Linux Host Lab Ads

বাজারে আসছে কম বাজেটের গুগলের পিক্সেল মোবাইল

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Ads

ফ্ল্যাগশিপ ফোন হিসেবে পিক্সেল ফোন তৈরি করে গুগল। কিন্তু সবার ক্রয়ক্ষমতা তো আর সমান নয়। এবার কিছুটা কম বাজেটের গুগলের পিক্সেল মোবাইল তৈরি করতে পারে প্রতিষ্ঠানটি। তবে তা পিক্সেল সিরিজের কোনো ফোন হবে না। মিড রেঞ্জ বা মধ্যম সারির ফোনটির কোডনাম ‘ডিজায়ার’ রাখতে পারে যুক্তরাষ্ট্রের মাউন্টেনভিউ-ভিত্তিক প্রতিষ্ঠানটি। এর আগে ডিজায়ার নামে এইচটিসি মিড রেঞ্জের ফোন বাজারে ছেড়েছিল।

অ্যান্ড্রয়েড গো সিরিজের অপারেটিং সিস্টেম সমৃদ্ধ ফোনটির মূল্য নাগালের মধ্যে রাখার চেষ্টা করা হবে। ফলে দেখতে হয়ত পিক্সেল ফ্ল্যাগশিপের মতো হবে না, তবে ফোনগুলো নির্ভরযোগ্যভাবে ব্যবহার করা যাবে।

গুগল সম্প্রতি তাদের পিক্সেল স্মার্টফোনের পোর্টফোলিও বাড়াতে এইচটিসির মোবাইল প্রকৌশল বিভাগের বড় একটি অংশ কিনে নিয়েছে।চীনা ব্লগ উয়াহতে প্রকাশিত এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, গুগলের নতুন স্মার্টফোনটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬০০ ও ৭০০ সিরিজের প্রসেসর ব্যবহৃত হতে পারে। তবে ফ্ল্যাগশিপ পিক্সেলে স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর ব্যবহৃত হবে। এতে থাকবে অ্যান্ড্রয়েড গো। এর আগে গত ডিসেম্বরে অ্যান্ড্রয়েড ওরিওর গো সংস্করণ উন্মুক্ত করে গুগল। ১ জিবি র‍্যামের কম ফোনগুলোতে এটি ব্যবহার করা যাবে। নতুন ফোনের দাম ও ফিচার সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য জানায়নি গুগল।

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

স্টক অ্যান্ড্রয়েড চান এমন ক্রেতার অভাব নেই। এতদিন কাস্টম রমের ওপরেই বেশিরভাগ ব্যবহারকারীদের ভরসা করতে হতো, এখন সরাসরি স্টক অ্যান্ড্রয়েড হাতে পৌঁছে দিতে এ উদ্যোগ নিচ্ছে গুগল। ফোনটি কবে নাগাদ আসবে, স্পেসিফিকেশন কি হবে কিছুই জানা যায়নি। শুধু জানা গেছে ফোনটির বডি প্লাস্টিকের হবে।

 

ক্রেডিটঃ BD Phone Price

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Leave a Reply