Linux Host Lab Ads

বিটকয়েন ও সাতোশি কি? কিভাবে আয় করবেন? সাথে কিছু ট্রাস্টেট Faucet সাইট।

আসসালামুআলাইকুম ।

আশা করি সবাই অনেক ভাল আছেন। আজ আমি বর্তমান সময়ে সবচেয়ে আলোচিত বিটকয়েন এবং সাতোশি নিয়ে আলোচলা করব।

বিটকয়েন কি: বিটকয়েন সম্পর্কে গুগলো অনেক তথ্য পাবেন। এখন শুধু এইটুকু জানেন যে,বিটকয়েন হল লেনদেন হওয়ার সাংকেতিক মুদ্রা। ২০০৮ সালে সাতোশি নাকামোতো এই মুদ্রাব্যবস্থার প্রচলন করেন। তিনি এই মুদ্রাব্যবস্থাকে পিয়ার-টু-পিয়ার লেনদেন নামে অভিহিত করেন। ২১৪০ সাল পর্যন্ত নতুন সৃষ্ট বিটকয়েনগুলো প্রত্যেক চার বছর পরপর অর্ধেকে নেমে আসবে। ২১৪০ সালের পর ২১ মিলিয়ন বিটকয়েন তৈরী হয়ে গেলে আর কোন নতুন বিটকয়েন তৈরী করা হবে না।
কিভাবে আয় করবেন: অনেক সাইট আছে যেখান থেকে বিটকয়েন/শাতসী আয় করতে পারবেন। কিন্তু বিটকয়েন আয় করার আগে আপনাকে একটা বিটকয়েনগুলো জমারাখার জন্য একটা Bitcoin Wallet তৈরী করতে হবে।

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

বিটকয়েন ওয়ালেট: আপনি খুব সহজে কয়েনবেস (Coinbase) থেকে ওয়ালেট তৈরী করে Bitcoin Address পাবেন।

কিভাবে তৈরী করবেন:

১. প্রথমে Coinbase এ গিয়ে নাম, ই-মেইল আইডি এবং পাসওয়ার্ড গিয়ে Sing Up করুন। লিঙ্ক : এখানে

২. এখন মেইল একাউন্ট এ গিয়ে একাউন্ট একটিভেশন লিংক পাবেন ওটা গিয়ে একাউন্ট একটিভ করে নিন।

৩. এখন আপনার একাউন্ট এ লগ-ইন করে Advanced > Addresses Create New Address অথবা BTC Wallet এর ডান পাশে Get Bitcoin Address এ কিল্ক করলে (16p7MCXzvz4Ejtu8e1Gxrt6caQCfhWdNZg) এরকম একটা এড্রেস পাবেন। ওটাই আপনার Bitcoin Address ।

কিভাবে বিটকয়েন জমাবেন:

১. প্রথমে Freebitco এ গিয়ে আপনার নাম , ই-মেইল, Bitcoin Adress দিয়ে সাইন আপ করুন। লিঙ্ক : এখানে

২. এখন আপনার Freebitco একাউন্ট এ লগ-ইন করলে একটা Captcha পাবেন ওটা প্রতি ঘন্টায় পুরণ করলেই দেখবেন আপনার একাউন্ট এ বিটকয়েন জমা হচ্ছে।

৩. এভাবে 0.00030000BTCহলে আপনার ওয়ালেটে Withdraw করে টাকা জমা করতে পারবেন। এভাবে আপনার Wallet এ ৫০ টাকা জমা হলে আপনি তা যে কোন মোবাইল নাম্বারে রিচার্জ করতে পারবেন।

সাতোশি: সাতোশি হল বিটকয়েনের একক। অনেক সাইট আছে যেখান থেকে আপনি সাতোশি আয় করে সেটা আবার আপনার Coinbase ওয়ালেট এ জমা করতে পারেন। মানে হল বিটকয়েন ও সাতোশি সব আপনার এক ওয়ালেট এ জমা করলেন। তবে সে জন্য আরেকটা সাতোশি ওয়ালেট লাগবে । চলুন দেখি।

সাতোশি ওয়ালেট: অনেক ওয়ালেটের মধ্যে সবচেয়ে সিকিউর ওয়ালেট হল Xapo । আর যে সাইট থেকে সাতোশি আয় করবেন সে গুলোকে বলা হয় Faucet । মজার ব্যাপার হল সাতোশি গুলো সাথে সাথে আপনার Xapo ওয়ালেট এ জমা হয়ে যাবে। নিচে কিছু Faucet লিস্ট দিয়ে দিলাম। এগুলোতে আপনার Xapo ওয়ালেটের ইমেইল ব্যাবহার করে কাজ করবেন। Xapo ওয়ালেটে ৫০০০ সাতোশি হলে তা আপনার Coinbase ওয়ালেটে পাঠাতে পারবেন।

১. Xapcom

২. Btc4free

৩. Field Bitcoin

৪. Instant-BTC

৫. Ubit

৬. Foxfaucet

৭. wbit

৮. BtcMaker (Mobile App) রেফার কোড N0NNKD  (0= zero) ব্যাবহার করে একটা একাউন্ট অপেন করুন।

মনে রাখবেন রেফার কোড দিয়ে একাউন্ট খুললে আপনি বোনাস ৬০০০ ব্লক পাবেন। ৫০০ ব্লক = ৬০ সাটোশি।

কিভাবে টাকা তুলবেন: যে কোন মাধ্যমে আপনি Bitcoin এর বিনিময়ে টাকা তুলতে পারবেন । আমি শুধু নিচে বাংলাদেশে যে কোন মোবাইল কিভাবে রিচার্জ করবেন তা বলছি।

কিভাবে রিচার্জ করবেন:

১. প্রথমে Bitrefill গিয়ে আপনার নাম্বার দিয়ে দিন। তার পর আপনার ই-মেইল এড্রেস (যেটা দিয়ে আপনার কয়েনবেস একাউন্ট দিয়েছেন) দিলে আপনার একান্টন থেকে আপনার ক্রয়ক্রিত রিচার্জ পরিমনণ বিটকয়েন কেটে নিয়ে আপনার নাম্বার রিচার্জ হয়ে যাবে।

এ ছাড়া ভিডিও টিউটোরিয়াল পেতে এই লিঙ্ক এ যান : লিঙ্ক

যে কোন সাহায্য পেতে টিউটোরিয়ালের নিচে কমেন্ট করুন । ধন্যবাদ

 

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Leave a Reply