Linux Host Lab Ads

Chatfuel দিয়ে খুব সহজে আপনার ফেসবুক পেজের জন্য Messenger Bot বানান.. [Best platform for beginners] [Part 1]

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Ads

আজকের পোস্টের বিষয়ঃ

👉টাইটেলে তো দেখেছেনই পোস্টের মূল বিষয়.. আপনারা সবাই নিশ্চয় জানেন Messenger Chatbot কি?? Bot হলো একটি Auto reply system.. যেখানে আপনার পেজে কেউ মেসেজ দিলে Automatically তার কাছে reply চলে যাবে..একে আপনার Personal ভার্চুয়াল রোবট ও বলতে পারেন..

Messenger Bot কিভাবে তৈরি করতে হয়?

Messenger Bot তৈরি করার জন্য বিভিন্ন Platform/Website রয়েছে.. যেমনঃ Chatfuel, Diagflow, Manychat etc… এই প্লাটফর্মগুলোতে আপনি Bot বানানোর কাজ করতে পারবেন.. বিভিন্ন AI, Options, Menu, Photos, Text ইত্যাদি Add করে Bot টি তৈরি করতে পারবেন..

 আমি আপনাদের “Chatfuel” দিয়ে Bot বানানো শিখাবো..
আমি আপনাদের পর্ব পর্ব করে Chatfuel দিয়ে Bot বানানো শেখাবো..এটা Beginners দের জন্য সবচেয়ে ভালো.. আজকের প্রথম পর্বে Bot Create করা, Welcome Mesaage এবং Default Answer Add করা শেখাবো..

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Linux Host Lab Offer

তো চলুন শুরু করা যাকঃ

প্রথমে আপনি আপনার FB ID কোন Browser এ Log in করবেন.. আমি আপনাদের Puffin বা Chrome ব্যবহার করতে সাজেস্ট করবো..যে Browser ঐ ব্যবহার করেন না কেনো সেটাতে যেনো Desktop Mod থাকে.. Log in করার পর নিচের লিংকে যাবেন..

  

নিচের ss এর মতো দেখতে পাবেন.. Continue as..  এ ক্লিক করবেন..

Ok ক্লিক করবেন..

নিচের ss এর মতো আপনার Page List দেখতে পাবেন.. যে Page এর জন্য Bot বানাতে চান সেই Page এর পাশের Connect to Page এ ক্লিক করবেন..পেজ খোলা না থাকলে new page create করে নিবেন..

শুরুতেই নিচের ss এর মতো Welcome Message দেখতে পাবেন.. আপনার পেজে যখন কেউ প্রথমবার মেসেজ দিতে যাবে Messenger দিয়ে তখন আপনি এখানে যে মেসেজ লিখে রাখবেন বা যে ফটো দিবেন সেটা তার কাছে চলে যাবে..

আপনি Welcome Message আপনার ইচ্ছামতো দিবেন.. নিচের ss এ দেখুন আমি Welcome Message চেন্জ করেছি..মেসেজের লেখা যেভাবে ইডিট করতে হয় ঠিক সেভাবে ঐ বক্সের লেখায় ক্লি করলে ঐ লেখাগুলো মুছতে বা নতুন লেখা লিখতে পারবেন..

আপনি চাইলে Welcome Message এ ফটো ও দিতে পারবেন.. এজন্য আপনাকে নিচের ss এ দেখানো 1 নাম্বার দেওয়া Image লেখায় ক্লিক করতে হবে..তাহলে 2 নাম্বার এর মতো আসবে..ওটাতে ক্লিক করে মেমোরি থেকে ফটো সিলেক্ট করতে পারবেন..

দেখুন আমি একটা ফটো সিলেক্ট করেছি..

এবার Welcome Message এর পাশের Default Answer লেখায় ক্লিক করবেন..এবং Welcome Message ইডিট করার মতো করে এটাও ইডিট করবেন.. কেউ কোনো মেসেজ দিলে আপনার Bot এর কোন প্রশ্নের সাথে যদি তা না মিলে এবং আপনার Bot উত্তরটা দিতে না পারে তখন ঐখানে দেওয়া Answer টা দিবে..

এবার দেখা যাক আমরা এতক্ষণ ধরে কি বানালাম..

আমি Messenger এ গিয়ে Page Search করে বের করলাম.. “Get Started” লেখায় ক্লিক করে  Chat Start করতে হবে এটা তো আপনারা সবাই জানেন..

দেখুন “Welcome Message” এ যা দিয়েছিলাম তা রিপ্লাই দিয়েছে..

আমি কোনো প্রশ্ন/উত্তর/AI add করিনি তাই দেখুন যে মেসেজই দিবো Bot তা বুঝতে পারবে না.. তাই Default Answer দেখাবে প্রতিবার..

 আজ এ পর্যন্তই..
খুব শীঘ্রই 2য় পর্ব পাবেন 
কষ্ট করে পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ..

প্রথম প্রকাশিত:TipsTunesBD.Com
Contack With FB

Ads by পিসি হেল্প সেন্টার (বাংলাদেশ)

Leave a Reply