Linux Host Lab Ads

নকিয়া Pc Suite এর মাধ্যমে পিসিতে ইন্টারনেট চালানো পদ্ধতি

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার প্রথম পোষ্ট।

নকিয়া Pc Suite দিয়ে ইন্টারনেট চালানোর জন্য আপনার যা যা লাগবে তা হলো Nokia Pc Suite(7.1/3.8),Data Cable/Bluetooth Usb Hub,Nokia Phone+Sim ইত্যাদি।

Nokia Pc Suite এর দুইটি Version রয়েছে 7.1 এবং 3.8।7.1 হলো পুরোনো ভার্সন,মানে নকিয়ার পুরোনো মোবাইলের জন্য এবং বিভিন্ন সুযোগ সুবিধা যুক্ত।যেমন আপনার মোবাইল পিসিতে কানেক্ট হওয়া অবস্থায় কল/মেসেজ আসলে Notification দেখাবে এবং কম্পিউটারের সামনে বসে থেকেই আপনি শুধুমাত্র ক্লিক করেই ফোন কল রিসিভ/ক্যানসেল করতে পারবেন।পাশাপাশি মেসেজ দেখতে পারবেন+ডিলেট করতে পারবেন+জবাব(Reply) দিতে পারবেন।নতুন ভার্সনে তা পাবেন না।পুরোনো ভার্সনে আপনি নতুন কিছু মোবাইল কানেক্ট করতে পারবেন।তবুও দেখে নিবেন আপনার মোবাইলের জন্য কোনটি উপযোগী।বাকি সুবিধা ‍গুলো আপনারাই জেনে নিবেন।

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

প্রথমে এই ঠিকানা থেকে Pc Suite Download করে নিন।

১) Nokia Pc Suite 7.1 http://www.nokia.com/global/­support/nokia-pc-suite/

২)Nokia pc Suite 3.8 http://­ www.nokia.com/bd-en/support/product/nokia-suite/

(Nokia Pc Suite 7.1 এর সাইজ 66 MB এর মত আর 3.8 এর সাইজ 104 MB এর মত।)

Nokia Pc Suite install করে নিন।আপনার মোবাইল ডাটা ক্যাবলের মাধ্যমে কানেক্ট করুন।মোবাইলটি Pc Suite Mode এ কানেক্ট করুন।কিছু কানেক্টিভিটি সফটওয়্যার Install হবে।

এবার হোম পেজ থেকে Connect to internet select করুন বা Tools থেকে Option>Connect to internet সিলেক্ট করুন।এবার Connection Settings>Use this network operator>Home country থেকে Bangladesh(অন্যদেশ হলে সে দেশ)সিলেক্ট করুন।Home operator থেকে আপনার নেটোয়ার্ক আপারেটর নেটওয়ার্ক সিলেক্ট করুন।

আর আপনি যদি ফ্রি ইন্টারনেট বা অন্য সেটিংস ব্যবহার করেন তাহলে Use manual settings Select করুন।Access point থেকে সেই access point এর নাম লিখুন।Ok করে বেরিয়ে আসুন।

এখন হোম পেজ থেকে Connect to Gp/Banglalink/Airtel/Robi/Teletalk with Nokia_____ Connect now সিলেক্ট করুন।ব্যস হয়ে গেল।Nokia asha সিরিজ এর ফোন হলে Data connection On রাখবেন।

একটা কথা বলে রাখা ভালো Bluetooth দিয়ে কানেক্ট করবেন না।স্পীড অনেক কম পাবেন।

এজন্য একাজটি করতে পারেন-প্রথমে নকিয়া Pc Suite দিয়ে Internet এ কানেক্ট করুন।আপনার কম্পিউটারের টাক্সবারে নেটওয়ার্ক আইকনে Left Click করুন।তাহলে আপনার নেটওয়ার্ক সম্পর্কিত তথ্য দেখাবে।আপনি নকিয়া পিসি সুইট ব্যবহার করলে আপনার ফোনের নাম দেখাবে।এখন তাতে Right Click করে Properties এ যান।এর আগে Pc Suite থেকে Internet Disconnect করে দিন।Properties থেকে Configuration এ ক্লিক করুন,এরপর maximum speed(bps) থেকে 921600 সিলেক্ট করুন।Ok করে বেরিয়ে আসুন।এখন connection on করুন। প্রতিবার Internet এ কানেক্ট হওয়ার সময় একাজটি করতে হবে।Usb cable দিয়ে কানেক্ট করেও একাজটি করতে পারেন।

স্কীনশট দিতে পারলামনা বলে দুঃখিত। আর লেখার মাঝে কোন ভুল থাকলে তা ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ধন্যবাদ

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

৮ thoughts on “নকিয়া Pc Suite এর মাধ্যমে পিসিতে ইন্টারনেট চালানো পদ্ধতি”

  1. প্রথম পোষ্ট হিসেবে অনেক সুন্দার হয়েছে, তবে ট্যাগ এবং ফিচার ইমেজ দেন নি, সেটা আমি এ্যড করে দিলাম।, ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য, এই রকম আরো গুরুত্ব পূর্ণ টিপস আপনার কাছ থেকে আমরা আশা করি। ধন্যবাদ।

  2. ভাল একটি পোস্ট ভাই আশাকরি আরও ভাল কিছু আপনার কাছ থেকে শিখবো ।

    1. আপনাকেও ধন্যবাদ উত্তর দেওয়ার জন্য, কিন্তু আপনি যার মন্তব্যের ‍উত্তর দিতে চান তার মন্তব্যের ডান পাশে দেখবেন জবাব নামে একটি অপশন আছে সেই জবাব অপশনে ক্লিক করে মন্তব্য করলে তার মন্তব্যের নিচে আপনার মন্তব্যের উত্তরটি চলে যাবে, যেমন আমি দিলাম আপনার এই কমেন্টে।

      1. Parvez ahmed says:

        Bashar vai aikhane ki bb code support kore jemon [url]http://domain.com[/url]

      2. Parvez ahmed says:

        bashar vai onek chesta korlam kintu link dite partechi na.
        link e click kore link dilam.edit kore save kore dekhi link nai!

        1. ফেসবুক মেসেজ চেক করুন। ফেসবুকে স্ক্রীনশর্ট দেওয়া হয়েছে। ধন্যবাদ।

Leave a Reply