Latest Update

Windows XP অথবা Seven এর পাসওয়ার্ড ভুলে গেছেন? কিংবা হ্যাক করতে চান? (২য় এবং শেষ পর্ব)

Linux Host Lab Ads

এর আগে ১ম পর্বে পোষ্ট করেছিলাম কিভাবে উইন্ডোজ এক্সপির পাসওয়ার্ড হ্যাক করা যায়। আজ ২য় এবং শেষ পর্বে আমরা যে পদ্ধতিটি শিখব সেটার মাধ্যমে Windows XP এবং Windows 7 দুটোতেই কাজ করবে। যারা ১ম পর্ব মিস করেছেন কিংবা কোন কারনে পড়তে পারেননি তারা এই লিংক থেকে পড়ে নিতে পারেন। কয়েকদিন থেকে এই পোষ্টটা লিখব লিখব করে সময়ের অভাবে লেখা হয়না। আজ কোনরকম একটু সময় নিয়ে লিখতে বসলাম তাই অযথা কথা বাড়িয়ে সময় নষ্ট করব না। চলুন কাজ শুরু করি। পদ্ধতিটা খুবই সহজ কিন্তু জাদুর মত কাজ করে।প্রথমে যে কম্পিউটারের পাসওয়ার্ড ভুলে গেছেন কিংবা হ্যাক করতে চান সেই কম্পিউটারটি ওপেন করুন। এখন খেয়াল করুন কম্পিউটার ওপেন হওয়ার সময় খুব অল্প সময়ের জন্য মাদারবোর্ডের স্ক্রিন শো করে। যখন এই মাদারবোর্ডের স্ক্রিন মনিটরে দেখতে পাবেন, স্ক্রিনটি চলে যাওয়ার আগেই সাথে সাথে কিবোর্ড থেকে F8 চাপুন তাহলেই Windows Advanced Option Menu এর স্ক্রিন চলে আসবে। উল্লেখ্য সকল মাদারবোর্ডে F8 চাপলে এই স্ক্রিন নাও আসতে পারে। যাদের F8 দিয়ে কাজ হবে না, তারা F2, F5, F6, F9 অথবা F10 এই বাটনগুলো চেপে দেখুন পেয়ে যাবেন। Windows Advanced Option Menu স্ক্রিন আসার পর Safe Mood নামের একটি অপশন পাবেন।

http://learnforpc.files.WordPress.com

কিবোর্ডের Up, Down Arrow Key দিয়ে উপরে নিচে গিয়ে Safe Mood অপশনটা সিলেক্ট করে Enter চাপুন। তারপর অপেক্ষা করুন কম্পিউটার সেফ মুডে ওপেন হওয়ার সময় নিচের স্ক্রিনের মত দেখতে পাবেন।

Linux Host Lab Offer

http://learnforpc.files.WordPress.com

প্রোসেসিং শেষে কম্পিউটারের Windows User Account Logon Password পর্দা আসবে।

http://learnforpc.files.WordPress.com

এখানে আপনার কম্পিউটারে ব্যবহাহৃত সকল User Account এর পাশাপাশি বাড়তি একটা একাউন্ট শো করবে যেটার নাম থাকবে Administrator. এখান থেকে Administrator এ ক্লিক করুন তাহলে কম্পিউটার কোন পাসওয়ার্ড ছাড়াই ওপেন হয়ে যাবে। একটু অপেক্ষা করবেন কারণ কম্পিউটার অনেক স্লো কাজ করতে পারে।

ব্যাস কম্পিউটার তো ওপেন করলেন এবার আসুন কম্পিউটারের বর্তমান পাসওয়ার্ডটা ডিলেট করে দেই, যাতে পরবর্তীতে কম্পিউটার ওপেন করতে গেলে কোন পাসওয়ার্ড না চায়। তার জন্য, কম্পিউটার ওপেন হয়ে গেলে Start > Control Panel থেকে User Account এ যান। তারপর যে একাউন্টের পাসওয়ার্ড ডিলেট করবেন সেই একাউন্টের মধ্যে প্রবেশ করে Remove Password এ ক্লিক করুন দেখবেন কোন পাসওয়ার্ড চাইবে না। Yes ক্লিক করুন তাহলেই পাসওয়ার্ড রিমুভ হয়ে যাবে। এবার কম্পিউটার রিষ্টার্ট করুন। দেখবেন পাসওয়ার্ড ছাড়াই কম্পিউটার ওপেন হয়ে যাবে। কাজটা অনেক সহজ তবুও যারা একদন নতুন তাদের বোঝার স্বার্থে সময় নিয়ে স্ক্রিনশটসহ একদম সহজ এবং যে কারো বোঝার উপযোগী করে পোষ্টটা করলাম। উপকৃত হলে কমেন্ট করে জানাবেন। আর কোন সমস্যা হলে তো অবশ্যই জানাবেন।

৪ thoughts on “Windows XP অথবা Seven এর পাসওয়ার্ড ভুলে গেছেন? কিংবা হ্যাক করতে চান? (২য় এবং শেষ পর্ব)”

  1. দেখে রাখলাম, কাজে আশে কিনা, কাজ করলে বোঝা যাবে। 😀

  2. omar faruk says:

    এটা এক্সপিতে কাজ করে কিন্তু উইন্ডোজে কাজ করেনা।

  3. walidbinkadir2013 says:

    windows 7 a kaj kore na kano????

  4. Rashad says:

    seven a kaj hoy na, r shobar pc te account keu rakhe na . So it’s not possible .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.