Latest Update

সরকার কর্তৃক নিষিদ্ধ ওয়েব সাইটে ঢুকুন সবচেয়ে সহজে Tor browser (Portableভার্সন) দিয়ে!

Linux Host Lab Ads

বিসমিল্লাহীর রহমানি রাহীম

ধরুন একটি ওয়েব সাইটে খুবই প্রয়োজনীয় জিনিষাদি থাকে। যার জন্য আপনাকে প্রতিদিনই একবার ঐ ওয়েব সাইট ব্রাউজ করতে হয়। একদিন হঠাৎ খুবই জরুরী প্রয়োজন পড়ল ঐ ওয়েব সাইটটিতে ঢুকার জন্য। কিন্তু URL বারে Address লিখে Enter প্রেস করার পর দেখলেন যে, সাইটি সরকার কর্তৃক নিষিদ্ধ হয়ে আছে। অর্থাৎ এমন দেখায় “This site is blocked by government authority” বা অনেক সময় সাদা পেজ আসে। তখন আপনার কেমন  লাগবে। আমার একবার এমন হয়েছিল তখন মনে চাইছিল কি যে করি!! তখনই লেগে পড়লাম কিভাবে ঐসকল ওয়েব সাইটে ঢুকব… বিভিন্ন ব্লগে অনেক রকমের টিপসও পেলাম। আবার ঢুকতেও পারলাম! কিন্তু আমার সবচেয়ে ভালো লেগেছে Tor Browser দিয়ে ব্রাউজ করতে পেরে।

[ধরুন কোন দিন পিসিহেল্পসেন্টার বিডি কোন দেশের সরকার ঐদিশের ভিজিটর জন্য নিষিদ্ধ করে দিল (আল্রাহ এমন না করুন, আমিন)  তখন কিভাবে এত্তো প্রয়োজনীয় একটি সাইট ব্রাউজ করব? এছাড়াও কখন আবার কোন ওয়েব সাইট নিষিদ্ধ হয়ে যায় কে যানে তাই আগেই প্রস্তুতি নিয়ে রাখি।]

Linux Host Lab Offer

Tor Browser সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। কারণ এখন সবাইই Tor Browser সম্পর্কে কমবেশী জানেন। যখনই আপনি Tor Browser ওপেন করবেন তখনই এটি আপনার পিসির IP কে হাইড করে দেয়। যার ফলে অবাধে যেকোন সাইটে বিচরণ করা যায়।এছাড়াও আপনি এই ব্রাউজারটি দিয়ে রহস্য, মায়াজালে ঘেরা ইন্টারনেটের অন্যরকম এক জগৎ ডার্ক ওয়েবেও ঢুকতে পারবেন! আমার কাছে এটির একটি পোর্টেবল ভার্সন আছে। আপনার কালেশনে না থাকলে, ডাউনলোড করে রাখতে পারেন।

আর পোর্টেবল ভার্সন সম্পর্কে সবাইই জানে, তবুও যারা জানেন না তাদের জন্য বলছি, পোর্টেবল ভার্সন সফটয়্যার গুলোকে সেটআপের ঝামেলা নেই। অর্থাৎ এগুলোকে সেট আপ করতে হয় না! শুধু শর্টকার্টে ডাবল ক্লিক করলে ই ওপেন হয়ে যায় । Tor Browser এর পোর্টেবল ভার্সনটি নামিয়ে রাখতে চাইলে নিচের লিংকে ক্লিক করুন।

subs

https://www.dropbox.com/s/gv9xfhzj9qryd24/tor-browser-2.3.25-2.zip%20by%20techtonesbd.comwp-monalisa icon

#আর সেটআপে দেওয়ার ভার্সনটি যদি ডাউনলোড করতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করুন।

https://www.torproject.org/dist/torbrowser/tor-browser-2.3.25-8_en-US.exewp-monalisa icon

ভাই আমিওতো আপনারই মত একজন রক্তে মাংসে গড়া মানুষ তাই আমার কি ভূল-ত্রূটি হতে পারেনা?

আল্লাহ হাফেজ।

প্রথম প্রকাশিত হয়েছিল এখানে।

৫ thoughts on “সরকার কর্তৃক নিষিদ্ধ ওয়েব সাইটে ঢুকুন সবচেয়ে সহজে Tor browser (Portableভার্সন) দিয়ে!”

  1. darun post . ar 1st post e apnake wc

    1. Ahmed Solayman Rony says:

      উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.