Linux Host Lab Ads

বাংলালিংক নিয়ে এলো Easy Payment Card (MasterCard)

মাস্টারকার্ড, এমটিবি এবং বাংলালিংক এই প্রথবারের মতো নিয়ে এলো প্রিপেইড কার্ড (আমার প্রথম ইজি পেমেন্ট কার্ড)- বাংলাদেশের ডিজিটাল অগ্রগতির জন্য একটি সম্মিলিত অবদান

নির্দিষ্ট বাংলালিংক গ্রাহকরা দেশব্যাপি পাবেন আজীবন ফ্রি প্রিপেইড কার্ড, সাথে থাকছে ইলেকট্রনিক পেমেন্ট সুবিধা, যা ব্যাংকিং সেবার আওতার বাইরের গ্রাহকদের কথা বিবেচনা করে তৈরি করা হয়েছে

[ঢাকা, বাংলাদেশ, ২৪ মে, ২০১৭]:- মাস্টারকার্ড (এমসি), মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) এবং বাংলালিংক যৌথ উদ্যোগে এই প্রথমবারের মতো নিয়ে এসেছে ‘ইজি পেমেন্ট কার্ড’ শীর্ষক প্রিপেইড কার্ড, এটি লাখো মানুষকে ব্যাংকিং খাতে নিয়ে আসার জন্য একটি পদক্ষেপ। আজ রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আসন্ন এই ‘ইজি পেমেন্ট কার্ড’-এর ঘোষণা দেওয়া করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী জনাব এম এ মান্নান, এমপি; মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, এমপি; বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক শুভংকর সাহা এবং বিটিআরসি-এর চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ। এছাড়াও বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাংক এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দসহ তিন প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।

Benefits of Easy Payment Card

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer
  • Lifetime Free Card
  • Nationwide Mastercard acceptance
  • Exclusive discounts and privilege at over 1,700 outlets nationwide
  • Vouchers worth more than BDT 1,500 for the top 3 e-Commerce sites in Bangladesh
  • Cash withdrawals at an extensive network of Mastercard-accepted ATMs nationwide
  • Exclusive data bonuses and discounts
    when the Easy Payment Card is used for
    purchases from the Banglalink website or mobile application

একটি ডিজিটাল জাতি হিসেবে গড়ে উঠতে বাংলাদেশ অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে এবং আজকের এই কার্ড উন্মোচন সেই নির্দেশনারই একটি সাহসী পদক্ষেপ। একটি পেমেন্ট টেকনোলজি কোম্পানির জন্য এটি এই প্রথম, বাস্তবে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন পূরণ করতে আর্থিক প্রতিষ্ঠান এবং টেলিযোগাযোগ প্রতিষ্ঠান একত্রে এই লক্ষ্য পূরণে সহযোগিতা করছে।

ব্যাংকিং সেবার বাইরে থাকা গ্রাহকদের অনলাইন এবং অফলাইন উভয়ভাবে অর্থনৈতিক কর্মকা-ে স্বাধীনভাবে অংশগ্রহণ করার সুযোগ দিয়ে এই ইজি পেমেন্ট কার্ডটি প্রচলতি আর্থিক সেবা প্রদান করবে। আর্থিক সেবা ছাড়াও, এই কার্ডের মাধ্যমে কার্ড ব্যবহারকারীরা পাবেন শীর্ষ ই-কমার্স সাইটগুলো থেকে ১৫০০ টাকা মূল্যের ডিসকাউন্ট ভাউচার এবং দেশব্যাপি ১৭০০ আউটলেট থেকে এক্সক্লুসিভ ডিসকাউন্ট এবং সুবিধা। এছাড়াও আমার প্রথম ইজি পেমেন্ট কার্ডধারীগণ উপভোগ করতে পারবেন নিরাপত্তা এবং সুবিধা, যাতে রয়েছে মাস্টারকার্ড এবং এমটিবি-এর পিওএস-এর শক্তিশালী নেটওয়ার্ক এবং দেশব্যাপি বিভিন্ন স্থানে এটিএম ব্যবহারের সুবিধা। উপযুক্ত বাংলালিংক গ্রাহকরা দেশব্যাপি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের যেকোনো শাখায় এই কার্ডটি বিনামূল্যে নিবন্ধন করতে পারবেন।

উদ্বোধন অনুষ্ঠানে মাননীয় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী জনাম এম এ মান্নান এমপি বলেন, “………………………….…………………………….…………………………….…………………….…………………………….”

জুনায়েদ আহমেদ পলক বলেন, “………………………….…………………………….……………………………….…………………………………………………………….”

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এমডি এবং সিইও আনিস এ খান বলেন, “বাংলালিংক ও মাস্টারকার্ডের সাথে যুক্ত হয়ে বাংলালিংক গ্রাহকদের জন্য এই প্রথমবারের মতো এমন প্রিপেইড কার্ড নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। ব্যাংকিং সেবার বাইরে থাকা মোবাইল ফোন ব্যবহারকারীদের মধ্যে অনেকেই এই আর্থিক সেবার আওতায় আনতে পেরেছি বলে এই মুহুর্তটি আামাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই কার্ডটি মূলত সেই সব গ্রাহকদের জন্য তৈরি করা হয়েছে যারা এখনো কোনো আর্থিক সেবার অধীনে আসেনি। ইলেকট্রনিক অর্থ এবং ই-কমার্সের এই যুগে, এই কার্ডটি গ্রাহকদের দুটো সুবিধাই উপভোগ করার সুযোগ করে দিবে।”

মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন,“মাস্টারকার্ড যত বেশি সংখ্যক সম্ভব মানুষকে আর্থিক সেবার মধ্যে নিয়ে আসতে দৃঢ়ভাবে বিশ্বাস করে। আমরা ২০২০ সালের মধ্যে বিশ্বব্যাপি ব্যাংকিং সেবার আওতা বর্হিভূত ৫০০ মিলিয়ন মানুুষকে সেবা দেওয়ার প্রতিশ্রুতি করেছি। এই ইজি পেমেন্ট কার্ড উন্মোচন আমাদের উদ্ভাবনী সেবা ও সল্যুশন প্রদানেরই প্রতিশ্রুতি, যা স্থানীয় কমিউনিটির চাহিদা পূরণ করতে সক্ষম। ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য অর্জন করতে, আজ এই প্রথমবারের মতো শীর্ষ তিনটি ইন্ডাস্ট্রি দেশের ডিজিটাল ব্যবসাকে সম্প্রসারণের জন্য সম্মিলিত হয়েছে।”

বাংলালিংকের সিইও এরিক অস বলেন, “আমরা ইন্ডাস্ট্রিগুলোর মধ্যে একে অপরের সহযোগিতায় বিশ^াসী এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ও মাস্টারকার্ডের মতো অভিজ্ঞ প্রতিষ্ঠানের সাথে থাকতে পেরে আমরা আনন্দিত। বাংলালিংকের গ্রাহক সংখ্যা ৩ কোটি ১০ লক্ষেরও বেশী এবং আমরা বিশ্বাস করি তাদের হাতে আমরা একটি ডিজিটাল পেমেন্ট হাতিয়ার দিচ্ছি, যা আগামীতে ডিজিটাল অর্থনৈতিক কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করবে। ডিজিটাল পেমেন্টের মাধ্যমে সত্যিকারের অর্থনৈতিক স্বাধীনতার সুযোগ এবং এর মাধ্যমে সর্বোপরি গ্রাহকের জীবনযাত্রার মানোন্নয়ন হবে। টেলিযোগাযোগ সেবার ওপর ভিত্তি করে অন্যান্য সেবা গ্রাহকদের কাছে পৌঁছে দেবার পরিকল্পনা নিয়ে বাংলালিংক ডিজিটাল লিডার হিসেবে এগিয়ে আসতে আগ্রহী”।

-সমাপ্ত-

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড সম্পর্কে(www.mutualtrustbank.com)

কোম্পানি আইন ১৯৯৪ এর অধীনে এই ব্যাংকটি ১৯৯৯ সালে পাবলিক লিমিটেড কোম্পানি হিসেবে অর্ন্তভূক্ত হয়। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের উদ্যোক্তাদের দর্শন অনুযায়ী এর ভিশন হচ্ছে, বিশ্ব মানসম্পন্ন ব্যাংক হিসেবে কার্যক্রম পরিচালনা করা এবং জনগণের পছন্দনীয় ব্যাংক হওয়া। একই সাথে এর মিশন হচ্ছে কাটিং এজ প্রযুক্তি এবং ডায়নামিক চালিকা শক্তির মাধ্যমে একটি গ্রাহক কেন্দ্রিক কোম্পানি হিসেবে পরিণত হওয়া। ঢাকা প্রধান কার্যালয়, দেশব্যাপি ১০৯টি শাখা এবং ২২২টি এটিম নিয়ে এই ব্যাংকটি কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। গ্লোবাল নেটওয়ার্ক অব ফরেন করেসপন্ডেন্ট ব্যাংকস এর মাধ্যমে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকটি আন্তর্জাতিক ব্যবসা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। ২০১৪ সালে ডিএইচএল-ডেইলি স্টার বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড লাভ করে এমটিবি।

মাস্টারকার্ড সম্পর্কে

মাস্টারকার্ড (NYSE: MA), www.mastercard.com, হচ্ছে প্রযুক্তিভিত্তিক লেনদেন সেবা প্রদানকারী একটি বৈশ্বিক প্রতিষ্ঠান। ইলেকট্রনিক প্রক্রিয়ায় লেনদেনের ক্ষেত্রে বিশ্বের সবচেয়ে দ্রুত গতিসম্পন্ন নেটওয়ার্ক হলো মাস্টারকার্ডের; যেটি ২১০টিরও বেশি দেশ ও অঞ্চলে ভোক্তা বা গ্রাহক, আর্থিক প্রতিষ্ঠান, ব্যবসায়ী, সরকার ও ব্যবসায়ীদের সেবা দিয়ে থাকে। মাস্টারকার্ডের পণ্য ও সলিউশনগুলো বিশ্বজুড়ে সব মানুষের জন্য দৈনন্দিন কেনাকাটা, ভ্রমণ-পর্যটন, ব্যবসা-বাণিজ্য পরিচালনা ও অর্থায়ন ব্যবস্থাপনা প্রভৃতি কর্মকান্ডকে অধিকতর সহজ, নিরাপদ ও কার্যকর করে তুলেছে। টুইটারে মাস্টারকার্ডের সার্বিক কার্যক্রম ফলো করুন।@MastercardAP and @MastercardNews, যেভাবে ফলো করবেন এছাড়া আলোচনায় অংশ নিন এই ব্লগে and subscribe আর সর্বশেষ সংবাদের জন্যসাবসক্রাইব করুন.

বাংলালিংক সম্পর্কে-

বাংলালিংক, বাংলাদেশের অন্যতম শীর্ষ ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান যার রয়েছে ৩ কোটি ১০ লক্ষেরও বেশি গ্রাহক। এটি নেদারল্যান্ড ভিত্তিক কোম্পানি ভিওন লিমিটেড-এর একটি সহযোগী প্রতিষ্ঠান।

ওয়েবসাইট: www.banglalink.net

ফেসবুক: www.facebook.com/banglalinkmela

ইজি পেমেন্ট কার্ডের চিত্র:

Banglalink Easy Payment Card

সোর্স

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Software Ads

Leave a Reply