Linux Host Lab Ads

বাংলায় লিখে আয় করুন খুব সহজে

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Ads

যেকোন ভাষাতে লিখেই টাকা আয় করা সম্ভব যদি আপনার লেখার মাণ ভালো হয় এবং সেটা পড়তে ভিজিটর আসে। যদি খারাপ মাণের সাইটে জোর করেও ভিজিটর আনেন তারা থাকবে না এবং গুগল ও অন্যান্য সার্চ ইঞ্জিনের সার্চ রেজাল্টে এর প্রতিফলন দেখা যাবে। সুতরাং বাংলায় লিখে আয় করতে হলেও এই শর্ত মানতে হবে যে ওয়েবসাইটের কনটেন্টের মাণ ভালো হতে হবে এবং সেই সাথে এস ই ও সম্পর্কে ধারণা থাকতে হবে।

অনেকভাবে আপনি আয় করতে পারেন-

  1. নিজে একটি ব্লগ খুলে সেটিতে গুগল বা, অন্য এডমিডিয়ার এড দেখিয়ে। যেমন: Adhitz বা, A-ads হতে পারে। ভালো লেখা থাকলে এখন বাংলা সাইটেও এডসেন্স পাওয়া যায়, এটা কোন ব্যাপার না। এক্ষেত্রে আয়ও খুব একটা খারাপ হয় না যদি ভালো সংখ্যায় ভিজিটর আপনার সাইটে থাকে।
  2. এফিলিয়েট লিংক শেয়ারকরে আয় করতে পারেন। বিভিন্ন ওয়েবসাইটের রেফারেল বা, এফিলিয়েট লিংক আপনার সাইটের ভিজিটরদের সেইসব সাইটের সেবা নিতে উৎসাহিত করবে, এবং ঐসব সাইট আপনাকে টাকা দিবে। বিভিন্ন ডোমেইন, হোস্টিং কোম্পানি, ফ্রিল্যান্সিং সাইট এবং আরো বিভিন্ন ধরনের সাইট এইসব সেবা দিয়ে থাকে। বাংলাদেশে এমাজন না থাকলেও ভারতে আছে, পৃথিবীর বিভিন্ন দেশে বাঙালী আছে, তাদের জন্যও এইসব সাইটের এফিলিয়েট মার্কেটিং করতে পারেন।
  3. অন্য বাংলা সাইটে লিখে। আমি যতদূর জানি Techtunes এ লেখার জন্যও ওরা টাকা দেয়(তবে সবাইকে  না)। lekhok.club বা, BDMotivator সহ আরো কিছু সাইট আছে যারা বাংলা আর্টিকেল লেখার জন্য ব্লগারদের টাকা দিয়ে থাকে। এসব সাইটে লিখেও আয় করতে পারেন।
  4. বিভিন্ন Microjob এর সাইটগুলোতে বাংলায় লেখার জন্য টাকা দেয়। আমি একবার ড্রন নিয়ে লিখে ৩ ডলার পেয়েছিলাম ওদের একটা লিংক শেয়ার করার জন্য। আপনারা এইসব সাইটে খোঁজ নিয়ে দেখতে পারেন
  5.  টেকটিউনস এর মত কোন মাল্টিব্লগার প্ল্যাটফর্ম তৈরি করে। এটা অবশ্য খুব একটা সহজ না, এবং পুরোপুরি ব্যাবসায় নামতে হবে এর জন্য। বাংলা অনেক সাইটও এরকম মাল্টিব্লগার প্ল্যাটফর্মের মাধ্যমে আয় করছে।

যে পাঁচটি পদ্ধতির কথা বললাম এই পাঁচটি পদ্ধতিতেই আপনি বাংলা সাইটে লিখে আয় করতে পারবেন। আপনার অন্য কোন চিন্তাভাবনা কিংবা, পরামর্শ থাকলে টিউমেন্ট বক্সে জানাবেন।

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

 

কৃতজ্ঞতা স্বীকারঃ lekhok.club

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Leave a Reply