Linux Host Lab Ads

ইউটিউবের মত ভিডিও শেয়ারিং করার সেরা ৭ টি সাইট ভিডিও মার্কেটাররা অবশ্যই দেখবেন

Hello আমি আব্দুল্লাহ আছি আপনাদের সাথে ,সবাই কেমন আছেন? আমি ভালো আছি । আশা করি আপনারা ও ভালো আছেন । আজকে আপনাদের সাথে আলোচনা করবো ইউটিউবের মত ভিডিও শেয়ারিং করার সেরা ৭ টি সাইট নিয়ে । অনলাইনে  ইউটিউব যে ১ নাম্বার ভিডিও শেয়ারিং সাইট এতে কোনো সন্দেহ নেই বরং এটি টিভি এর চেয়ে ও বেশি জনপ্রিয় । যখনই কোনো ভিডিও মার্কেটার ভিডিও শেয়ার করার চিন্তা করে তখন সে ইউটিউবকেই বেচে নেয় । যদিও ইউটিউবের নিয়ম-কানন গুলো খুবই কঠোর যেমন কপিরাইটের কথা ধরা যাক  ইউটিউব কোনো ডুপ্লিকেট কন্টেন্ট বা অন্য কারো ভিডিও তার অনুমতি ছাড়া ব্যবহার করা পুরাই নিষিদ্ধ । তাছাড়া ভিডিও  মার্কেটাররা ইউটিউব থেকে বেশির ভাগি সাস্পেন্ড হয়ে যায় কারণ ইউটিউবের এত রুলস নিয়ে টিকে থাকা যায় না । যদি ইউটিউব আপনার ভিডিও গ্রহণ না করে তখন আপনি কি করবেন আপনি  হয়ত এইচটিএমএল ৫ অথবা ফ্ল্যাশ ব্যবহার করে ভিডিও আপ্লোড করবেন । আপনি চাইলে ইউটিউবের মত সেরা ৭ টি ভিডিও শেয়ারিং সাইটে আপনার ভিডিও শেয়ার করতে পারবেন ।

Youtube alternative video sharing site in bangladesh

Top 7 Video Sharing Site For Video Marketers in Bangladesh


1. Vimeo

Vimeo alternative video sharing site instead youtube


Monthly Audience : 130,000,000 visitors
     Account Types :   free, Plus ($59.95/yr), PRO ($199/yr)

ভিমিও প্রচুর ভিজিটর নিয়ে  দ্রুত জনপ্রিয়তা লাভ করা একটা সাইট । ভিমিওতে ৩ ধরণের একাউন্ট আছে একটি হচ্ছে বেসিক আর দুটি হচ্ছে প্রো এবং প্লাস । যদি আপনি প্রফেশনালি কাজ করতে চান তাহলে পেইড টাকেই বেঁচে নিবেন কারণ এতে আপনি এক্সট্রা ফিচার পাচ্ছেন ।

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

2. DailyMotion


Dailymotion Youtube alternative Video sharing site for bangladesh


 Monthly audience: 100,000,000 visitors
Account type:     free

ডেইলিমশন ফ্র্যান্স ভিত্তিক একটি ভিডিও শেয়ারিং সাইট যা ইউজারদেরকে  ভিডিও ভিউ , ব্রাউজ ও আপলোড দেওয়ার অনুমতি দেয় । ব্যবহারকারীরা সার্চ করে , ক্যাটাগরি ও চ্যানেল ভিত্তিক ভিডিও দেখতে পারবে ।  এখানে আপনি  ফানি  ভিডিও দেখে রাজনৈতিক  যেকোনো ভিডিও আপলোড করতে পারবেন । তবে পর্ণ রিলেটেড কিছু দিবেন না । অনৈতিক আপনি থাকেন বা না থাকেন সেটা আপনার ব্যাপার কিন্তু কাউকে ভুল পথে ধাবিত করার অধিকার আপনার নেই বা থাকতে পারে নাহ । ডেইলিমসনে আপনি সরবোচ্ছ ২ জিবি এবং ৬০ মিনিটের ভিডিও আপলোড করতে পারবেন । আপলোড কোয়ালিটি লিমিট আছে ১২৮০*৭২০ পর্যন্ত আপলোড করার সুযোগ আছে । তবে এই সীমাবধতা সত্যিকারে ঝামেলার সৃষ্টি করেনা । যাই হোক এটি ইউটিউবের খুব ভালো একটা বিকল্প


3 . Twitch


Twitch best youtube alternatives video sharing sites


Monthly audience:  100,000,000 visitors
 Account types:  free, Turbo ($8.99/month)


টুইচ  গেমারদের জন্য ভালো একটা ভিডিও শেয়ারিং সাইট । এখানে গেমাররা তাদের নিজেদেরকে উপস্থাপন করতে পারবে গেমস খেলে অথবা গেমসের ব্যাপারে কথা বলে । এখানে আপনি আপনার গেমসের ভিডিও আপলোড করতে পারবেন এবং অন্য গেমারদের সাথে চ্যাট ও যোগাযোগ করতে পারবেন ।

