Latest Update

কম দামে পাবজি খেলার ভালো স্মার্টফোন – প্রিমো এইচ৮ রিভিউ

Linux Host Lab Ads

স্মার্টফোন এর ক্ষেত্রে ‘সাশ্রয়ী দামে একদম অনবদ্য’ যদি কিছু বলতে হয়, তবে তা হবে আজকের আমার আলোচিত স্মার্টফোন তথা নতুন প্রিমো এইচ৮। স্বাধীনতা দিবস উপলক্ষে গত ২৬ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ওয়ালটন এই স্মার্টফোনটিকে অনলাইনে ফ্ল্যাশ সেলে উন্মুক্ত করেছিল, আর তাতেই মেলে ব্যাপক জনপ্রিয়তা।  অনলাইন ফ্ল্যাশ সেল শেষে বর্তমানে স্মার্টফোনটি রিটেইল গ্রাহক পর্যায়ের বাজারেও ছাড়া হয়েছে, এবং বর্তমানে এর দাম রাখা হয়েছে ৭৯৯৯ টাকা। গ্র্যাডিয়েন্ট ব্যাকগ্রাউন্ড কালার, ৩ জিবি র‍্যাম, শক্তিশালী হার্ডওয়্যারে স্মার্টফোনটি কমদামে আসলেই একটি মানানসই এবং চলনসই স্মার্টফোন। চলুন জেনে নেই এই প্রিমো এইচ৮ সম্পর্কে বিস্তারিত,

এক নজরে প্রিমো এইচ৮,

  • ৪জি কানেক্টিভিটি সাপোর্ট
  • অ্যান্ড্রয়েড ৮.১ অরিও
  • ১.২৮ গিগাহার্জ কোয়াড প্রসেসর
  • ৩ জিবি র‍্যাম, ১৬ জিবি রম
  • ৫.৪৫ ইঞ্চি ফুল ভিউ ডিসপ্লে; ২.৫ডি গ্লাস
  • ৮ মেগাপিক্সেল ফ্রন্ট এবং রিয়ার ক্যামেরা
  • ফেস আনলোক
  • ৩২০০ এমএএইচ ব্যাটারি

প্রিমো এইচ৮ এর বক্সে যা যা পাওয়া যাবেঃ

  • প্রিমো এইচ৮ ডিভাইসটি
  • চার্জার অ্যাডাপ্টার
  • ইউএসবি কেবল
  • টিপিইউ কভার
  • একটি ওয়ারেন্টি কার্ড
  • সেফটি ইন্সট্রাকশন
  • একটি ইয়ারফোন

ডিজাইন

ডিভাইসটির অন্যতম একটি আকর্ষণীয় বিষয় হচ্ছে এর রিয়ার প্যানেলে গ্র্যাডিয়েন্ট ব্যাকগ্রাউন্ড কালার। আর এই ব্যাপারটি এই স্মার্টফোনকে কেবল ওয়ালটন নয়, দেশে তৈরি অন্যসব স্মার্টফোন এর থেকে আলাদা করে উপস্থাপন করেছে। ডিভাইসটির রোজ গোল্ড, টুইলাইট ব্লু এবং মিডনাইট ব্লু তিনটি কালার ভেরিয়েন্ট থেকে ব্যবহারকারি তার পছন্দেরটি বেছে নিয়ে নিজের ব্যক্তিত্ব প্রকাশ করার সুযোগ পাবেন। ডিভাইসটির বক্সের ভেতর পাওয়া যাবে একটি টিপিইউ প্লাস্টিক কভার।

Linux Host Lab Offer

ডিসপ্লে

প্রিমো এইচ৮ ডিভাইসটিতে পাওয়া যাবে ৫.৪৫ ইঞ্চি ফুল ভিউ ডিসপ্লে। আর ১৮ঃ৯ রেসিও এইচডি প্লাস ডিসপ্লে হওয়ার কারনে মাল্টিমিডিয়া এবং গেমিং হবে একদম স্মুথ! আইপিএস ডিসপ্লে প্যানেল হওয়ার কারনে ভিউইং অ্যাঙ্গেল নিয়ে কোন সমস্যা হওয়ার কথাই না।

অপারেটিং সিস্টেম (ইউআই)

প্রিমো এইচ৮ ডিভাইসটিতে থাকছে অ্যান্ড্রয়েড ৮.১ অরিও এর স্টক ভার্সন। যার ফলে ডিভাইসটি ব্যবহার করে অ্যান্ড্রয়েড ৮.১ অরিও এর একদম আসল মজাটি ব্যবহারকারীরা নিতে পারবেন। আর ৩ জিবি র‍্যাম থাকার ফলে অভিজ্ঞতা হবে আরো স্মুথ!

