Linux Host Lab Ads

আপনিও লিখুন

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন? আমরা এই সাইটি তৈরী করেছি সবাই এখানে থেকে কিছু শিখবে বা জানবে বলে। এখানে টেকনোলজী বিষয়ক যে কোন পোষ্ট আপনি করতে পারেন তবে তা আমাদের নীতিমালা অনুযায়ী হতে হবে হবে।

আমাদের ব্লগে লেখার জন্য আপনাকে স্বাগতম। তবে আপনি কি ব্লগে নতুন? তাহলে আগে আমাদের নীতিমালা অবশ্যই পড়ে নিন। কারণ এই ব্লগের যদি নীতিমালা সম্মন্ধে আপনার ধারণা থাকে তবে পোষ্ট করতে সুবিধা হবে এবং ব্লগে শৃঙ্খলা বজায় রাখতে পারবেন এবং আমরাও ব্লগটি সুষ্ঠভাবে পরিচালনা করতে পারব। আপনি কি পোষ্ট করার নিয়ম-কানুন জানেন? যদি না জানেন তবে এখানে দেখুন।  আমাদের ব্লগে লিখতে চাইলে প্রথমে এখানে ক্লিক করে লগইন করুন। লগইন করতে প্রথম ঘড়ে আপনার দেয়া ইউজার নেম দিন, দ্বিতীয় ঘড়ে আপনার দেয়া পাসওয়ার্ড দিন এবং তিতীয়টি (Remember me) টিক দিলে আপনার ব্রাউজার লগিন সেশন ধরে রাখবে আর টিক না দিলে পরবর্তীতে আবার নাম পাসওয়ার্ড দিয়ে নতুনভাবে লগিন করতে হবে। বুঝতে সমস্যা হলে নিচের ছবিটি দেখুনঃ

আর যদি আপনি বর্তমানে আমাদের ব্লগের মেম্বার না হয়ে থাকেন তবে প্রথমে এখানে ক্লিক করে রেজিষ্ট্রেশন করুন, রেজিষ্ট্রেশন করতে নিচের মত একটি ছবি আসবে।

প্রথমে উপরের ঘড়ে আপনার যে নাম দিয়ে আমাদের ব্লগে সব সময় লগইন করবেন সেই নাম (ইউজার নেম) লিখুন এবং দ্বিতীয় ঘড়ে আপনার ই-মেইল লিখুন এবার রেজিষ্ট্রেশনে ক্লিক করুন। এরপরে আবার নিচের ছবিটি লক্ষ করুন যদি ছবিতে দেয়া এই মেসেজটি (Registration complete. Please check your e-mail.) দেখায় তাহলে আপনি বুঝবেন আপনার রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়েছে। এবং আপনার দেয়া ই-মেইলে একটি মেইল পাঠানো হয়েছে।

এরপরে আপনার দেয়া ই-মেইলটি চেক করুন সেখানে আমাদের ব্লগ থেকে একটি ই-মেইল করা হয়েছে সেই মেইলটিতে ক্লিক করে মেইলটি ওপেন করুন বুঝতে অসুবিধা হলে নিচের ছবিটি দেখুনঃ

সেখানে তিনটি জিনিস দেয়া আছেঃ

  1. আপনার দেয়া (ইউজার নেম) যেটা দিয়ে আপনি সব সময় লগইন করবেন।
  2. একটি পাসওয়ার্ড যা দিয়ে আপনি প্রবেশ করবে (পাসওয়ার্ড পরে পরিবর্তন করতে পারবেন এখন আমাদের ব্লগ সাধারণ একটি পাসওয়ার্ড আপনাকে দিয়েছে। যেটা অনেকটা এলোমেলো এবং আপনি চাইলেই পরিবর্তন করতে পারবেন)।
  3. একটি লিংঙ্ক আছে সেখানে ক্লিক করুন, তাহলে আবার আমাদের ব্লোগে নিয়ে যাবে।

(এখানে আমার নাম পাসওয়ার্ড এসেছে তাই লাল কালি দিয়ে দিয়েছি যেন না দেখা যায়)

এরপরে লিংঙ্কে ক্লিক করা হলে আবার নিচের মত একটি পেজ আসবে দেখুনঃ

এখানে উপরের ঘড়ে আপানার ই-মেইলে উপরের লাইনে দেয়া ইউজার নেমটি এবং নিচের ঘড়ে আপনার ই-মেইলে দেয়া দ্বিতীয় লাইনের পাসওয়ার্ডটি কপি করে বা লিখে দিন। এবার লগইন এ ক্লিক করুন। যদি বুঝতে অসুবিধা হয় নিচের ছবিটি দেখুনঃ

