Linux Host Lab Ads

আপনি কি কমদামে ভালো ওয়াশিং মেশিন কিনতে চান?

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Ads

ওয়াশিং মেশিন একটি বিস্ময়কর আবিষ্কার বিশেষ করে নারীদের জন্য। এক যুগ আগেও আমাদের দেশে ওয়াশিং মেশিন এর ব্যবহার তেমন ছিলনা বললেই চলে।কিন্তু বর্তমানে এর ব্যবহার দিন দিন বেড়েই চলেছে আমাদের গৃহিণীদের মধ্যে। আগের তুলনায় ওয়াশিং মেশিন এর দাম কমে যাওয়ার কারণটাও একটা বড় কারণ এর ব্যবহার বৃদ্ধির জন্য।ম্যানুয়ালে কাপড় ধোয়ার কারণে হাতের অনেক ক্ষতি হয় কিন্তু ওয়াশিং মেশিন আমাদের হাতের নমনীয়তা বজায় রাখে। চলুন জেনে নেয়া যাক এই ম্যাজিকাল বাড়ির সরঞ্জামটির সম্পর্কে-

 

বাজেট এর মধ্যে ওয়াশিং মেশিন  

 

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

আমরা সবসময় চাই আমাদের কষ্টের টাকা যেন কোনোভাবেই বিফলে না যায়। তাই বাজেট এর মধ্যে ভালো কোয়ালিটির পণ্যের প্রতি সবসময় আমাদের চাহিদা বেশি থাকে। বাজারে বিভিন্ন মানের ব্র্যান্ড এবং নন-ব্র্যান্ডের ওয়াশিং মেশিন পাওয়া যাবে। নন-ব্র্যান্ড থেকে ব্র্যান্ড গুলোই আমি প্রাধান্য দেয় কারণ ব্র্যান্ড এর পণ্যগুলির মধ্যে অনেক কোম্পানি ওয়ারেন্টি, ক্যাশ অন ডেলিভারি, সহজ কিস্তির সুবিধা দেয়।

বিশেষ করে পণ্যের কোয়ালিটি সম্পর্কে নিশ্চয়তা পাওয়া যায় যা খুব গুরুত্বপূর্ণ বিষয় ইলেকট্রনিক্স পণ্যের জন্য। কম বাজেট এর ভালো ব্র্যান্ডের ওয়াশিং মেশিনগুলো সাধারণতো ১০,০০০-৩০,০০০ টাকার মধ্যেই পাওয়া যায়। ব্র্যান্ডগুলোর মধ্যে আপনি পাবেন Samsung ওয়াশিং মেশিন, হিটাচি ওয়াশিং মেশিন, Whirlpool ওয়াশিং মেশিন, ট্রান্সটেক ওয়াশিং মেশিন, Siemens ওয়াশিং মেশিন, Bosch ওয়াশিং মেশিন

 

ওয়াশিং মেশিন টাইপ 

 

বাজারে ২ ধরণের ওয়াশিং মেশিন পাওয়া যায়। একটি হলো ফ্রন্ট লোডিং ওয়াশিং মেশিন এবং অপরটি হলো টপ লোডিং ওয়াশিং মেশিন।

 

ফ্রন্ট লোডিং ওয়াশিং মেশিন:  ফ্রন্ট লোডার ওয়াশিং মেশিন এ সামনে থেকেই কাপড়গুলো কিভাবে ধোয়া হচ্ছে তা দেখা যায় কারণ এর ডোর টা ফ্রন্ট সাইড এই থাকে।

এ মেশিনে কাপড়গুলো এক প্রকার ডিগবাজির মতো করে ধোয় – জামাকাপড় গুলো মেশিনের ভিতরে উপরে নিচে করে ডিটারজেন্ট এর পানিতে ফেলে।যদিও জটিল মনে হচ্ছে কিন্তু এর মাধ্যমে কাপড়গুলো কম পানিতে বেশ নমনীয় ভাবে ধোয়া হয়।

 

টপ লোডিং ওয়াশিং মেশিন :  টপ লোডিং ওয়াশিং মেশিনটি দেখতে একটি ড্রামের মতো মনে হয়।উপরে যে ডোরটি থাকে তার মধ্যেই কাপড় লোড এবং আনলোড করা হয়।

