Linux Host Lab Ads

ওয়ালটন এর নতুন স্মার্টফোন প্রিমো ইএফ৮ ৪জি [Primo EF8 4G] রিভিউ

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Ads

মাত্র ৫০০০ টাকা বাজেটে যদি আপনারা একটি সুন্দর ডিজাইন এবং ভালো মানের স্মার্টফোন খুঁজে থাকেন তবে এই আর্টিকেলটি আপনার জন্য। সম্প্রতি দেশীয় বাজেট স্মার্টফোন জায়ান্ট ওয়ালটন বাজারে নিয়ে এসেছে তদের প্রিমো সিরিজের নতুন একটি ৪জি স্মার্টফোন ‘ওয়ালটন প্রিমো ইএফ৮ ৪জি’।

৪৯৯৯ টাকা দামের এই স্মার্টফোনে আপনি পাবেন একটি আধুনিক স্মার্টফোন এর প্রায় সবকিছু! আজকের আর্টিকেলে এই  প্রিমো ইএফ৮ ৪জি স্মার্টফোনটি নিয়ে থাকছে বিস্তারিত।

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

একনজরে প্রিমো ইএফ৮ ৪জি-

  • ৪জি সাপোর্ট
  • ৪.৯৫ ইঞ্চি ফুল ভিউ ডিসপ্লে (১৮ঃ৯ রেসিও)
  • অরিও  ৮.১ এর গো এডিশন
  • ১।৪০ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর
  • র‍্যাম ১ জিবি; ৮ জিবি রম
  • বিএসআই সেন্সর যুক্ত ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা (সাথে ফ্ল্যাশ)
  • বিএসআই সেন্সর যুক্ত ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা (সাথে সফট ফ্ল্যাশ)
  • ২০৫০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি

আনবক্সিং করলে যা যা থাকবেঃ

অ্যান্ড্রয়েড অরিও ৮.১ [গো এডিশন]

স্মার্টফোনটির এন্ট্রি লেভেল স্পেসিফিকেশন এর বিচারে এতে দেয়া হয়েছে বর্তমান সময়ের  অ্যান্ড্রয়েড এর লেটেস্ট অরিও  ৮.১ এর গো এডিশন; যাকে বলা যায়  অ্যান্ড্রয়েড অরিও লাইট। অপ্টিমাইজড সফটওয়্যার অভিজ্ঞতা, সর্বশেষ গুগল  অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ এর সুবিধা পাওয়া যাবে এই ফোনটিতে। তাছাড়াও আরো বেশি অপ্টিমাইজড সফটওয়্যার অভিজ্ঞতা নিশ্চিত করতে এতে জিমেইল, ম্যাপ সহ গুগল এর ৫ টি অ্যাপ এর [গো] সংস্করন দেয়া হয়েছে।

 ডিসপ্লে এবং বডি

১৮ঃ৯ ফুল ভিউ ডিসপ্লে রেসিও সমৃদ্ধ এই ফোনটির ডিসপ্লে এর চারদিক দিয়ে রাউন্ড ফিনিস এই স্মার্টফোনটিকে অত্ত্যান্ত আকর্ষণীয় করে তুলেছে।  এটি একটি FWVGA প্রযুক্তির ৪.৯৫ ইঞ্চি ডিসপ্লে প্যানেল, যার রেজুলেশন ৪৮০*৯৬০ পিক্সেল।

ডিভাইসটির উচ্চতা ১৩৮.৭ মিলিমিটার, ৬৫.৮ মিলিমিটার চওড়া এবং ৯.৯ মিলিমিটার পুরু। এটি একটি হাল্কা ডিভাইস কেননা ব্যাটারি সহ এর অজন মাত্র ১২৮ গ্রাম। বাজারে এই ডিভাইসটি তিনটি কালারে পাওয়া যাবে, আর এগুলো হলঃ মেরিন ব্লু, রেড এবং গোল্ডেন।

ব্যাটারিঃ ডিভাইস টিতে থাকছে ২০৫০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন একটি লিথিয়াম পলিমার ব্যাটারি।

হার্ডওয়্যার

দাম হিসেবে এর হার্ডওয়্যার বিভাগ তুলনামুলকভাবে ভালো বলা চলে। এতে দেয়া আছে একটি ১.৪০ গিগাহার্জ ক্ষমতাসম্পন্ন কোয়াড-কোর প্রসেসর ; আর গ্রাফিক্স প্রসেসিং ইউনিট হিসেবে রয়েছে মালি টি-৮২০। ডিভাইসটির র‍্যাম ১ জিবি এবং রম ৮ জিবি। নিচে ছবিতে এর বেঞ্চমার্ক স্কোরগুলো উল্লেখ করা হলো।

ক্যামেরা

ডিভাইসটির পিছনে/রিয়ার প্যানেলে রয়েছে ৫ মেগাপিক্সেল BSI সেন্সরযুক্ত ক্যামেরা। এই ক্যামেরায় সিঙ্গেল এলইডি ফ্ল্যাস এবং অটোফোকাস এর মত সুবিধা থাকছে। রিয়ার ক্যামেরার শুটিং মোড গুলো হলঃ প্যানারোমা, এইচডিআর, ফেস বিউটি এবং নরমাল মোড। ফ্রন্ট ক্যামেরার শুটিং মোড গুলো হলঃ এইচডিআর, ফেস বিউটি এবং নরমাল মোড। ক্যামেরার সেটিংস অপশনগুলো হল: এক্সপোসার কন্ট্রোল, হোয়াইট ব্যালেন্স, আইএসও ব্যালেন্স, ইমেজ প্রোপার্টিজ, কালার ইফেক্ট। ক্যামেরাটি ১০৮০পি রেজুলেশনে ভিডিও রেকর্ড করতে পারে।

ডিভাইসটির সামনে রয়েছে একটি ফ্রন্ট ফেসিং ৫ মেগাপিক্সেল BSI সেন্সরযুক্ত ক্যামেরা। সামনেও থাকছে একটি সফট এলইডি ফ্ল্যাশ। রয়েছে বেশ কিছু ক্যামেরা সেটিংস। আর শুটিং মোড হিসেবে রয়েছে ; নরমাল মোড, ফেস বিউটি, এইচডিআর, স্ক্রীন মোড, নাইট মোড। ক্যামেরাটি ৭২০পি রেজুলেশনে ভিডিও রেকর্ড করতে পারে।

পরিশেষে

মাত্র ৪৯৯৯ টাকায় ওয়ালটন এর এই স্মার্টফোনটিকে কোনোভাবে খারাপ বলাটা বোকামি হবে; এই বাজেটে দারুন ডিজাইন এর আকর্ষণীয় এই স্মার্টফোনটি অনায়াসে কেনা যেতে পারে।

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Leave a Reply