Linux Host Lab Ads

মোবাইলকে স্ক্যানার বানিয়ে যেকোন ছবিকে স্ক্যান করুন

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Ads

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমার আজকের টিউনে আমি আপনাদের সাথে মজার একটা টিপস শেয়ার করব। আমার আজকের টিউন এর মাধ্যমে আমি এমন একটা অ্যাপস এর সাথে আপনাদের সাথে পরিচয় করায় দিব। যেটি দিয়ে আপনি খুব সহজে আপনার প্রয়োজনীয় ডকুমেন্ট গুলো স্ক্যান করে মোবাইলে নিয়ে নিতে পারবেন। এর জন্য আপনার কোন স্ক্যানার এর প্রয়োজন হবে না। অর্থাৎ আপনি কোন ধরনের স্ক্যানার ছাড়াই আপনি আপনার প্রয়োজনীয় কাগজপত্র স্ক্যান করে মোবাইলে নিয়ে নিতে পারবেন।

চলুন তাহলে শুরু করি। এর জন্য আপনাকে একটি ছোট অ্যাপস ইউজ করতে হবে। অ্যাপস টির নাম হল Notebloc। প্লে স্টোর থেকে আপনি এই অ্যাপটি ডাউনলোড করে নিন। ডাউনলোড করে ইন্সটল করার পর সেটি ওপেন করুন। এবার এখানে নিচে দুটি অপশন দেখবেন। একটি হলো আপনাকে আপনার গ্যালারি থেকে ছবি এডিট করার বা স্ক্যান করার সুযোগ দিবেন। অপরটি হলো আপনি এই মুহূর্তে ছবি দিয়ে ক্যামেরা দিয়ে ছবি তুলে আপনি তা স্ক্যান করে নিতে পারবেন।

ধরুন আপনি গ্যালারি থেকে ছবি স্ক্যান করবেন। তার জন্য গ্যালারি অপশন এ ক্লিক করুন। আপনার গ্যালারি থেকে আপনার পছন্দের ডকুমেন্ট টি সিলেক্ট করুন। এবার দেখুন আপনার ডকুমেন্ট এর উপরে চারটি বৃত্তযুক্ত একটি বক্স তৈরি হয়েছে। এবার আপনি বৃত্তগুলো কে আপনার ডকুমেন্ট এর চারপাশে দিয়ে দিন। ডকুমেন্টের সাইজ টা ঠিক মত করে নিন। এরপর আপনি নিচের ঠিক মার্কেট লাইক করুন। দেখুন আপনার ছবিটি স্ক্যান করা হয়েছে। এবার আপনি উপর থেকে বিভিন্ন অপশন সিলেক্ট করে আপনার ডকুমেন্টটি বিভিন্ন কালার অনুযায়ী সাজাতে পারবেন। এবার আপনি যদি ডকুমেন্ট সেভ করতে চান তাহলে জাস্ট নিচের তিনটি বৃত্তের উপর ক্লিক করুন। সেখান থেকে সেভ টু গ্যালারি তে ক্লিক করুন। দেখুন আপনার ডকুমেন্টটি ছবির আকারে সেভ হয়ে গেছে। এভাবেই আপনি খুব সহজে একটি ছবিকে স্ক্যান করে মোবাইলে নিয়ে নিতে পারবেন। আপনি যদি কোন কিছু না বুঝে থাকেন আমি নিচে একটা ভিডিও দিচ্ছি ভিডিওটা দেখে আপনি পুরোটা দেখে নিতে পারেন।

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

আপনি যদি নিয়মিত এমন আরো ভিডিও বা টিপস পেতে চান তাহলে নিচে আমার চ্যানেলের লিংক থেকে আমার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে নিন। ধন্যবাদ আপনাকে

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Leave a Reply