Linux Host Lab Ads

মেসেঞ্জারে চালু হলো গ্রুপ ভিডিও চ্যাট

আবারও নতুন ফিচার শুরু করল ফেসবুক মেসেঞ্জার। গ্রুপ ভিডিওকল ফিচারের মাধ্যমে এখন থেকে মেসেঞ্জারে থাকা একাধিক বন্ধুর সঙ্গে একসঙ্গে ভিডিও চ্যাট করা যাবে। ম্যাশেবল তাদের এক প্রতিবেদনে জানিয়েছে এই তথ্য।

মেসেঞ্জারে ভিডিও চ্যাট করার সুবিধা চালু হয়েছে বেশ কিছুদিন। তবে সেটি শুধু নির্দিষ্ট একজনের সঙ্গে চ্যাট করার ক্ষেত্রে প্রযোজ্য ছিল। গ্রুপ ভিডিও চ্যাটের আওতায় একাধারে সর্বোচ্চ ছয়জনের সঙ্গে ভিডিও চ্যাট করা সম্ভব হবে।

মেসেঞ্জারের সর্বশেষ ব্যবহার করা সব ব্যবহারকারীই এই ফিচার উপভোগ করতে পারবেন। একই সঙ্গে মেসেঞ্জারের এই সংস্করণে গ্রুপ ভিডিওকলের সঙ্গে আরো একটি নতুন ফিচার চালু করা হয়েছে। স্ন্যাপচ্যাটের আদলে গড়া এই ফিচারের মাধ্যমে বিভিন্ন অ্যানিমেটেড মাস্ক ব্যবহার করা যাবে ভিডিও ক্লিপে কিংবা গ্রুপ ভিডিও চ্যাটে।

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

গ্রুপ ভিডিও কল করার জন্য বিশেষ কোনো নিয়ম অনুসরণ করতে হবে না। ঠিক যেমনটা ওয়ান-টু-ওয়ান ভিডিও কল করার জন্য ভিডিওকল আইকনে ক্লিক করলেই কল চলে যেত, এখানেও ঠিক তেমনটাই।

যদিও একাধারে ছয়জন ভিডিও চ্যাট করতে পারবে, কিন্তু ভিডিও ছাড়া শুধু অডিওর মধ্যে ৫০ জন পর্যন্ত যোগ হতে পারে এই গ্রুপ কলে।

মেসেঞ্জারের নিন্দুকের অভাব নেই। তবে ফিচার যোগ করার দিক থেকে মেসেঞ্জার কখনো থেমে থাকেনি। মাত্র কয়েক দিন আগে বেশ কিছু ইন্সট্যান্ট গেম যুক্ত করে ফেসবুক। তা ছাড়া অন্যান্য মেসেজিং অ্যাপ, যেমন—হোয়াটসঅ্যাপের চেয়ে ব্যবহারকারী কিংবা ফিচার সবকিছুর দিক থেকে বেশ এগিয়ে মেসেঞ্জার

 

চাইলে আমার ব্লগ থেকে গুরে আসতে পারেন     Click Hare

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Leave a Reply