Linux Host Lab Ads

Upwork নিয়ে কিছু গুরুত্বপূর্ণ কথা

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Ads

আমরা যারা আউটসোর্চিং এর কাজ করতে চাই তারা সবাই Upwork এর কথা জানি, কি জানি কতটুকু জানি এইটা অবশ্য একটা প্রশ্ন। জানলে কি সব কিছু ভাল মতো জানি, সব কিছু ঠিক ঠাক ভাবে জানি?

আমাদের মধ্যে প্রথম ধারনাটাই হচ্ছে Upwork এর মাধ্যমে খুব সহজে লাখ লাখ টাকা ইনকাম করা যায়। ঘরে বসে যেহেতু ইনকাম করা যায় তাই ইনকাম টাও অনেক সহজ। এ জন্যই হয়ত দেখা যায় যারা কম্পিউটার এর কিছু ই জানে না তারাও লাখ লাখ টাকা ইনকাম করতে কম্পিউটার শিখতে চলে আসে আর আশা করতে থাকে এইতো আর দুই মাস এরপর অনেক টাকা খুব সহজেই চলে আসবে।

এখানে প্রথমেই আমি যেইটা বলতে চাই সেটা হল Upwork এর মাধ্যমে টাকা ইনকাম করা যাবে, ঠিক আছে। Upwork এর মাধ্যমে লাখ লাখ টাকা ইনকাম করা যাবে, ঠিক আছে, কিন্তু সহজেই ইনকাম করা যাবে, এইটা ঠিক নাই। “সহজেই” শব্দতে আমার আপত্তি আর আপত্তি হল তাড়াতাড়ি ইনকাম করা যাবে সেখানে।

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

 

এখানে একটা ব্যাপার অবশ্যই মনে রাখতে হবে কোন ভাবেই তাড়াতাড়ি কিছু করা যাবে না। এইটা চিন্তা করে এই কাজ করার কথা ভাব্লে হতাশ হয়ে যাবেন তারপর আপনাকে দেখে আরেকজন হতাশ হবে। তাই সময় নিয়ে আসতে হবে, সময় দিতে হবে। অনেকে বলে চাকরি করি তার পাশাপাশি দুই-তিন ঘণ্টা কাজ করলে হবে কিনা। আমি জানি না কিন্তু আমার কাছে মনে হয় হবে না, হলে ও খুব ভাল হবে না, তাই সময় দেন দেখবেন চাকরি করা লাগবে না।

আর একটা গুরুত্বপূর্ণ বিষয় হল আপনাকে দক্ষ হতে হবে, যে কোন একটা বিষয়ে। দক্ষ না হলেও অন্তত ভাল মতো জানতে হবে একটা বিষয়। তাই কাজ করতে হলে আগে ভাল ভাবে শিখুন তারপর কাজ করুন, না হলে হতাশ হতে হবে। আর একটা বিষয় ই শিখুন, ভাল করে শিখুন, অনেকে হয়ত মনে করেন অনেকগুলি বিষয় থাকলে কাজ পাওয়ার সম্ভবনা ও বেশি থাকে, না সেটা না, আপনি যখন আপানর প্রোফাইলে অনেকগুলি বিষয় এ নিজেকে দক্ষ বলবেন বায়ার কনফিউসড হয়ে যাবে, কাজ পাওয়ার সম্ভবনা অনেক কমে যাবে। তাই ভাল করে একটা বিষয় এর উপর দক্ষতা নিন। আর সেটা যে কম্পিউটার সম্পর্কিত হতে হবে সেটা কিন্তু নয়। কম্পিউটার ছাড়া অনেক বিষয় আছে যেটার মাধ্যমে আপনি কাজ করতে পারেন, যেমন আর্টিকেল রাইটিং, ট্রান্সলেশন করা আরও অনেক কাজ আছে।

তাই শুরু করুন কিন্তু ভুল ভাবে শুরু করবেন না। তাহলে যে শপ্ন নিয়ে আপনি শুরু করছেন সেটা অনেক তাড়াতাড়ি ভেঙ্গে যাবে। পরবর্তীতে আরও লেখা দেয়ার চেষ্টা করবো। ধন্যবাদ।

Upwork নিয়ে আমি বিস্তারিত কিছু লিখা লিখেছি । একদম শুরু থেকে কি ভাবে কি করতে হবে তার একটা ভাল ধারনা পাবেন।

http://graphictunes.com/

আরিফুল ইসলাম

প্রশিক্ষক, আরিফুল ইসলাম

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

৪ thoughts on “Upwork নিয়ে কিছু গুরুত্বপূর্ণ কথা”

  1. ভাই আমাদের নীতিমালা দেখুন, পোস্টের লিংক আপনার সাইটের লিংক না দিয়ে সরাসরি এই সাইটেই পোস্ট করুন, প্রয়োজনে আপনি পোস্ট এর শেষে আপনার সাইটের লিংক সৌজন্য হিসেবে শেয়ার করতে পারেন।

  2. আমি যতটুকু জানি এক ই পোস্ট দুইটা ওয়েবসাইট এ পোস্ট করলে সেইটা ডুপ্লিকেট কন্টেন্ট হিসেবে গুগল এ বিবেচিত হয়, তাই এখানে লিঙ্ক দিয়েছিলাম। ধন্যবাদ। আপনাদের নীতিমালাতে যেহেতু নেই আমি লিংকগুলো রিমুভ করলাম আর নিচে আমার ওয়েব সাইট এর মেইন লিঙ্কটা দিলাম। আমার একটা প্রশ্ন সেটা হল পোস্ট এর নিচে কি আমার সাইট এর কোন পোস্ট এর লিঙ্ক দিতে পারবো সেটা অবশ্যই রিলেটেড পোস্ট হবে। যদি দেয়া যায় খুব ভাল হয়। ধন্যবাদ।

    1. হুম দিতে পারবেন, যেমন: নিচের আমার লেখা আরো কিছু প্রয়োজনীয় পোস্টের লিংক দিলাম, প্রয়োজন মনে হলে দেখতে পারেন, বা এই টাইপের কোন টাইটেলে লিখে তার নিচে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

    2. আর একই পোস্ট একাদিক ওয়েব সাইটে পোস্ট করলে, সেখানে পূর্বে প্রকাশিত বলে পূর্বের পোস্টের লিংক দিয়ে দিলেই হয়, এতে তেমন সমস্যা হয় না।
      আর আপনার আপওয়ার্ক নিয়ে আটিকেল গুলো চাইলে এই সাইটেও শেয়ার করতে পারেন UpWork Help Line

Leave a Reply