবে না। 

৪) অবস্থা বুঝে কিনুন সেরা মানের গিজার

ব্যাচেলর বাসার জন্য ইনস্ট্যান্ট গিজার সবচেয়ে ভালো। আর নিজের বাড়িতে সাশ্রয়ী বিদ্যুৎ খরচে অনেক সদস্যের পরিবারের জন্য সবচেয়ে ভালো হবে সোলার গিজার। ফ্ল্যাট বাড়ির জন্য ইলেকট্রিক গিজার সবচেয়ে ভালো।

তো আর দেরি নয়, সব ফিচার আর বাজেটের মেলবন্ধন ঘটান এখনই।

৪ thoughts on “গিজার কেনার কথা ভাবছেন? কেনার আগে খেয়াল করুন”

  1. Usman Rahman says:

    দারুণ পোস্ট। সামনে শীত আসছে। বাসার জন্য গিজার কেনার কথা ভাবছি।

    আশা করি পোস্টটা কাজে লাগবে। অনেক ধন্যবাদ।

  2. Samir Ahsan says:

    পোস্টটি অনেক তথ্য সম্মৃদ্ধ, শীত আসন্ন। একটা গিজার কেনার কথা ভাবছিলাম। সেক্ষেত্রে আপনার এই পোস্ট টা অনেক কাজে লাগবে আশা করছি, অনেক ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.