তাহলে লগইন হবে নিচের ছবি দেখুনঃ

এরপরে আপনার প্রোফাইল নিজের মত  সাজাতে নিচের ছবি দেখুনঃ

ক্লিক করার পরে নিচের মত একটি ছবি আসবেঃ

এরপর এই বারটি ধরে নিচের দিকে টেনে আনুন

এবার আপনি ছবির সাথে মিলিয়ে কাজ করুন

 

Username: এটা আপনি আর পরিবর্তন করতে পরবেন না।

First Name: এখানে আপনার নামে প্রথম অংশ লিখুন।

Last Name: এখানে আপনার নামের দ্বিতীয় অংশ লিখুন।

(যেমন: আমার নাম মোঃ আবুল বাশার, তাহলে আমার প্রথমে আমি দিলাম মোঃ আবুল, এবং দ্বিতীয় অংশে দিলাম বাশার, এটা আপনার ইচ্ছে মত দিতে পারেন আর যদি আমার নাম শুদু থাকত বাশার তাহলে আমি দিতাম প্রথম অংশ মোঃ দ্বিতীয় অংশ বাশার)

Nickname (required): এখানে আপনার ডাক নাম যেটা সেই নামটি লিখুন।

Display name publicly as: এখানে যে নামটি দেয়া থাকবে সেই নামটি সকলে দেখতে পারবে এবং সেই নামেই আপনি সকলের কাছে পরিচিত থাকবেন। তবে এখানে আপনি ইচ্ছেমত নাম লিখতে পারবেন না। এখানে ক্লিক করলে আপনাকে কিছু নাম দেখানো হবে সেই নাম থেকে যে কোন একটি নাম আপনাকে সিলেক্ট করতে হবে। এখানে আপনার দেয়া নাম শো করবে  (ফাষ্ট,লাষ্ট, এবং ডাক) নাম এর উপর নির্ভর করে। যদি এখানে নাম আপনি অন্য কিছু দেখতে চান তবে (ফাষ্ট,লাষ্ট, এবং ডাক) নাম পরিবর্তন করতে হবে।

E-mail (required): এখানে আপনার দেয়া ই-মেইল আছে চাইলে তা পরিবর্তন করতে পারবেন।

Website: এখানে আপনার যদি ওয়েব সাইট থাকে তবে দিতে পারেন (না দিলেও কোন সমস্যা নেই)।

Jabber / Google Talk: এখানে যদি আপনি এই সার্ভিসগুলো ব্যবহার করেন তবে তার ইউজার নেম লিখে দিতে পারেন (না দিলেও কোন সমস্যা নেই) ।

Twitter: এখানে আপনি যদি Twitter ব্যবহার করেন তবে তার লিংঙ্ক দিতে পারেন (না দিলেও কোন সমস্যা নেই) ।

Facebook: এখানে আপনি যদি ফেসবুক ব্যবহার করেন তবে তার লিংঙ্ক দিতে পারেন (না দিলেও কোন সমস্যা নেই) ।

Biographical Info: এখানে আপনার সম্পর্কে কিছু বলতে/লিখতে পারেন।

New Password: এখান থেকে আপনি আপনার পাসওয়ার্ড পরিবর্তন করে নিতে পারেন।

আপনর প্রোফাইলে নিজের ছবি যোগ করবেন কিভাবে তা যদি আপনি না জানেন তবে এখানে পোষ্টটি দেখতে পারেন।

এখন আপনি কিভাবে পোষ্ট করবেন তা যদি না যানেন তাহলে এখানে দেখুন।

আপনি যদি পোষ্ট করতে চান তাহলে আপনাকে প্রথমে বাংলা লেখা যানতে হবে, তাই যদি আপনার যানা না থাকে তাহলে এখানে দেখুন।

Update Profile এ ক্লিক করুন। ব্যাস হয়ে গেলে আপনার প্রোফাইল সাজানো। এখন থেকে আপনি যা জানেন আমাদের সাথে আমাদের ব্লগে সবার সাথে শেয়ার করুন।

আপনার কম্পিউটার সমস্যা সমাধানে আমরা আছি ফেসবুকে: পিসি হেল্প সেন্টার

আমাদের ব্লগের টিমের সাথে পরিচিত হতে এখানে ক্লিক করুন।

Last Update: ডিসেম্বর ৯, ২০১৫ | ৬:১৭ PM