4 . LiveLeak


Liveleak Best video sharing sites



Monthly audience:    45,000,000 visitors
Account type:    Free

লাইভ্লিক ইউকে ভিত্তিক ভিডিও শেয়ারিং সাইট যা ইউজারদেকে ভিডি প্রকাশ করার অনুমতি দেয় । যদিও ওয়েবসাইটটি রাজনীতি , যুদ্ধ ও পৃথিবীর অন্যান্য ঘটনা নিয়ে তারপর ও আপনি এখানে যেকোনো ভিডিও আপলোড করতে পারবেন এটা তাদের রুলস ব্রেক করে না । তাদের পলিসির মধ্যে আছে তবে একটা কথা বার বার বলার কোনো মানে হয়না । আপনি কোনো পর্ণ ভিডিও আপলোড করবেন না ।

5. VEOH 


VEOH best video sharing site



Monthly audience: 15,000,000 visitors 
    Account type:         free

VEOH একটি ইন্টারনেট ভিত্তিক টেলিভিশন সার্ভিস । যেখানে স্টুডিও এর কন্টেইন গুলো হোস্ট করা হয় । যখন আপনি VEOH  এ সাইন ইন করবেন তখন আপনি যেকোনো  লেন্থের ভিডিও আপলোড করতে পারবেন এবং আপনার ওয়েব সাইট বা ব্লগে এম্বেড করতে পারবেন । এই সাইটে আপনি ১০০ ধরণের ফরমেটে ভিডিও আপলোড করতে পারবেন । তাদের বৃহৎ ইউজার রয়েছে যাদের কাছে আপনি আপনার ভিডিওকে ছড়িয়ে দিতে পারবেন ।

 6 . BREAK


BREAK The best video sharing Site



Monthly audience: 14,000,00 0 visitors
Account type:    free

BREAK খুবই জনপ্রিয় একটি ওয়েব সাইট , বিশেষ করে এখানে সকল ফানি ভিডিও আপলোড করা হয় । ফানি ভিডিও এর জন্য এই ওয়েব সাইটটি খুবই জনপ্রিয় । এখানে আপনি কোনো ভিডিও ৬০ এম্বি এর উপরে আপলোড করতে পারবেন না । এই সাইট মেজর ভিডিও ফরমেট গুলো গ্রহন করে যেমন ঃ Avi , MP4, WMV, MPG, MOV ইত্যাদি । আপনি তিনটি উপায়ে ব্রেক এ ভিডিও আপলোড করতে পারবেন । 

১ । সাইটের পেজ থেকে
২ । মোবাইল দিয়ে 
৩ । ইমেইল করে 

এখানে আপনি আপনার ফটো এল্বাম যোগ করতে পারবেন JPG , BMP, PNG ইত্যাদি ।

7 .  METACAFE


METACAFE Best video sharing sites Youtube alternative


Monthly audience: 12,500,000 visitors 
Account type:      free

মেটাক্যাপ একটি ভিডিও শেয়ারিং সাইট । এখানে আছে  লক্ষ্য লক্ষ্য শর্ট ভিডিও । এখানকার ক্যাটাগরি গুলোতে বেশ পার্থক্য বিদ্যমান । Games, Sport, Music, Tv, Movies . এখানে আপনি একটি ভিডিও একবারই আপলোড করতে পারবেন । এটির আছে বিশেষ এলগরিদম , হাইকোয়ালিটীর  ভিডিও গুলো অবশ্য খুব ভালো র‍্যাঙ্ক করে । মেটাক্যাপ আপনাকে একটি বিশেষ সুবিধা দিচ্ছে সেটা হচ্ছে আপনার ভিডিও যদি ইউজারদের মধ্যে জনপ্রিয় হয় এবং ২০ হাজার ভিউ পেয়ে থাকেন তাহলে মেটাক্যাপ আপনাকে ১ হাজার ভিউ এর জন্য ৫ ডলার করে পে করবে ।

তবে আমার জানামতে আপনি ডেইলিমশন থেকে আয় করতে পারবেন । যাইহোক বন্ধুরা এতক্ষণ তোমাদের সাথে ছিলাম আমি মোঃ আব্দুল্লাহ । আশা করি  আমার সকল প্রদত্ত তথ্য  বুঝতে পেরেছ এবং কোনো সমস্যা হয়নি ।

প্রব্লেম হলে নিচে কমেন্টে জানাও ।

আজ এই পর্যন্তই সবাই ভালো থাকুন সুস্থ থাকুন । সবার জন্য শুভ কামনা রইলো । আমাদের পোস্ট গুলো দ্বারা যদি নূন্যতম ও উপকৃত হয়ে থাকেন তাহলে ফেসবুক,টুইটার,গুগল প্লাস এ আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না । কারো কোনো সমস্যা হলে কমেন্ট এ জানান। আমি সমাধান দেওয়ার চেষ্টা করবো । অনলাইনে আয় বিষয়ক সর্বশেষ আপডেট পেতে আমাদের পেজে লাইকদিন। অথবা ফেসবুকে আমাকে জানাতে পারেন

সুযোগ পেলে আমার ব্লগ থেকে একটু ঘুরে আসবেন ।  Bangla Blog

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Software Ads

Leave a Reply