Latest Update

‘ইরান-বিরোধী ইসরাইলের নিরাপত্তা পরিকল্পনা ধ্বংস হয়েছে’

Linux Host Lab Ads

ইসলামি প্রজাতন্ত্র ইরান ও ছয় জাতিগোষ্ঠীর মধ্যে পরমাণু চুক্তি হওয়ার মাধ্যমে তেহরানের বিরুদ্ধে ইহুদিবাদী ইসরাইলের নিরাপত্তা পরিকল্পনা ধ্বংস হয়ে গেছে। ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ আজ (মঙ্গলবার) সকালে জাতীয় সংসদে এ কথা বলেছেন।

ছয় জাতিগোষ্ঠীর সঙ্গে সই হওয়া পরমাণু চুক্তির রূপরেখা তুলে ধরতে তিনি আজ সংসদে হাজির হন। এ সময় তার সঙ্গে ছিলেন ইরানের আণবিক শক্তি সংস্থার প্রধান আলী আকবর সালেহি।

জারিফ বলেন, “দীর্ঘ আলোচনা ও পরমাণু চুক্তির মধ্যদিয়ে এ কথা প্রতিষ্ঠিত হয়েছে যে, ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে তাদেরকে আলোচনা করতে হবে কিন্তু ধোঁকা দেয়া যাবে না।”

Linux Host Lab Offer

জাওয়াদ জারিফ আরো বলেন, ইরানের শত্রুদের বিশেষ করে ইহুদিবাদী ইসরাইলের রাগান্বিত হওয়া থেকে পরিষ্কার হয় যে, ইরান আঞ্চলিক ও বিশ্ব অঙ্গনে একটি শক্তিশালী দেশ। তিনি জোর দিয়ে বলেন, ইরানের পরমাণু আলোচক দল এ কথা বুঝিয়ে দিয়েছে যে, কেউ যেন ইরানকে হুমকি দেয়ার সহাস না করে। এছাড়া, ইরান সবার জন্য আবারো ঘোষণা করছে- তার ইউরেনিয়াম সমৃদ্ধকরণ, পরমাণু স্থাপনা, গবেষণা ও উন্নয়ন বন্ধ হবে না। তিনি জানান, ইরানের অস্ত্র ও ক্ষেপণাস্ত্র কর্মসূচি অন্য কিছুর সঙ্গে সম্পর্কযুক্ত নয়। জারিফ সুস্পষ্ট করে বলেন, মধ্যপ্রাচ্য অঞ্চলের বিষয়ে যদি কাউকে দায়ী করতে হয় তাহলে বলতেই হবে- আমেরিকা ও পশ্চিমা দেশগুলোর অস্ত্র এ অঞ্চলের নিরীহ জনগণকে হত্যা করছে।#
তথ্যসূত্র; আমার প্রতিভা ডট কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.