হার্ডওয়্যার

বছরের মার্চ মাসের শেষে রিলিজ হওয়া এই স্মার্টফোনটিতে থাকছে দামের হিসেবে বেশ শক্ত-পোক্ত হার্ডওয়্যার। এতে পাওয়া যাবে MediaTek MT6739WA চিপসেট ; যেটি ১২৮০ মেগাহার্জ ক্ষমতাসম্পন্ন একটি ৪ কোর যুক্ত কোয়াড কোর চিপসেট। ডিভাইসটির অন্যতম আকর্ষণীয় ব্যাপার হচ্ছে এর ৩ জিবি র‍্যাম; আর এই তিন জিবি র‍্যাম ডিভাইসটি দিয়ে গেমিং এবং মাল্টিটাক্সিং এর ক্ষেত্রে অন্যরকম মাত্রায় ভূমিকা রাখবে।

ডিভাইসটি দিয়ে হালের জনপ্রিয় গেম পাবজি খুবই অনায়াসেই খেলা যাবে। অনলাইন এই গেমটি খেলার জন্য ডিভাইসটির ৩ জিবি র‍্যাম এবং জিপিইউ জিপিইউ খুব দারুন ভূমিকা পালন করবে। আর যারা পাবজি খেলার জন্য একটি কমদামে ভালো ফোন খুঁজছিলেন তাদের জন্য এটি হবে অনবদ্য!

ক্যামেরা

ডিভাইসটির রিয়ার প্যানেলে থাকবে ৮ মেগাপিক্সেল সনি সেন্সর অটো ফোকাস ফিচার সমৃদ্ধ ক্যামেরা এবং সামনেও থাকবে অমনি-ভিসন সেন্সর যুক্ত ৮ মেগাপিক্সেল ক্যামেরা। আর দাম হিসেবে আমরা দেখতে পাচ্ছি ক্যামেরা এর জন্যেও এটি তুলনামূলক একটি দারুন ফোন! রিয়ার প্যানেলে একটি শক্তিশালী ফ্ল্যাশ থাকলেও সামনে ফ্রন্ট প্যানেলে সেলফি তোলার ক্ষেত্রে কোন ফ্ল্যাশ দেখা পাওয়া যাবে না। আপনার স্মরণীয় বিভিন্ন মুহূর্ত আপনার স্মৃতির খাতায় আরও বরণীয় করে রাখার জন্য, দারুন এই দুইটি ক্যামেরা যুগল আপনাকে নতুন মাত্রা এনে দিবে।

ব্যাটারি

দারুন এই ডিভাইসটিকে ব্যাকআপ দিবে ৩২০০ এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি! যা দিয়ে সাধারন ব্যবহারে পুরোদিন টানিয়ে চালানো যেতে পারে ডিভাইসটি।

ফেস আনলক

ডিভাইসটির সিকিউরিটির জন্য আছে ফেইস আনলক প্রযুক্তি। এর ফ্রন্ট প্যানেলে থাকা ৮ মেগাপিক্সেল ক্যামেরার কারনে ফেইস আনলক ফিচারটি খুব ভালোভাবে কাজ করবে। তাই Primo H8 ডিভাইসে আপনার ফেইসই হবে আপনার সিকিউরিটি এবং প্রাইভেসি রক্ষার একমাত্র হাতিয়ার।

ফিঙ্গারপ্রিন্ট

Primo H8 ডিভাইসটিতে দেয়া হয়েছে একটি ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আর এই ফিঙ্গারপ্রিন্ট লক প্রযুক্তি আপনার সব ধরনের পার্সোনাল ডাটার প্রাইভেসি রক্ষার্থে এবং ডিভাইসটি সেইফ এবং সিকিউর রাখার জন্য ব্যবহার করতে পারেন।

ওয়ারেন্টি

এই প্রিমো এইচ৮ ডিভাইসটি কেনার সাথে সাথে পাওয়া যাবে ৩০ দিনের রিপ্লেসমেন্ট গ্যারান্টি।  তাছাড়াও ফোনের জন্য ১ বছরের, ব্যাটারির ৬ মাস, অ্যাডাপ্টারের ৬ মাস এবং ইউএসবি কেবলের ৬ মাস সার্ভিস ওয়ারেন্টি তো থাকছেই।  এছাড়াও কেনার পর ১০১ দিন পর্যন্ত এতে মাইনোরিটি সার্ভিস গ্যারান্টি পাওয়া যাবে।

আরো কিছু.

ডিভাইসটি সম্পূর্ণ ৪জি কানেক্টিভিটি সাপোর্ট করবে। যেকোনো নোটিফিকেশন যেনো মিস না হয় সে জন্য এতে রয়েছে একটি লাল নোটিফিকেশন লাইট। ডিভাইসটি ওটিজি সাপোর্টেড।

অনলাইনে ব্যাপক সাফল্যের পর প্রিমো এইচ৮ বর্তমানে বাজারে ছাড়া হয়েছে। আপনি এই দারুন ডিভাইসটি আরও বেশি এক্সপ্লোর করতে ঘুরে আসতে পারেন যেকোনো রিটেইল দোকান, সবচেয়ে ভালো হয় ওয়ালটনের যেকোনো প্লাজা। আপনার যেকোনো জিজ্ঞাসা, বা মতামত নিচে অবশ্যই জানাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.