ধোয়া চক্রের সময়, আপনার জামাকাপড়গুলোতে পানি একটু বেশি দেয়া হয়, যা তখন এগিটেটোর অথবা ইম্পেলের দ্বারা সরানো হয়।

 

জেনে কিভাবে আপনি আপনার ওয়াশিং মেশিনটির সঠিক ব্যবহার করবেন 

ওয়াশিং মেশিনটি ব্যবহারের আগে আমাদের কিছু পয়েন্টের দিকে খেয়াল রাখতে হবে যেমন-

 

১. পানির লেভেল এবং লোড সাইজ: আপনি অনুমান করার চেষ্টা করার আগে, আপনার ওয়াশিং এর ম্যানুয়াল পড়ুন। লোড আকার নির্ধারণ করার সবচেয়ে সঠিক পদ্ধতি ওয়াশারের ক্ষমতা সম্পর্কিত ওজন দ্বারা হয়। তবে মেশিনের  কাপড়ের স্তর অনুসারে কোন সেটিংসটি ব্যবহার করা যায় সে সম্পর্কে সাধারণ নিয়ম রয়েছে।

 

এক চতুর্থাংশ পূর্ণ: ছোট সেটিং | অর্ধেক পূর্ণ: মাঝারি সেটিং | ওয়ান এন্ড হাফ পূর্ণ: বড় সেটিং | পূর্ণ ক্ষমতা: সুপার বড় সেটিং

 

২. কাপড় ধোয়ার জন্য পানির তাপমাত্রা: পুরাতন একটি মতবাদ আছে যে, সেরা পরিষ্কারের জন্য গরম পানি ব্যবহার করা হয়। এটি আর পূর্ণ সত্য নয় কারণ অনেক কাপড় আসলে গরম পানির দ্বারা ক্ষতিগ্রস্ত হতে পারে। ভালো ফলাফলের জন্য নিচে দেওয়া নিয়মটি অনুসরণ করতে পারেন:

 

ঠান্ডা পানি: গাঢ় রং এবং সূক্ষ্ম কাপড় জন্য শ্রেষ্ঠ ঠান্ডা পানি।অফিসে পরিধানের মত কোনো হালকা ময়লা কাপড় জন্য ই পদ্ধতি অনুসরণ করা হয়। ঠান্ডা পানি কোন ফ্যাব্রিক এর ক্ষতি করবে না এবং ইউটিলিটি খরচ সংরক্ষণ করবে।

 

উষ্ণ পানি: কৃত্রিম, স্থায়ী প্রেস কাপড় জন্য ব্যবহার করা হয় উষ্ণ পানি। তেল বা দাগ লাগানো কাপড় অথবা যেকোন রঙ্গিন পোশাকের জন্য উষ্ণ পানি নির্বাচন করা উচিত।

 

গরম পানি: সাদা পোশাকের জন্য গরম পানি ব্যবহার করা উত্তম। আন্ডারওয়্যার, মোজা এবং বিছানার চাদরের মত ভারী কাপড়ের জন্য গরম পানি ব্যবহৃত হয়। বাচ্চাদের খেলার কাপড় পরিষ্কার করা রঙ রক্ষা করার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ তাই দাগগুলি উঠানোর জন্য গরম পানির প্রয়োজন হতে পারে।

 

৩. পুরো পক্রিয়ার সেটিংস:  সবশেষে আপনার কাপড়ের ধরণ, সাইজ, রং অনুযায়ী সেটিং করে ইন্টার বোতাম এ চাপতে হবে।

 

কোথায় পাবেন ভালো মানের ওয়াশিং মেশিন

ওয়াশিং মেশিন সপ্তাহে বা মাসে একবার কেনার সরঞ্জাম না তাই আমাদের ভেবে চিন্তে ডিসিশন নিতে হবে। ভালো ব্র্যান্ড এর ওয়াশিং মেশিনগুলো আপনি পাবেন আমাজন.কম, আলিএক্সপ্রেস.কম, ট্রান্সকমডিজিটাল.কম এমন বেশকিছু কোম্পানির ওয়েবসাইট এবং শোরুম এ।

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Leave a Reply