আসসালামুয়ালাইকুম,

কেমন আছেন সবাই ? আশা করি আল্লাহুর রহমতে ভালই আছেন। আমিও ভালই আছি। দোয়া করি সবাই যেন নামাজ নিয়মত পড়তে পারেন। অনেক দিন পরে আবারো পোস্ট দিচ্ছি। ইতি মদ্ধেই অনেকেই ইন্টারনেট স্পীড বাড়ানোর অনেক পদ্ধিতি দেখিয়েছে, কিছু কাজ করেছে কিছু কাজ করেনি। আমি আজকে যেগুলো কাজ করেছে এবং যেগুলো একদম সহজ সেগুলো শেয়ার করবো।

শুরুতেই বলে নিচ্ছি, আপনার ইন্টারনেট বিভিন্ন কারনে স্লো হতে পারে। হতে পারে আপনার ব্রডব্যান্ড তারটি লো কলেটি, হতে পারে আপনি রাউটার থেকে দূরে অবস্থান করছেন, হতে পারে আপনার ইন্টারনেট সার্ভিস প্রভাইডাররা আপনাকে কম স্পীড প্রদান করছে অথবা আপনি সল্প স্পীড এর প্যাকেজ নিয়েছেন। সো এগুলোর কারনে যদি ট্রিকগুলো কাজ না করে তবে আমি দায়ি নয়। এগুলো যাছাই ও সল্ভ করা আপনার দায়িত্ব। আমি উইন্ডোজ এর ভিতরে আপনার ন্যায্য ইন্টারনেট স্পীড পাওয়ার জন্য যে কিছু অপশন পরিবর্তন করতে হয় তা দেখানোর চেষ্টা করবো। ভুলত্রুটি ক্ষমাযোগ্য চোখে দেখিয়েন। আশা করি আপনাদের কাজে আসবে।

আমার পোস্ট গুলো যদি আপনাদের ভাল লেগে থাকে তবে আমার ফেসবুক গ্রুপ এ যোগ দিতে পারেন এবং কম্পিউটার সম্পর্কিত যেকোনো সমস্যা আলোচনা করতে পারেন। ফেসবুক গ্রুপ

আপনার উইন্ডোজ স্লো থেকে দ্রুত করুন ঃ পোস্ট লিঙ্ক

আপনি হয়তো বিষয়টি জানেন বা প্রয়োজন নেই কিন্তু অন্যরা জানে না বা অনেকের প্রয়োজন, তাই Social media site গুলোতে শেয়ার করে অন্যদের জানিয়ে দিন। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।