Latest Update

সিম ক্লোনিং সম্পর্কে জানুন

Linux Host Lab Ads

আজকে একটি গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করবো আপনাদের সাথে… বিষয় হচ্ছে “সিম ক্লোনিং” শত্রুর সিম কার্ডের সকল তথ্য সংগ্রহ সব অন্যের নাম্বার ব্যাবহার করে কল দেওয়া এবং ব্যালেন্স ট্র্যান্সফার এর বিষয়ে বিস্তারিত…
sim_copy
সিম কার্ড এ জিনিস থাকে দুইটা। IMSI নাম্বার আর MSISDN নাম্বার। MSIDN টা অপারেটর Assign কইরা দেয়। এই দুইটা জিনিস সাথে কিছু ইনফো যেমন আপনার সিমটা কল করতে পারবো কিনা,মেসেজ পাঠাইতে পারবো কিনা,দেশের বাইরে আইএসডি কল করতে পারবো কিনা,কল ফরোয়ার্ড,ডাইভার্ট হাবিজাবি করতে পারবো কিনা ইত্যাদি HLR নামের একটা ফাইলে আপ্লোডানো থাকে।এই ফাইলগুলা আবার তিনটা ফাইলে ভাগ করা থাকে, মাষ্টার ফাইল, ডেডিকেটেড ফাইল, এলিমেন্টরী ফাইল। তার মধ্যে এলিমেন্টরী ফাইল সব ধরনের ফরম্যাটেড ডাটা একটা সিকোয়েন্স রাখে যা ফিজিক্যালী অ্যাক্সেস করতে হবে।

আর টাকা পয়সা রিলেটেড সব ইনফো থাকে IN সিস্টেম এ। উদাহরন হিসেবে রবিতে এইটারে বলে OCS.

এখন HLR আর OCS দুইটাই প্রথম লাইনের IMSI আর MSISDN এর খবর জানে। যেই ব্যাটায় সিম ক্লোনিং করবো তার এই দুইটাই জানা লাগবো। কল করার সময় আবার IMSI কে ডিরেক্ট নেটওয়ার্কেও পাঠানো হয় না, TMSI নামের একটা জিনিস পাঠানো হয়। তাই এটা কল টাইমে ভায়া নেটওয়ার্ক পাওয়া অসম্ভব।

Linux Host Lab Offer

IMSI জানতে হলে তারে HLR এ এক্সেস করে IMSI বের করতে হইবো।সেটা করতে গেলে পুরো সেল ফোন অপারেটর এর নেটওয়ার্ক ব্রীচ করতে হবে হ্যাকিং এর মাধ্যমে।এজন্য যত দামী যন্ত্রপাতি লাগে তা সাধারন কারো সংগ্রহ করা অসম্ভব ব্যাপার।

ন্যাশনাল ট্রেজার মুভিটা অনেকেই দেখেছেন। সেখানে নায়ক নিকোলাস কেজের বাবার সিম ক্লোনিং করে ভিলেন। তবে সেই হলিউডি মুভিতেও ক্লোনিং সম্ভব হয় নায়কের বাপরে ডান্ডা মাইরা অজ্ঞান করার পর,তার সিম থেকে ডাটা কপি করে। তাকে মিসড কল দিয়ে রা কল ব্যাক করার মাধ্যমে ক্লোনিং দেখানো হলে সেটা হতো পুরা হাস্যকর একটা ব্যাপার।আপনার সিমটা কারো হাতে গেলেই তা ক্লোন করা সম্ভব। কিন্তু সিমটা তার হাতে যদি চলেই গেলো তবে কি ক্লোনিং এর খুব বেশি দরকার আছে?

সারমর্ম হইলো এইটা একটা থিওরেটিক্যাল ব্যাপার। সিম ক্লোনিং ইম্পসিবল। তাই এই নিয়ে দুশ্চিন্তা করার প্রয়োজন নেই। তবে ভবিষ্যতে যদি সত্যিই এরকম কোন ধরনের আক্রমনের পন্থা তৈরি হয় তাহলে অবশ্যই এর থেকে বাঁচার পদ্ধতি সহ বিস্তারিত আপনাদের জানিয়ে দেওয়া হবে। দেশের মানুষকে অন্যায় ভাবে সাইবার আক্রমন থেকে রক্ষা পাবার জন্য এবং আমাদের সাইবার স্পেসকে শক্তিশালী করার লক্ষে “সাইবার ৭১” কাজ করে যাচ্ছে, এবং যাবে…

বি.দ্রঃ তথ্য গুলো ভালো লাগলে সবার সাথে শেয়ার করতে পারেন…

clone_simcard

 

by: Cyber71

tag: sim cloning, sim hecking, sim copy, সিম ক্লোনিং, সিম হ্যাকিং, সিম কপি

৩ thoughts on “সিম ক্লোনিং সম্পর্কে জানুন”

    1. ধন্যবাদ মন্তব্য প্রকাশ করার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.