ফ্রিল্যান্সিং - পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)
Latest Update

ফ্রিল্যান্সিং

Linux Host Lab Ads
ফ্রিল্যান্সিং ক্যারিয়ার

ফ্রিল্যান্সিং ক্যারিয়ার

হতে পারেন ওয়েবসাইট ক্রয়-বিক্রয়ের মধ্যস্থতাকারী
বর্তমানে ইন্টারনেট মার্কেটিং জগতে ওয়েবসাইট ব্রোকার বা মধ্যস্থতাকারী হয়ে সাফল্য অর্জন তেমন কঠিন কাজ নয়। প্রয়োজন শুধু উদ্যেগী হয়ে কাজ শুরু করা। ওয়েবসাইট ব্রোকার হতে হলে কম্পিউটার বিষয়ে বিশেষভাবে দক্ষ হতে হবে তা নয়, বরং ইন্টারনেট বিষয়ে স্বল্প ধারণা থাকলেই হবে। অনেক লোক রয়েছেন যারা তাদের ওয়েবসাইটটি বিক্রি করতে চান কিন্তু কোথায়, কীভাবে বিক্রি করবেন তা জানেন না। আবার অনেক লোক আছে যারা একটি ওয়েবসাইট কিনবেন কিন্তু জানেন না কোথায়, কীভাবে ওয়েবসাইট কিনতে পাওয়া যায়। একটি প্রতিষ্ঠিত ও ভালো সাইটে প্রচুর ভিজিটর পেতেই অনেকে নতুন সাইট ক্রয় করে থাকেন।
এক্ষেত্রে ক্রেতা ও বিক্রেতা উভয়কে একজন মধ্যস্থতাকারী হিসেবে সাহায্য করে। আপনিও ইচ্ছে করলে হতে পারেন এক্ষেত্রে ওয়েবসাইট ব্রোকার বা মধ্যস্থতাকারী। ক্রেতা ও বিক্রেতার মাঝে সংযোগ স্থাপন করে ওয়েবসাইট ক্রয় ও বিক্রয়ে সাহায্যের বিনিময়ে কমিশন গ্রহণ করবেন আপনি। এক কথায় ওয়েবসাইট ক্রয়-বিক্রয়ের দালালি করা। যদি আপনার মধ্যস্থতায় কেউ কোনো সাইট ক্রয় বা বিক্রয় করে থাকেন, তাহলে আপনিও আয় করবেন। এক্ষেত্রে যত বেশি ক্রয়-বিক্রয় হবে, ততই আয় হবে। এভাবে আপনি মধ্যস্থতাকারী হিসেবে আয় করতে পারেন।
একজন ওয়েবসাইট মধ্যস্থতাকারী হিসেবে নিজেকে তৈরি করার জন্য নিচের টিপসগুলো অনুসরণ করতে পারেন :
— একটি ওয়েবসাইট তৈরি করুন। সাইটটি কোন ধরনের তা মানুষকে জানান, সাইটের বিজ্ঞাপন দিন, প্রয়োজনে মার্কেটিং করুন। এতে আপনার ক্রেতা ও বিক্রেতার সংখ্যা বাড়বে।
— ওয়েবসাইট ক্রয় ও বিক্রয়ে আপনার সাইটটি যে সহায়তা করে তা জানান। এতে আপনি ক্রেতা-বিক্রেতা পাবেন। ওয়েবসাইট ক্রেতা ও বিক্রেতা খুঁজুন। আপনার তৈরিকৃত সাইটে ক্রেতা ও বিক্রেতার স্বল্প ধারণা দিন। কখনোই এমন তথ্য দেবেন না যাতে ক্রেতা ও বিক্রেতা ব্যক্তিগতভাবে যোগাযোগ করতে পারে। এটা আপনার কমিশন পাওয়ার সম্ভাবনা কমিয়ে দেয়।
— অন্যান্য অনেক সাইট আছে যেখানে এরকম সাইট ক্রয় ও বিক্রয় হয়। সেখান থেকেও আপনি ক্রেতা ও বিক্রেতা পেতে পারেন। সাইটগুলো হলো— flippa.com, sitesell.com, buysell.com ইত্যাদি। কেউ যদি অন্য ওয়েবসাইটে অন্তর্ভুক্ত থাকে তার মানে এই নয় যে তারা অতিরিক্ত সেবা পেলে আপনার সাইটে আসবে না। ভালো সেবা নিশ্চিত করুন তাহলে আপনি ক্রেতা ও বিক্রেতা পাবেন।
ওয়েবসাইট ব্রোকার হয়ে আপনি কেমন আয় করবেন সেটা নির্ভর করে যে সাইটটি আপনি বিক্রিতে সাহায্য করছেন তার অবস্থার ওপর। আপনার ক্রয় ও বিক্রয়ের পরিমাণ যতই বাড়বে, আয়ের পরিমাণও তত বাড়বে।

সূত্র আমার দেশ

Linux Host Lab Offer

৫ thoughts on “ফ্রিল্যান্সিং”

  1. sadik khan says:

    ভাই আমি কিভাবে এটা করতে পারি ?

    1. ভাই 7/12/2012 তারিখে পোষ্ট, এখন এই সব মনে নেই। এই পোষ্ট যে, আমার লেখা বা আমি লিখেছি এটাইতো মনে নেই 🙁

  2. sadik khan says:

    আবুল বাশার ভাই আপনার থেকে যে কমেন্টস এর রিপ্লাই পাই সেটাই অনেক ভাল লাগে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্যাপচাটি লিখুন * Time limit is exhausted. Please reload CAPTCHA.